মিথ্যা সংবাদ পরিবেশন না করায় সমকালের গোবিন্দগঞ্জ প্রতিনিধিকে অব্যাহতি

00গাইবান্ধা প্রতিনিধি: সাঁওতালদের পক্ষে পত্রিকা অফিসের দেয়া প্রেসকিপশন মত সংবাদ সরবরাহ না করায় দৈনিক সমকাল’র গোবিন্দগঞ্জ উপজেলা প্রতিনিধিকে অব্যাহিত দিয়েছে পত্রিকার কর্তৃপক্ষ। ২৮ নভেম্বর স্বাক্ষরিত ঢাকা থেকে প্রকাশিত দৈনিক সমকাল’র সম্পাদক গোলাম সারোয়ারের স্বাক্ষর করা অব্যাহিত পত্র ইমেইল ও চিঠি আকারের প্রেরণ করা হয়।

কোন রকম কারণ দর্শনের সুযোগ না দিয়েই তাকে এই অব্যাহিত দেয়া হয়। গোবিন্দগঞ্জ উপজেলা প্রতিনিধি আবু মোঃ শামীম রেজা ডাফরুল দৈনিক সমকাল প্রকাশকালীন সময় থেকেই পত্রিকার সাথে যুক্ত।  বস্তুনিষ্ঠ সাংবাদিক হিসেবে উপজেলায় সুখ্যাতি আছে তার। সৎ নির্ভীক সাংবাদিক হিসেবে সমগ্র গাইবান্ধা জেলার সুনামের সাথে দীর্ঘ ৩০ বছর ধরে সাংবাদিকতা করে আসছে শামীম রেজা।

১ জুলাই খামারের জমি দখলের পর থেকেই শামীম রেজা ডাফরুল বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছিলো পত্রিকায়। পত্রিকাও তার প্রেরিত সংবাদ গুরুত্ব সহকারে প্রকাশ করে। কিন্তু গত ৬ নভেম্বর গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাহেবগঞ্জ খামারের বসতি থেকে সাঁওতালদের উচ্ছেদ পরবর্তি নানা ঘটনা প্রবাহের পর ৯ নভেম্বর পত্রিকার অফিস থেকে সাঁওতালদের পক্ষে একটি সুনিদিষ্ট ধারনা ও পরামর্শ দেয়া হয় সংবাদ প্রেরণের জন্য।

কিন্তু অসৎ ও উদ্দেশ্যপ্রনোদিত এবং বাস্তব ঘটনার সাথে কোন মিল না থাকায় এই সংবাদ প্রেরণ না করায় প্রথমে পত্রিকা কর্তৃপক্ষ তাকে মৌখিক ভাবে সংবাদ প্রেরণে নিষেধ করে। পরবর্তিতে ২৮ নভেম্বর শামীম রেজা ডাফরুল কে আনুষ্ঠানিক ভাবে অব্যাহতি দিয়ে ইমেইল ও চিঠি দেয়া হয়। শামীম রেজা ডাফরুল কে অব্যাহতি দেয়ায় তীব্র ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কৃষ্ণ কুমার চাকী, সাধারণ সম্পাদক রবিউল কবির মনু, সহ

সভাপতি গোপাল মহন্ত, রফিকুল ইসলাম মন্ডল, যুগ্ম সম্পাদক বিষ্ণু নন্দী, শাহ আলম সাজু, দপ্তর সম্পাদক মোস্তফা কামাল সুমন, অর্থ সম্পাদক খোকন আহম্মেদ, ক্রীড়া সম্পাদক ডিপটি প্রধান, সাহিত্য বিষয় সম্পাদক তাহেদুল ইসলাম, সদস্য রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা জেলা টেলিভিশন ফোরামের সভাপতি আফতাব হোসেন, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, জাসদ উপজেলার সাধারণ সম্পাদক আব্দুল মাবুদ লিটন  প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.