সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার দাবিতে পাবনায় অবস্থান কর্মসূচী

02পাবনা প্রতিনিধি : আবহমানকালের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার দাবীতে অবস্থান কর্মসূচী পালন করেছে পাবনা সাংস্কৃতিক পরিষদ। মঙ্গলবার সকালে পাবনা প্রেসক্লাবের সামনে এই কর্মসূচী পালন করা হয়।

‘যে যার ধর্ম পালন করি, সবাই মিলে দেশটা গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে আয়োজিত কর্মসূচীতে অংশগ্রহন ও একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন, পাবনার জেলা প্রশাসক রেখা রাণী বালো, পুলিশ সুপার জিহাদুল কবির, র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কমান্ডার এএসপি বীনা রানী দাশ, পাবনা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ। বক্তারা বলেন, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির যে ঐতিহ্য রয়েছে তা বিভিন্ন সময়ে নষ্ট করার অপচেষ্টা চালিয়েছে কিছু দূর্বৃত্ত।

কিন্তু তারা সফল হয়নি। তাই সকল অপচেষ্টা প্রতিহত করে দেশের মানুষই সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য ধরে রেখেছে। আগামীতে যাতে কেউ এই সম্প্রীতি নষ্ট করতে না পারে সেজন্য সকলকে সতর্ক থাকার আহবান জানান বক্তারা।
পাবনা সাংস্কৃতিক পরিষদের সভাপতি আখতারুজ্জামান আখতারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন, ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম এ জাফর, সাবেক পিপি অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু, পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি মাহবুব উল আলম মুকুল, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি চন্দন কুমার চক্রকর্তী, সাধারণ সম্পাদক বিনয়

জ্যোতি কুন্ডু, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক বাদল কুমার ঘোষ,  পাবনা প্রেস ক্লাবের সাবেক সম্পাদক এবিএম ফজলুর রহমান, পাবনা সদর থানার ওসি আব্দুর রাজ্জাক, জেলা রেস্তোঁরা মালিক সমিতির সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন বাচ্চু, পাবনা সাংস্কৃতিক পরিষদের সহসভাপতি মাজহারুল ইসলাম, জুলফিকার কবিরাজ, সাধারন সম্পাদক লতিফ জোয়ার্দার, সাংগঠনিক সম্পাদক ভাষ্কর চৌধুরী, সদস্য মোখলেছ মুকুল, অধ্যাপিকা নিহার আফরোজ জলি প্রমুখ।

অবস্থান কর্মসূচীতে সাংবাদিক, শিক্ষক, প্রশাসনের কর্মকর্তা, ব্যবসায়ী নেতা, এনজিও প্রতিনিধি সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.