‘নিরাপদ সড়ক চাই, দিনাজপুরের ফুলবাড়ী শাখার সংবাদ সম্মেলন

03ফুলবাড়ী (দিনাজপুর) থেকে মেহেদী হাসান: দিনাজপুরের ফুলবাড়ীতে ‘নিরাপদ সড়ক চাই’ ফুলবাড়ী শাখার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত। দোশারপ নয়, দূর্ঘটানার কারন জানতে হবে সবাইকে নিয়ম মানতে হবে। এই স্লোগানকে সামনে নিয়ে সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই’ ফুলবাড়ী শাখার সংগ্রামী সভাপতি ও কেন্দ্রীয় সদস্য সাংবাদিক খাজানুর হায়দার লিমন বুধবার বিকাল ৩ টায় ফুলবাড়ীস্থ হাজীর মোড়ে সংগঠনের কার্যালয়ে সংবাদ সম্মেলন বলেন, গত ১ বছরে ফুলবাড়ী শহর সহ পুরো উপজেলায় ছোট বাড় ৮০ টি সড়ক দূর্ঘটনায় নিহত হয় ১৩ জন।

মারাত্মক ভাবে আহত হয়ে পঙ্গুত বরন করেছেন ৫ জন, আর এসব দূর্ঘটনায় কম বেশি আহত হয়েছেন অন্তত ১১৫ জন। তিনি আরো বলেন, আমরা অরো অনুসন্ধান করে জেনেছি, অবৈধ যানবাহনের দ্বারায় নিহত বা আহতের সংখ্যায় বেশি। অবৈধ যানবাহন বলতে  আমরা বুঝাচ্ছি ট্রাকটর, শ্যালো চালিত টিলার, নছিমন ও ইজি বাইক। বৈধ যানবাহন যেমনঃ বাস, ট্রাক, পিক-আপ, লরী, কার, মাইক্র ও মটর সাইকেল।

এই বাহনেও সমস্যা রয়েছে। যেমনঃ একজন বৈধ যানবাহনের মলিক অর্থ বাঁচানোর জন্য অল্প শিক্ষিত ও অদক্ষ্য চালক নিয়োগ দেন। যার ভয়ানক চিত্র রয়েছে আমাদের ফুলবাড়ীতেও। শুধু কি তাই? কিছু পরিবহন মালিক রয়েছেন যারা দীর্ঘ দিন যাবৎ সড়কে লক্কড়-ঝক্কড় গাড়ি চালিয়ে যাচ্ছেন।

এ অবস্থা চলতে দেওয়া যায় না। প্রয়োজনে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার স্মরনাপন্ন হব। যেন তিনি এসব অনিয়মের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। তিনি আরো বলেন, ফুলবাড়ীতে অতিসয় ১৫ টি দূর্ঘটনা কবলিত স্থান আমরা চিহ্নিত করেছি। আশা করি অল্প সময়ের মধ্যে ঐ সব স্থানে সর্তকতা মূলক বোর্ড স্থাপন করব। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মানবাধিকার কর্মী ও ফুলবাড়ী সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোতালেব হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.