1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৭ অপরাহ্ন

১৪ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

  • আপডেট করা হয়েছে : রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩
  • ২৭ বার দেখা হয়েছে

 

ডেস্ক রিপোর্ট; একবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আগামী ১৪ থেকে ২২ জানুয়ারি  অনুষ্ঠিত হবে। রেইনবো চলচ্চিত্র সংসদ-এর উদ্যোগে ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ এই শ্লোগানকে সামনে রেখে এই চলচ্চিত্র অনুষ্ঠিত হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

এবারের উৎসবে এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, ট্রিবিউট, বাংলাদেশ প্যানারোমা,ওয়াইড অ্যাঙ্গেল, সিনেমা অফ দ্য ওয়ার্ল্ড, চিল্ড্রেন্স ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, শর্ট অ্যান্ড ইন্ডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্ম সেশন-এ বাংলাদেশসহ ৭১টি দেশের মোট ২৫২টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

রাজধানীর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল ও প্রধান মিলনায়তন, শিল্পকলা একাডেমির চিত্রশালা, নৃত্যশালা মিলনায়তন, অঁলিয়াস ফ্রঁয়েজ মিলনায়তন ও স্টার সিনেপ্লেক্সে চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে। উৎসব চলাকালে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার- সমালোচক, সাংবাদিক, বিভিন্ন দেশের দূতাবাসসমূহের গণ্যমান্য কর্মকর্তা, রেইনবো চলচ্চিত্র সংসদ এবং অন্যান্য চলচ্চিত্র সংসদের সদস্যসহ দেশের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব উৎসবে অংশ নিয়ে দর্শকদের সঙ্গে তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন বলে জানিয়েছেন ফেস্টিভ্যাল পরিচালক আহমেদ মুজতবা জামাল।

তিনি বলেন, আপনারা জানেন বিগত ১৯৯২ সন থেকে ৩০  বছর ধরে রেইনবো চলচ্চিত্র সংসদ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে।

উৎসবের অংশ হিসেবে চলচ্চিত্রে নারীর ভূমিকা বিষয়ক ‘নবম ঢাকা আন্তর্জাতিক উইমেন ফিল্ম মেকারস্ কনফারেন্স’ অনুষ্ঠিত হবে। ঢাকা ক্লাবের স্যামসন লাউঞ্জের ৩য় তলায় এই কনফারেন্সটি আগামী ১৫-১৬ জানুয়ারী ২০২৩ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এছাড়া উৎসবের অংশ হিসেবে আগামী ১৫-১৮ জানুয়ারি ২০২৩ অঁলিয়াস ফ্রঁয়েজ মিলনায়তন চারদিন ব্যাপী আয়োজন করা হয়েছে দেশীয় চলচ্চিত্রের সঙ্গে আন্তর্জাতিক চলচ্চিত্রকারদের ভাবনার মিথস্ক্রিয়ামূলক অনুষ্ঠান ওয়েস্ট মিট ইস্ট : চিত্রনাট্য প্রতিযোগিতা।

তিনি আরও জানান, ৯দিন ব্যাপী এই উৎসবের আয়োজন দেশবাসীর সামনে তুলে ধরতে আগামী ১২ জানুয়ারি, বৃহস্পতিবার দুপুর ১২টায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনে একবিংশ উৎসব আয়োজনের সার্বিক দিক গণমাধ্যমের সামনে তুলে ধরা হবে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft