1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫১ অপরাহ্ন

ইয়ুথ চ্যাম্পিয়ন’স অব দ্য এনভায়রনমেন্ট জয়ী কক্সবাজারের জিমরান

  • আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২
  • ৬২ বার দেখা হয়েছে

কক্সবাজার: ইয়ুথ চ্যাম্পিয়ন’স অব দ্য এনভায়রনমেন্ট ২০২২ বিজয়ী হয়েছেন কক্সবাজারের তরুণ জলবায়ু কর্মী মো: জিমরান মো: সায়েক। তিনি পরিবেশবাদী সংগঠন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের নেটওয়ার্ক কোঅর্ডিনেটর এবং কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র। জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব মোকাবিলা এবং প্লাস্টিক বর্জ্যের সুষ্ঠু ব্যবস্থাপনা নিয়ে নিজের এলাকায় বাস্তবায়নের জন্য সৃজনশীলমূলক আইডিয়া উপস্থাপন করে জিমরানসহ সারাদেশের ১০ জন তরুণ ইয়ুথ চ্যাম্পিয়ন’স অব দ্য এনভায়রনমেন্ট ২০২২ বিজয়ী হয়েছেন। ইয়ুথনেট থেকে বাকি দুই বিজয়ী হলেন নড়াইলের মিকাইল হোসাইন এবং চট্টগ্রামের সোহেল হোসেন মুন্না।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেলে ইপসা সীতাকুণ্ড এইআরডিসি ক্যাম্পাসে স্থায়িত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসার উদ্যোগে তরুণ পরিবেশ চ্যাম্পিয়ানদের এ স্বীকৃতি প্রদান করা হয়। সম্মাননা ক্রেস্টসহ সার্টিফেকেট এবং প্রত্যেককে তাদের পরিবেশ ও জলবায়ুগত উদ্যোগে বাস্তবায়নের জন্য ১০ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়।

ইপসার প্রতিষ্ঠা প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমানের সভাপতিত্বে  সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ.ম.ম দিলশাদ, সীতাকুণ্ড উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহ আলম, ইয়ুথনেটের নির্বাহী সমন্বয়কারী সোহানুর রহমান, ইপসার ডেপুটি ডিরেক্টর মোঃ শাহজাহান প্রমুখ।

বিচারক প্যানেলে ছিলেন চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. আমির মোঃ নসরুল্লাহ, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এর প্রতিনিধি সুমাইয়া আহমেদ, ডিনেট এর জইন ডিরেক্টর আসিফ আহম্মেদ তন্ময় এবং ইপসার ডেপুটি ডিরেক্টর নাসিম বানু শ্যামলি।  সকালে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন এবং অনুষ্ঠানের উদ্ধোধন ঘোষণা করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন।
অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ইপসার ইয়ুথ ফোকাল আব্দুস সবুর। অনুষ্ঠানটিতে দেশের বিভিন্ন জায়গা থেকে প্রায় ১০০ জন তরুণ অংশগ্রহণ করে তাদের আইডিয়া তুলে ধরেন।
অনুষ্ঠানে বাস্তবায়নে সহযোগিতায় ছিলেন ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড, ডিনেট ডেভেলপম্যান্ট রিসার্চ নেটওয়ার্ক এবং ক্লাইমেট জাস্টিস রেজিলিয়েন্স ফান্ড এবং মিডিয়া পার্টনার কমিউনিটি রেডিও সাগরগিরি।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft