1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১৬ অপরাহ্ন

নওগাঁর বহুতল ভবন নির্মাণে” অবৈধ স্থাপনা উচ্ছেদ

  • আপডেট করা হয়েছে : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ৩০ বার দেখা হয়েছে
মোঃ রায়হান আলী নওগাঁ প্রতিনিধিঃ-
নওগাঁর মহাদেবপুর সরকারিভাবে বহুৎ বিশিষ্ট ভবন নির্মাণের জন্যই অবৈধভাবে গড়ে ওঠা অস্থায়ী দোকান ঘরে উচ্ছেদ অভিযান চালিয়েছে স্থানীয় প্রশাসন। এমনটাই জানিয়েছেন স্থানীয় প্রশাসন। সোমবার সকালে উপজেলা সদরের পিঁয়াজ পট্টি এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় শতাধিক দোকান ঘর স্কেভেটর (ভেকু) দিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে।
উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশীষ কুমার বসু। অভিযান পরিচালনা কালীন সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও অনাকাঙ্ক্ষিত যেকোনো ধরনের পরিস্থিতি এড়াতে মহাদেবপুর থানার ওসি মোজাফফর হোসেনের নেতৃত্বে বিপুলসহ পুলিশ ও আনসার সদস্যের পাশাপাশি র‌্যাবের  একটি টিম এ সময় উপস্থিত ছিলেন।
উচ্ছেদে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের মধ্যে কালাম, বাবু শেখ, ময়েন, হাসান, মজিদ বাবু, আমিনুল, স্বপন, রাজু, রাকিবুল, জয়ন্তসহ শতাধিক ক্ষুদ্র ব্যবসায়ী প্রায় ২০ বছর ধরে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। কিন্তু আকস্মিক এ উচ্ছেদের ফলে ব্যবসা হারিয়ে তাদের পথে বসতে হবে।
ব্যবসায়ীদের অভিযোগ তাদেরকে পুনঃবাসিত না করেই উচ্ছেদ করা হয়েছে। এতে আর্থিক ভাবে তারা চরম ক্ষতিগ্রস্থ হয়েছে । তাই তারা দ্রুত তাদের ব্যবসা পরিচালনা করার জন্য দোকান ঘরের জায়গা বরাদ্দ দিয়ে তাদের পরিবার পরিজন নিয়ে দুবেলা দুমুঠো ডাল ভাত করে খাওয়ার সুযোগ করে দেওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ ও সহযোগিতা কামনা করেছেন ব্যবসায়ীরা।
এ ব্যাপারে অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট আশীষ কুমার বসুর কাছে উচ্ছেদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সরকারি ভাবে বহুতল ভবন নির্মিত হবে বাজার উন্নয়নের জন্য। নির্দেশনা অনুযায়ী অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়েছে। প্রশ্ন ছিল ওই স্থানের পূর্ব নির্মিত হাট-বাজার উন্নয়নকল্পে ৫টি শেড ছিল, সেগুলো ভাঙ্গা নির্দেশনা ছিল কি। উত্তরে তিনি জানান, ওই এরিয়ার ভিতরে সবই উচ্ছেদের নির্দেশনা রয়েছে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft