1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৭ অপরাহ্ন

সিরাজগঞ্জ সদর উপজেলার তরুন ও জনপ্রিয় ইউপি চেয়ারম্যান শেখ সেলিম রেজা

  • আপডেট করা হয়েছে : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
  • ৩৩ বার দেখা হয়েছে
মারুফ সরকার, সিরাজগঞ্জ প্রতিনিধি:
সিরাজগঞ্জের সদর উপজেলার সারটিয়া গ্রামের মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান সেলিম রেজা। ইতিমধ্যে তার অসাধারণ শৈলী আর সুনিপুণ দক্ক্ষতায় হয়ে উঠেছেন তরুন প্রজন্মের জনপ্রিয় চেয়ারম্যান। শিয়ালকোল ইউনিয়ন পরিষদ এর মানবিক চেয়ারম্যান হিসেবে সকলের মাঝে প্রসংশা অর্জন করেছে। ইতিমধ্যে জনগনের মাঝে তার তার সততা, কঠোর পরিশ্রম, দুর্দশী নেতৃত্ব, সময় উপযোগী সিদ্ধান্ত  গ্রহণ এবং বাস্তবায়নে সমাজের অবহেলিত, অসহায়, দরিদ্রপীড়িত, শ্রমজীবী, দুস্থ ও সমাজের সুবিধা বঞ্চিত মানুষকে সামাজিক বেষ্টনীর মাধ্যমে সরকারের সকল সুযোগ-সুবিধার আওতায় এনেছেন।
তিনি সততা ও স্বচ্ছতার সহিত বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতার কার্ড বিতরণ করে শতভাগ সুবিধা নিশ্চিত করেছেন নিজ এলাকার মানুষকে। তার বরাদ্দকৃত টিআর, কাবিখা, কাবিটা, কর্মসৃজন ও এলজিএসপি প্রকল্পগুলো দ্রুত পরিকল্পিতভাবে বাস্তবায়নের মাধ্যমে ইউনয়িনে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের সর্বাধিক উন্নয়ন করেছেন একের পর এক।
বৈশ্বিক মহামারি করোনাকালীন সময়ে  ইউনিয়নের প্রতিটি মানুষের মধ্যে খাবার ও চিকিৎসা সেবা পৌঁছে দিয়ে নিজ কর্মগুণে করোনা যোদ্ধা হিসেবে পরিচিতি লাভ করেছেন তিনি। দলমত নির্বিশেষে স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক কাজের মাধ্যমে একজন সফল ও মানবিক চেয়ারম্যান হিসেবে সমাজে খ্যাতি ছড়িয়ে পড়েছে শেখ সেলিম রেজার। উন্নয়ন এবং সৃজনশীল কর্মকান্ডের আলোকে বিভিন্ন সংস্থা ও সামাজিক সংগঠন সমুহ থেকে  বেশ সুনাম অর্জন করেছে।
জন্ম ও মৃত্যু নিবন্ধনে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ  ইউনিয়ন পরিষদ হিসেবে সম্মাননা ,বিশ্ব পরিসংখ্যান দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনায় সদর উপজেলায় শ্রেষ্ঠ চেয়ারম্যান ,ডিজিটাল উদ্ভাবনী মেলায় সিরাজগঞ্জ জেলায় প্রথম স্থান অর্জন ও  সিরাজগঞ্জ সদর উপজেলা থেকে মানবাধিকার সম্মাননা গ্রহন করবেন তিনি।
শেখ সেলিম রেজা ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী হিসেবে রাজনীতি শুরু করে।সিরাজগঞ্জ সদর উপজেলা ও সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের দীর্ঘদিন দায়িত্ব পালন করে।রাজনীতির শুরুতে ইউনিয়ন ছাত্রলীগের সদস্য
২০০৪ সালে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের উপ আইন সম্পাদক পরবর্তীতে সুনামের সাথে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সহ সভাপতির দায়িত্ব পালন করে।
২০২১ সালের ১১ নভেম্বর শিয়ালকোল  ইউনয়িন পরিষদ নির্বাচনে  নৌকা মার্কায় মনোনয়ন দেয় বাংলাদেশ আওয়ামী লীগ। নৌকা প্রতীক নিয়ে ভোটের মাঠে নিরষ্কুশ বিজয় অর্জন করে জীবনে প্রথমবারের মতো চেয়ারম্যান পদে নির্বাচিত হন সেলিম রেজা। দায়িত্ব গ্রহণের পর মাত্র কিছু দিনের মধ্যে মানবিক চেয়ারম্যান হিসেবে জনগণের মাঝে পরিচিতি লাভ করেন তিনি।
ইউনিয়নের তৃণমূল জনগণের সাথে কথা বলে জানা যায়, শুরু থেকেই সততা, নিষ্ঠা  ও স্বচ্ছতার কাছে তিনি ছিলেন আপষহীন এক নেতা এবং জনপ্রতিনিধি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতি দমনে জিরো ট্রলারেন্সে নীতি বাস্তবায়নে তিনি ছিলেন কঠোর অবস্থানে। সাহসিকতার সাথে দুর করেছেন অনিয়ম, দুর্নীতি, চাঁদাবাজি ও মাদক। প্রতিটি গ্রামের অসহায় ও দুস্থদের বাড়ি বাড়ি গিয়ে তালিকা তৈরি করে সরকারের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করেছেন অসহায় জনগনের মাঝে। ইতিমধ্যে বেশ কয়টি নতুন রাস্তা তৈরী করেছে।
এ বিষয়ে জানতে চাইলে শিয়ালকোল ইউনয়িন পরিষদের চেয়ারম্যান সেলিম রেজা বলেন,  আমার জীবনে চাওয়া পাওয়ার কিছু নেই। জননেত্রী শেখ হাসিনা আমার হাতে নৌকা তুলে দিয়েছেন মানুষের সেবা করার জন্য।আমি আমৃত্যু শিয়ালকোল বাসীর পাশে থাকতে চাই।
সততা ও নিষ্ঠার সাথে মানুষরে সেবা করার জন্য চেষ্টা করে যাচ্ছি। সব সময় চেষ্টা করেছি অসহায় ও অবহেলিত মানুষের পাশে থাকার এবং সহযোগিতা করার।জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে আমি  কাজ করে যাচ্ছি ইতিমধ্যে আমার ইউনিয়ে গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্প বাস্তবায়নে কাজ করে যাচ্ছি।মাটি ভরাটের কাজ চলছে অল্প কিছুদিনের মধ্যেই আমার এলাকায় কেউ গৃহহীন থাকবে না।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft