বগুড়ার শেরপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দম্পতি এক বছর কর্মস্থলে অনুপস্থিত

05 শেরপুর (বগুড়া) থেকে আব্দুল ওয়াদুদ, :বগুড়ার শেরপুর উপজেলায় এক বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত থেকে এখনো চাকরিতে বহাল আছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষক দম্পতি। তারা কোন প্রকার ছুটি ছাড়াই দীর্ঘদিন কর্মস্থলে অনুপিস্থিত থাকলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ার অভিযোগ উঠেছে।

দূর্নীতি দমন কমিশন সহ বিভিন্ন দফতরে পাঠানো অভিযোগ থেকে জানা যায়, উপজেলার গাড়ীদহ ইউনিয়নের গাড়ীদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু খালেদ খন্দকার ও তার স্ত্রী উপজেলা মডেল প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মোস্তারী বেগম মার্কিন যুক্তরাষ্ট্র ভ্রমনের জন্য ২০১৫ সালের ২০ জুন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক বরাবর দুই মাসের ছুটি চেয়ে আবেদন করেন। পরে এই আবেদনের প্রেক্ষিতে একই বছরের ১ আগষ্ট থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত ছুটি মঞ্জুর করা হয়। এরপর তারা স্ব-পরিবারে যুক্তরাষ্ট্রে পারি জমান। কিন্তু ওই শিক্ষক দম্পতি দেশে ফিরে আসেননি। বর্তমানে তারা যুক্তরাষ্ট্রেই স্থায়ীভাব বসবাস ও চাকরি করছেন।

ছুটি শেষ হওয়ার এক বছর পার হলেও তারা কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। অভিযোগে আরও জানা যায়, সরকারি চাকরির মেয়াদ পূর্ণ না হলে পুরো অবসরভাতা পাওয়া যাবে না তাই ওই শিক্ষক দম্পতি চাকরিতে বহাল থাকতে নানা ধরনের তদবির করছেন। কোন প্রকার ছুটি ছাড়াই এক বছর ধরে শিক্ষকরা বিদেশে অবস্থান করলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ায় নানা মুখরোচক কথাবার্তা শোনা যাচ্ছে।

এমনকি সংশ্লিষ্ট দাপ্তরকে ম্যানেজ করে ছুটিতে বহাল রাখা হয়েছে বলে বিভিন্ন জনের নিকট থেকে কথাবার্তা শোনা যাচ্ছে।
এ প্রসঙ্গে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জানান, বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে। দ্রুততম সময়ের মধ্যেই বিদেশে থাকা ওই শিক্ষক দম্পতির বিরুদ্ধে বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.