1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. ariful.bpi2012@gmail.com : arifulweb :
  3. fshahjahan72@gmail.com : F Shahjahan : F Shahjahan
  4. angelhomefoundation@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  5. nchost_transfers@namecheap.com : namecheap :
  6. prodhan.it77@gmail.com : Arif Prodhan : Arif Prodhan
  7. support@itnuthosting.com : RM Rey : RM Rey
  8. farjanasraboni46@gmail.com : Farjana Sraboni : Farjana Sraboni
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৭:২৫ অপরাহ্ন
সর্বশেষ বার্তা :
সিরাজগঞ্জ বাঘাবাড়ী বেড়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধের সরকারি গাছ কাটার হরিলুট সৌদিতে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত শিবগঞ্জে মহাস্থান যুবসংঘের উদ্যোগে মাদক বিরোধী ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন রাণীশংকৈলে সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত গোদাগাড়ীতে বাটিক ও হ্যান্ড এমব্রয়ডারি প্রশিক্ষণ সমাপ্ত বিশিষ্ট অভিনেতা আলী যাকের আর নেই অর্থনৈতিক মুক্তি নারীর টেকসই উন্নয়ন শ্লোগানে সৈয়দপুরে দুইদিন ব্যাপী পণ্য প্রদর্শণী সাভারে চাকরির প্রলোভন দিয়ে ৫০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে চার প্রতারক চক্র আটক দিনাজপুরে শিশুপুত্রকে কুপিয়ে হত্যা করলো নেশাগ্রস্থ পিতা ম্যারাডোনার মৃত্যুতে কমিউনিস্ট পার্টি’র শোক ধামইরহাটে মোটর সাইকেল-ভটভটি মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত

টিএমএসএস কর্তৃক মৌলভীবাজার রাজনগরে প্রবীণদের মাঝে পরিপোষক ভাতা বিতরণ

  • Update Time : শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ১০ Time View

বগুড়া প্রতিনিধিঃ টিএমএসএস কর্তৃক বাস্তবায়িত সমৃদ্ধি কর্মসূচীর প্রধান মৌলভীবাজার রাজনগর উপজেলার টেংরা শাখায় বুধবার প্রবীণদের মধ্যে পরিপোষক ভাতা বিতরণ করা হয়। পিকেএসএফ এর আর্থিক সহায়তায় প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় এই ভাতা প্রধান করা হয়। রাজনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল প্রধান অতিথি হিসাবে প্রবীণদের মাঝে পরিপোষক ভাতা বিতরণ করেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উমর ফারুক। অনুষ্ঠান উপস্থাপনা করেন টিএমএসএস এর প্রকল্প সমন্বয়কারী (সৃমদ্ধি) মনোয়ার হোসেন। অনুষ্ঠানে ৯৬ জন প্রবীণের মধ্যে প্রত্যেককে ৫ শত টাকা করে মোট ৪৮ হাজার টাকা পরিপোষক ভাতা বিতরণ করা হয়।

করোনা সংক্রমণরোধে মহাস্থান প্রেসক্লাব এর
উদ্যোগে বিনামূল্যে ৩হাজার মাস্ক বিতরন

বগুড়া প্রতিনিধিঃ করোনা ভাইরাস একটি মহামারী রোগ এর সংক্রমণ রোধে নিয়মিত হাত ও মুখ ধুতে হবে এবং মাস্ক ব্যবহার করতে হবে। তাই জনসাধারণকে সচেতন করতে বগুড়ার মহাস্থান প্রেসক্লাব এর উদ্যোগে ২দিন ব্যাপী বিনামূল্যে ৬হাজার মাস্ক বিতরণের প্রথম দিনে ৩হাজার মাস্ক বিতরণ করা হয়েছে। মহাস্থান প্রেসক্লাব এর সভাপতি আনিছুর রহমান মিটুর সভাপতিত্বে শুক্রবার (২০নভেম্বর) সকাল ১০টা থেকে জুম্মার নামাজের আগ মুহুর্তে এই মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়। মহাস্থান হযরত শাহ সুলতান বলখী (রহঃ) মাজার মসজিদের প্রধান গেটের সামনে ক্যাম্প বসিয়ে মাজার জিয়াতকারী, দর্শনার্থী ও মুসালি¬দের যাদের মুখে মাস্ক নেই তাদের মাঝে মাস্ক বিতরন করেন ও অনেকর মুখে মাস্ক পড়িয়ে দেন। একই সাথে সকলকে সামাজিক দূরত্ব মেনে চলা এবং অবশ্যই মাস্ক ব্যবহার করতে বলা হয়। এসময় উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এস আই সুমন, সহ-সভাপতি সৈয়দ আব্দুর রহিম সাজু, যুগ্ন সাধারন সম্পাদক ওবায়দুর রহমান, যুগ্ন সম্পাদক গোলাম রব্বানী শিপন, কোষাধ্যক্ষ নুরনবী রহমান, দপ্তর সম্পাদক আজিজুল হক বিপুল, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক সোহাগ মাহবুব, কার্যনির্বাহী সদস্য প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আব্দুল বাছেত, অধ্যক্ষ ইকবাল হোসেন, সোহেল রানা, সদস্য গোলজার রহমান, তাহেরা জামান লিপি, সাফাওয়াত সজল, আব্দুল বারী,বিশিষ্ঠ ব্যবসায়ী আইফুল ইসলাম প্রমূখ।

শিবগঞ্জে অ-যতেœ, অবহেলায় নিশ্চিহ্নের
পথে ৫০০ বছরের শিব মন্দির
বগুড়া প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদরের পৌর এলাকার আচঁলাই গ্রামের পাঁচ’শ বছরের ঐতিহ্যবাহী শিব মন্দিরটি সংস্কারের অভাবে অযতœ আর অবহেলায় নিশ্চিহ্ন হতে বসেছে। বহু প্রাচীন এই মন্দিরটি প্রতিষ্ঠার প্রকৃত ইতিহাস জানা না গেলেও জনশ্রুতি আছে, প্রায় পাঁচ’শ বছর পূর্বে এই শিব মন্দিরে পূজা-অর্চনা, ভক্তসেবা ও বিভিন্ন হিন্দু ধর্মীয় অনুষ্ঠানাদি পরিচালনার জন্য ওই এলাকার কালী চরণ চক্রবর্তী নামের একজন পূজারী মন্দিরটি প্রতিষ্ঠা করেন। এখানে সারা বছর বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানাদি, চৈত্র সংক্রান্তিতে শিবপূজা ও জমজমাট গ্রামীণমেলা এবং গানের আসর বসতো। বর্তমানে মন্দিরটি জরাজীর্ণ অবস্থায় আছে। ভক্তদের নিজস্ব অর্থে মন্দিরের যে সংস্কারের কাজ চলছে তা অপ্রতুল। মন্দিরটি সংস্কার করতে পারলে আশপাশের প্রায় দু’শতাধিক হিন্দু পরিবারের প্রার্থনা করার জন্য একটা জায়গা তৈরী হবে এবং প্রাচীন এ স্থাপত্যটিও ধ্বংসের হাত থেকে রক্ষা পাবে। প্রাচীন আমল থেকে এই শিব মন্দিরে পূজা অর্চনা হয়ে আসলেও বর্তমানে সেটি প্রায় বন্ধ হয়ে গেছে। মন্দিরটি জরাজীর্ণ হওয়ার কারনে এখানে আসতে ভয়পায় ভক্তরা। এলাকাবাসীর ধারণা, সম্রাট শেরশাহের আমলে অথবা তারও পূর্বে রাজা-বাদশাহের আমলে এই শিব মন্দিরটি নির্মাণ করা হয়েছিল। তবে আকৃতিগত এবং মন্দিরের কারুকার্যের দিক দিয়ে একটি পুরাতন মন্দির হলেও এটি বাংলাদেশ প্রতœতত্ত্ব অধিদপ্তরের সংরক্ষিত স্থাপনায় স্থান পায়নি। ওই এলাকার স্থানীয় শিব ভক্তরা এখনো বংশ পরমপরায় নিজ দায়িত্বে মন্দিরটির দেখভাল করে আসছে। এত কিছুর পরও আজও পুরো মন্দিরের দেয়ালে জ্বলজ্বল করছে টেরাকোটার বিভিন্ন কারুকার্য। কিন্তু আবাক হওয়ার বিষয়, এত পুরাতন মন্দির হওয়া সত্ত্বেও জেলা বা উপজেলার ওয়েবসাইটে এর কোন নাম পর্যন্ত নেই। সত্যিকার অর্থেই এই ঐতিহ্যবাহী প্রাচীন মন্দিরটি অবহেলিত। অনন্য স্থাপত্য নিদর্শন এই মন্দিরটি শুধু আচঁলাই গ্রামের অমূল্য সম্পদ নয় এটা শিবগঞ্জ উপজেলার অন্যতম পুরাতন স্থাপনা। পোড়ামাটির টেরাকোটা দ্বারা সজ্জিত ধ্বংসপ্রায় মন্দিরটি এই জনপদের সমৃদ্ধ ঐতিহ্যের প্রমাণ বহন করে। মন্দিরটি সংস্কারের জন্য মহৎপ্রাণ মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান মন্দিরের ভক্তরা। মন্দিরটি দেখভাল করার জন্য এলাকার নিখিল চক্রবর্তীকে সভাপতি এবং বিপুল চন্দ্রকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্য একটি কমিটি গঠন করা হয়েছে। মন্দিরের সদস্য এবং স্থানীয় হিন্দু সম্প্রদায়ের দানেই চলে মন্দিরের কার্যাদী। বর্তমানে অর্থভাবে থমকে গেছে এর সংস্কার কাজ। এ বিষয়ে ওই মন্দিরের সভাপতি নিখিল চক্রবর্তী বলেন, আমাদের গ্রামের পাঁচ’শ বছরের ঐতিহ্যবাহী শিব মন্দিরটির ঐতিহ্য টিকে রাখতে আমরা হিমশিম খাচ্ছি। আমরা গরীব মানুষ। আমাদের একার পক্ষে মন্দিরটির সংস্কার কাজ করা সম্ভব নয়। তিনি সরকারের মন্ত্রাণালয় থেকে সহযোগিতা কামনা করেন।

শিবগঞ্জে প্রতিবেশী চাচা কর্তৃৃক বাক
প্রতিবন্ধী শিশু ধর্ষণ: ধর্ষক গ্রেফতার

বগুড়া প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে প্রতিবেশী চাচা দ্বারা এক বাক প্রতিবন্ধী শিশুকে (১৪) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ পাওয়ার পরেই শিবগঞ্জ থানা পুলিশ শুক্রবার বিকেল সোয়া ৫ টায় সাভার উদ্দিন (৪৫) নামের একজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত ব্যক্তি কিচক ইউনিয়নের ভিটাপাড়া এলাকার মৃত আসাদ আলীর পুত্র। থানা সুত্রে জানাযায় ১৪ বছর বয়সী বাক প্রতিবন্ধী ওই শিশু শুক্রবার সকাল ১১ টায় সাভার উদ্দিনের বাড়িতে ঘুড়তে যায়। শিশুটির বাবা ও সাভার উদ্দিন দুজনেই দিনমজুর হওয়ায় তাদের মধ্যে পারিবারিক সম্পর্ক ছিলো। ওই সময় বাড়িতে কেউ না থাকায় অভিযুক্ত ব্যাক্তি শিশুটিকে জোর পূর্বক ধর্ষণ করে। শিশুটি বাক প্রতিবন্ধী হওয়ার চিৎকার চেঁচামেচি ও করতে পারেনি। পরে শিশুটি বাড়িতে গিয়ে তার মাকে ইশারা ইঙ্গিতের মাধ্যমে সব জানালে ঘটনাটি জানাজানি হয়। শিবগঞ্জ থানার ওসি এস এম বদিউজ্জামান জানান, শিশুটি তার বাড়িতে যেয়ে ঘটনা জানালে তার বাবা থানায় এসে আমাদের কাছে অভিযোগ দায়ের করে। ওই অভিযোগের প্রেক্ষিতে ভিটাপাড়া গ্রামে যেয়ে ঘটনার প্রাথমিক সত্যতা নিশ্চিত হওয়ায় অভিযুক্ত আসামীকে গ্রেফতার করি। তিনি আরও জানান, ডিএনএ টেষ্ট পরীক্ষার জন্য মেয়েটিকে শমিজেকেজ পাঠানো হয়েছে এবং অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শিবগঞ্জে করোনাকালীন সরকারি নির্দেশনা অমান্য করে
ফুটবল টুর্নামেন্ট পরিচালনার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা
বগুড়া প্রতিনিধিঃ বগুড়া শিবগঞ্জে করোনাকালীন সময়ে সরকারি নির্দেশনা অমান্য করে ফুটবল টুর্নামেন্ট পরিচালনার অপরাধে ভ্রাম্যমান আদালতে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। শুক্রবার বিকাল ০৪:৩৬ ঘটিকায় শিবগঞ্জ উপজেলাধীন গাংনগর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে গাংনগর এএম বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠে করোনাকালীন সময়ে সরকারি নির্দেশনা অমান্য করে টিকিট বিক্রি করে ফুটবল টুর্নামেন্ট আয়োজন ও বিপুল পরিমাণ জনসমাগম ঘটিয়ে করোনা ভাইরাস সংক্রামক জীবানুর বিস্তার ঘটিতে সহায়তা করার অপরাধে আয়োজন কমিটির সভাপতি মোঃ গোলাম দস্তগীর (২৭) কে সঙ্গীয় পুলিশ ফোসের সহযোগিতায় আটক করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আলমগীর কবীর। এ সময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ সার্কেল এএসপি জনাব আরিফুল ইসলাম সিদ্দিকীসহ সঙ্গীয় পুলিশ ফোর্স। অভিযুক্তের স্বীকারোক্তি ও অঙ্গীকারের ভিত্তিতে ২০১৮ সালের সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূল) আইনে ২০,০০০/-(বিশ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়।করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর।

যুবলীগ নেতার ব্যানারে খালেদা-তারেকের ছবি
দিয়ে অপপ্রচার এলাকায় তোলপাড়
বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জের বিহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও যুবলীগ নেতা মতিউর রহমান মতিনের প্রচার ব্যানার এবং প্যানায় জিয়াউর রহমান,খালেদা জিয়া ও তারেক রহমান সহ স্থানীয় বিএনপি নেতাদের ছবি থাকায় এলাকায় তোলপার সৃষ্টি হয়েছে। এদিকে বিষয়টি ষড়যন্ত্র দাবি করে শুক্রবার থানায় একটি অভিযোগ দিয়েছেন ঐ যুবলীগ নেতা। অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বিহার ইউনিয়নের ভাসুবিহার দক্ষিণপাড়া গ্রামের আলহাজ্ব আফছার আলীর ছেলে শিবগঞ্জ উপজেলার যুবলীগ নেতা মতিউর রহমান মতিন আগামী বিহার ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে অংশ নিবেন। কিন্তু একটি মহল গত ১৯ নভেম্বর রাতের আধারে খালেদা জিয়া, তারেক রহমান ও স্থানীয় নেতাদের ছবি সহ বিএনপির প্রার্থী হিসেবে দোয়া কামনা করে অত্র ইউনিয়নের বিভিন্ন গ্রামে প্যানা শাটানো হয়েছে। এ ব্যাপারে মতিউর রহমান মতিন বলেন, আমি আগামীতে বিহার ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ভোটে অংশ নিবো। কিন্তু একটি কু-চক্রি মহল আমার জনপ্রিয়তায় ঈশ্বার্নিত হয়ে আমার অজান্তে রাতের আঁধারে বিএনপি নেতাদের সঙ্গে আমার ছবি শাটিয়ে দিয়েছে। যে সম্পর্কে আমি কিছুই জানি না। শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
© All rights reserved © 2016-2020 asianbarta24.com
Theme Customized By BreakingNews