২০২১ সালে আইসিটি খাত থেকে ১৫ বিলিয়ন ডলার আয় করা সম্ভব: পলক

03সিংড়া (নাটোর) থেকে রাজু আহমেদ: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আইসিটি বিভাগকে শিল্পখাতে নেওয়া হয়েছে। বর্তমানে গার্মেন্টস খাত থেকে বাংলাদেশ ২৮ মিলিয়ন ডলার আয় করছে, তেমনি ২০২১ সালে আইসিটি খাত থেকে ১৫ বিলিয়ন ডলার আয় করা সম্ভব হবে। এজন্য জনশক্তিকে দক্ষ মানব সম্পদে পরিনত করতে হবে।

তিনি শনিবার দুপুরে নাটোরের সিংড়া পৌর এলাকার নিরাপত্তায় গুরুত্বপূর্ন স্থানগুলোতে স্থাপিত সিসিটিভি ক্যামেরা উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সন্ত্রাস ও অনৈতিক কর্মকান্ডে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা সম্ভব হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মানুষের হাতের নাগালে সরকারী সেবাগুলো পৌঁছে দেওয়ার জন্য ৪৮৭টি উপজেলাকে হাইস্পীড ইন্টারনেটের আওতায় আনা হয়েছে।

তিনি মাদকের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী করে বলেন, মাদক একটি পরিবার,সমাজ,দেশকে ধ্বংস করে দেয়। মাদককে প্রশ্রয় নয়। মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের কোন ছাড় নেই। এর সাথে জড়িতদেরও  আইনের আওতায় আনা হবে। সে যত বড়ই ক্ষমতাবান বা প্রভাবশালী হোক না কেন।

700সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন মন্ডলের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস সহ অন্যান্যরা।

এর আগে প্রতিমন্ত্রী পলক সিংড়া উপজেলা ভূমি অফিসের অনলাইনে নামজারী সহ বিভিন্ন সেবার উদ্ধোধন করেন। এসময় সহকারী কমিশনার (ভূমি) জাহেদুল ইসলাম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.