টুঙ্গীপাড়ায় আওয়ামীলীগের নব গঠিত সংসদের প্রথম সভায় শেখ হাসিনা (ভিডিও)

ssskগোপালগঞ্জ থেকে হুসাইন ইমাম সবুজ: প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা ২০১৯ সালে জাতীয় সংসদ নির্বাচণে বিজয়ী হওয়ার লক্ষ্যে কাজ করার জন্য নতুন কার্যনির্বাহী সংসদের নেতৃবৃন্দকে নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, ২০০৮ ও ২০১৪ সালের নির্বাচণে যেমন আওয়ামীলীগ বিজয়ী হয়েছিল; তেমনি ২০১৯ সালের নির্বাচণেও আওয়ামীলীগ জন-সমর্থণ নিয়ে বিজয়ী হবে।

মঙ্গলবার বিকেল পৌনে ৪ টায় টুঙ্গীপাড়ায় নিজ বাসভবনের সম্মেলনকক্ষে বাংলাদেশ আওয়ামীলীগের নব-নির্বাচিত উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী সংসদের নেতৃবৃন্দের যৌথ সভায় সভাপতির বক্তব্য দানকালে তিনি একথা বলেন।

শেখ হাসিনা আরও বলেন, ২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম-শতবার্ষিকী পালন করা হবে এবং ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ-জয়ন্তী পালন করা হবে। আমরা জাতির পিতার স্বপ্ন ও আদর্শকে এবং স্বাধীনতার মূল্যবোধকে লালন-পালন করে দেশকে এগিয়ে নিতে চাই এবং বিশ্বের কাছে বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে নিরলস কাজ করে যাওয়ার নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী বলেন, এদেশের মানুষ জঙ্গিবাদ ও সন্ত্রাস চায় না। দেশের মানুষ যখন একটু শান্তিতে থাকে, তখন স্বাধীনতা-বিরোধী বিএনপি-জামাত চক্র দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চক্রান্ত করে। তিনি সভায় স্বাধীনতাবিরোধীদের এ ষড়যন্ত্র সম্পর্কে দলীয় নেতাকর্মীসহ দেশের জনগণকে সতর্ক থাকার জন্য আহবান জানান এবং বলেন, সাধারণ মানুষের নিরাপত্তার জন্য যে কোন পদক্ষেপ নিতে তার সরকার প্রস্তুত রয়েছে।

তিনি আরও বলেন, আমরা ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে চাই। ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে চাই।

https://youtu.be/tht9R_Rb2Uk

এর আগে, দুপুর পৌনে ১২ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারযোগে ঢাকা থেকে টুঙ্গিপাড়ায় পৌঁছেন এবং ১২ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিবেদীতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত করেন।

এরপর প্রধানমন্ত্রী তাঁর ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে জাতির পিতার সমাধিবেদীতে পূষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি দলের নব-নির্বাচিত উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী সংসদ নেতৃবৃন্দ সঙ্গে নিয়ে জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। মধ্যাহ্ন বিরতির পর বিকেল পৌনে ৪ টায় তিনি দলের নব-নির্বাচিত উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী সংসদ নেতৃবন্দের যৌথ সভায় যোগ দেন।

https://youtu.be/EzGXK-uwvsQ

এ সময় নব-নির্বাচিত উপদেষ্টামন্ডলীর সদস্য আমীর হোসেন আমু, সুরঞ্জিত সেনগুপ্ত, এস এ মালেক, কাজী আকরাম উদ্দিন আহম্দ, ইউসুফ হোসেন হারুণ, সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ. টি. ইমাম, আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, কাজী জাফরউল্যাহ, শেখ ফজলুল করিম সেলিম, নূরুল ইসলাম নাহিদ, আব্দুল মান্নান খান, পিযুষ কান্তি ভট্টাচার্য্য, মহিউদ্দিন খান আলমগীর, লে. কর্ণেল (অব:) মুহাম্মদ ফারুক খান, ড. আব্দুর রাজ্জাক, স্বাস্থ্যমন্ত্রী মোহম্মদ

নাসিম, অর্থ-মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, গণ-পূর্ত মন্ত্রী ইঞ্জিনীয়ার মোশাররফ হোসেন, নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান, খাদ্য মন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, সাবেক চীপ-হুইফ আবুল হাসানাত আব্দুল্লাহ, আওয়ামীলীগের সাধারণ-সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ, ডা. দীপুমনি, আব্দুর রহমান ও জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী (নওফেল), দপ্তর

সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, প্রচার সম্পাদক ড. হাসান মাহমুদ, ধর্ম-বিষয়ক সম্পাদক শেখ মোহম্মদ আবদুল্লাহ, শ্রম-বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, নির্বাহী সদস্য এস এম কামাল, মারুফা আক্তার পপি, রিয়াজুল ইসলাম, আনোয়ার হোসেন, ইকবাল হোসেন অপু ও গোলাম রব্বানী চিনু, বস্ত্র প্রতিমন্ত্রী মীর্জ আজম, শেখ সালাউদ্দিন জুয়েল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এ্যাডভোকেট মোল্লা মোহম্মদ আবু কাওসার ও সাধারণ-সম্পাদক পঙ্কজ দেবনাথ, সংসদ সদস্য উম্মে রাজিয়া কাজল এমপি,

জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান সহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন। এছাড়া, কেন্দ্রীয় যুবলীগ সভাপতি মোহম্মদ ওমর ফারুক চৌধুরী, সাধারণ-সম্পাদক মোঃ হারুণ-উর-রশিদ ও ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মাহমুদ (জাহিদ), কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ-সম্পাদক জাকির হোসেনের নেতৃত্বে পৃথকভাবে ফুল দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
বিকেল পৌনে ৫ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গীপাড়া থেকে একই হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

https://youtu.be/fgV7GNzGq7w

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.