1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪৫ অপরাহ্ন
সর্বশেষ :

নাটোরের সিংড়ায় জামতলী -বামিহালের রাস্তা সংস্করণে ব্যাপক অনিয়মের অভিযোগ(ভিডিও)

  • আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ৩৯ বার দেখা হয়েছে
 হাসিবুর রহমান, চলনবিল নাটোর থেকে;,নাটোরের  চলনবিল অদ্ধুসিত এলাকার সিংড়া উপজেলার  জামতলী -বামিহাল রাস্তা সংস্কার এর ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ের এই কাজের শুরুতে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইট ও খোয়া।
সরকারি কাজে  ১ নম্বর  ইট ব্যবহার করার কথা থাকলেও ব্যবহার করা হচ্ছে ৩ নম্বর ইট, এমনটাই দাবি করছে স্থানীয়রা। আর এটা সত্যতা প্রমাণিত করার জন্য ভিডিওটা দেখলে আয়নার মতো পরিস্কার হয়ে যাবে। এখনই এই কাজ বন্ধ না করা গেলে গুরুত্বপূর্ণ রাস্তাটি দ্রুতই নষ্ট হওয়ার আশংকা প্রকাশ করছেন এলাকাবাসী ।
আর এই  কাজের তথ্য চাওয়ায় এশিয়ানবার্তার এই প্রতিবেদকের সাথে অসদাচরন করেন।কাজ দেখাশোনার দায়িত্বে নিয়োজিত সিংড়ার উপ-সহকারী প্রকৌশলী শহিদুল আলম।
তিনি তথ্য সরবরাহ না করে এক পর্যায়ে সংশ্লিষ্ট ঠিকাদারের সাথে দেখা করে রফাদফার ও প্রস্তাব দেন।তবে উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক বলেন, ইতিমধ্যে কাজ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে আর আগামীকাল পরিদর্শন করে নমুনা সংগ্রহের পর যথাযথ বেবস্থা নেওয়া হবে।
এদিকে গত শনিবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সিংড়ার জামতলী বামিহালের রাস্তায় সংস্করণে নিম্নমানের ইট ও খোয়া ব্যবহার ও কাজের ব্যাপক অনিয়ম দেখিয়ে ছবি ভাইরাল হয়।
পরে গত রবিবার সকালে সরেজমিনে জামতলী -বামিহাল এর রাস্তায় বিনাহার ব্রীজ এলাকায় দেখা যায়। নিম্নমানের ইট ও খোয়া ব্যবহার করে সংস্কার (কার্পেটিং) কাজের জন্য রাস্তা প্রস্তুত করা হচ্ছে, এমন দৃশ্ব এখন সবার চোখে পড়ার মতো।
স্থানীয়রা বলছেন, আমাদের প্রান প্রিয় আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপির এলাকায় এমন সরকারী কাজে ফাকি দেওয়া আমরা মেনে নিতে পারছিনা।
 আর এই
কাজে নিয়জিত শ্রমিক সরদার আনোয়ার হোসেন নিম্নমানের ইট ও খোয়া ব্যবহার করা হচ্ছে স্বীকার করে বলেন, ইট,খোয়া খারাপ হলে এখানে শ্রমিকদের কি করার আছে?
এ সময় কাজ দেখাশোনার দায়িত্বে নিয়োজিত উপজেলা এলজিইডি কার্যালয়ের কার্যাহকারী মাহমুদুল হাসান বলেন,অল্প কিছু খোয়া খারাপ চলে এসেছে, আর যেন খারাপ খোয়া না আসে,সে জন্য সর্তক করা হয়েছে। উপজেলা এলজিইডি কার্যালয়ের উপ- সহকারী প্রকৌশলী শহিদুল আলম সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেছে।
বহুল আলচিত ইতিহাসখ্যাত রানীর জা্ংগাল নামে পরিচিত এই জনবহুল সড়কের সংস্কারের কাজে ফাকি দেওয়ার অপরাধে,জুনায়েদ আহমেদ পলক এমপি মহদয়রে সু-দৃষ্টি
কামনা করেছেন এই জনপদের মানুষ।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft