সরিষাবাড়ীতে আওয়ামী লীগের বিক্ষোভ, অবরোধ ও অগ্নিসংযোগ

11 সরিষাবাড়ী (জামালপুর) থেকে শহিদুল ইসলাম নিরব: আসন্ন জামালপুর জেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরীকে দলীয় মনোনয়ন না দেওয়ায় সরিষাবাড়ী উপজেলার প্রায় ১০টি স্থানে আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল, সড়ক ও রেল অবরোধ এবং অগ্নিসংযোগ করেছে।

চেয়ারম্যান প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. এইচআর জাহিদ আনোয়ারের নাম ঘোষনার পর শুক্রবার রাত ১০টা থেকে মধ্যরাত পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বিক্ষুব্ধ দলীয় নেতাকর্মীরা টায়ারে অগ্নিসংযোগ ও গাছের গোলাই ফেলে প্রধান সড়ক অবরোধ করে রাখে।

এ সময় পৌর আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমান ও উপজেলা যুবলীগের সভাপতি মন্টু লাল তেওয়ারীর নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে পৌরসভার প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করা হয়। এছাড়া তারাকান্দি স্টেশনে রেলপথ অবরোধ ও অগ্নিসংযোগ করে আন্তঃনগর যমুনা ট্রেন দুই ঘন্টা আটকে রাখে বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৌরসভা কার্যালয়ের সামনের প্রধান সড়ক অবরোধ ও অগ্নিসংযোগ করা হয়। এ সময় আল-আমিন হোসাইন শিবলু ও শিহাব শেখের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

অপরদিকে উপজেলার তারাকান্দি এলাকায় শনিবার সকাল থেকে সারাদিন অবরোধ চলায় যমুনা সার কারখানা থেকে উত্তরবঙ্গের ২০ জেলায় সার পরিবহনসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ এবং পোগলদিঘা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি একেএম ফজলুল হকের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়।
এছাড়া পপুলার মুক্তিযুদ্ধ সরণী চত্বর, বাউসি বাজার, ভাটারা বাজার, দিগপাইত, পিংনা বাজারসহ উপজেলার অন্তত ১০টি স্পটে এ সব কর্মসূচী পালন করা হয়। নেতাকর্মীরা এইচআর জাহিদ আনোয়ারের মনোনয়ন প্রত্যাহার করে ফারুক আহম্মেদ চৌধুরীকে দলীয় মনোনয়নের দাবি জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.