1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৪:৫৮ পূর্বাহ্ন

বাংলাদেশ এক ম্যাচ হাতে রেখেই ভারতের বিরুদ্ধে ২-০ তে সিরিজ জয়

  • আপডেট করা হয়েছে : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
  • ২২ বার দেখা হয়েছে

 

ডেস্ক রিপোর্ট : মেহেদি হাসান মিরাজের সেঞ্চুরি আর মাহমুদ উল্লাহ রিয়াদের ৭৭ রানের নান্দনিক ইনিংসের কল্যাণে বাংলাদেশ এক ম্যাচ হাতে রেখেই শক্তিশালী ভারতের বিরুদ্ধে ২-০ তে সিরিজ জিতলো। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতকে ৫ রানে হারিয়ে দেয় বাংলাদেশ।

এদিন ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে আবারও ব্যাটিং মুগ্ধতা ছড়িয়েছেন মিরাজ। প্রায় ডুবে যাওয়া দলের ৮ নম্বরে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি তুলে নেন তিনি। ইনিংসের শেষ বলে ওয়ানডে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি করেনি এই অলরাউন্ডার। এতেই চ্যালেঞ্জিং স্কোরে পৌঁছে টাইগাররা। ভারতের সামনে ২৭২ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দেয় লাল-সবুজের দেশ।

মিরাজকে যোগ্য সঙ্গ দিয়েছেন দলের সাইলেন্ট কিলার মাহমুদ উল্লাহ। ৪৭তম ওভারে উমরান মালিকের বলে সাজঘরে ফেরার আগে ৯৬ বলে ৭৭ রান করেন তিনি। মিরাজ-মাহমুদউল্লাহ জুটি যোগ করে ১৪৮ রান।  দলীয় ২১৭ রাসে মাহমুদল্লাহর আউটের পর ছোট কিন্তু ঝোড়ো ইনিংস খেলেন নাসুম আহমেদ। ১১ বলে ১৮ রানের এক দারুণ ইনিংস খেলেন নাসুম। এতেই লড়াকু স্কোর হয় টাইগারদের।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে মাত্র ৬৯ রানেই ৬ উইকেট হারায় বাংলাদেশ। বিপর্যয়ের শুরুটা হয় এনামুল হক বিজয়ের আউটের মাধ্যমে। দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন ৯ বলে ১১ রান করা বিজয়।

লিটনের ব্যাটও হাসেনি আজ। ২৩ বলে মাত্র ৭ রান করে ফেরেন ভারপ্রাপ্ত অধিনায়ক। তিনে নামা নাজমুল হোসেন শান্ত আউট হন ২১ রানে। এরপর সাকিব আল হাসান ৮ ও মুশফিকুর রহিম ১২ রানে আউট হন। রানের খাতা খুলতে পারেননি আফিফ হোসেন।

ভারতের পক্ষে ওয়াশিংটন সুন্দর তিনটি ও মোহাম্মদ সিরাজ দুটি উইকেট শিকার করেছেন। এ ছাড়া দুই উইকেট নেন উমরান মালিক।

জবাবে ভারত দুর্দান্ত লড়াই করেও টাইগারদের টলাতে পারেনি। এবাদত হোসেন, সাকিব আর মিরাজের দুর্দান্ত বোলিংয়ে ভারতের শীর্ষ ব্যাটাররা নিজেদের সেরাটা দিতে পারেননি। শ্রেয়াশ আইয়ার (৮২) অক্ষর প্যাটেল (৫৬) ও রোহিত শর্মা (৫১*) ছাড়া বাকিরা নামকাওয়াস্তে রান দিয়েছেন।

ইনিংসের শেষ দিকে রোহিত ঝড়ে ভারত জয়ের স্বপ্ন দেখলেও কাটার মাষ্টার মুস্তাফিজের শেষ বলে সে আশায় গুড়ে বালি। বাংলাদেশ ম্যাচ জিতে ৫ রানে।

 

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft