আদিবাসী পল্লীতে হামলার প্রতিবাদে দিনাজপুরের ফুলবাড়ীতে বিক্ষোভ

09দিনাজপুর প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ আদিবাসী পল্লীতে প্রশাসনের হামলা, ভূমি থেকে উচ্ছেদ, লুটপাট ও হত্যার প্রতিবাদে শুক্রবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুরের ফুলবাড়ী স্থানীয় নিমতলা মোড়ে আদিবাসী বাঙ্গালী মুক্তি সংগ্রাম কমিটি বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেন।
বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আদিবাসী বাঙ্গালী মুক্তি সংগ্রাম কমিটির সভাপতি রমাই সরেন ও সাধারণ সম্পাদক পাতরাজ কিস্কু। সমাবেশে বক্তারা বলেন, গোবিন্দগঞ্জ, সাহেবগঞ্জ ও বাগদা ফার্মসহ সারাদেশে আদিবাসীদের নিজ ভূমি থেকে উচ্ছেদ হামলা, মামলা, লুটপাট ও হত্যা বন্ধ করতে হবে। অপরাধীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় আমরা কঠোর আন্দোলন গড়ে তুলবো। এই সরকারের আমলে আদিবাসী ও হিন্দু সম্প্রদায়ের লোক জনের উপর পিটুয়া বাহিনী ও তার দলীয় লোক জনের দ্বারায় বেশী ক্ষতি হচ্ছে। অতীতে কোন সরকারের শাসন আমলে নির্যাতন হয়নি।

অন্যান্যদের বক্তব্য রাখেন ফুলবাড়ী কৃষক ক্ষেতমজুর সমিতির যুগ্নআহবায়ক বিকাশ, আদিবাসী বাঙ্গালী মুক্তি সংগ্রাম কমিটির সদস্য বাহামনি মুর্মু ,সদস্য কলম্বাস মার্ডি, ফুলবাড়ী বিপ্লবী ছাত্র মৈত্রীর সদস্য শাহাজান হোসেন।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় গনফ্রন্টের ফুলবাড়ী শাখার সদস্য কমল চক্রবর্তী, ফুলবাড়ী বিপল্লবী ছাত্র মৈত্রীর সদস্য মোঃ ডালিম , তেল গ্যাস বিদ্যুৎ বন্দর ও খনিজ সম্পদ রক্ষা কমিটির ফুলবাড়ী শাখার অন্যতম সদস্য আপোষহিন নেতা মোঃ ছামিউল ইসলাম, ফুলবাড়ী বিপল্লবী ছাত্র মৈত্রীর সদস্যা সোমা সাহা। বিক্ষোভ সমাবেশে ফুলবাড়ী, বিরামপুর, নবাবগঞ্জ ও পার্বতীপুর উপজেলার শতাধিক আদিবাসী নারী/পুরুষ এই সমাবেশে অংশ গ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.