1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৪:৪২ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর নিজ নির্বাচনী এলাকায় ম্যানেজিং কমিটির নির্বাচনে অনিয়ম

  • আপডেট করা হয়েছে : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ৪০ বার দেখা হয়েছে
কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়ায় তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।বিষয়টি নিয়ে ওই বিদ্যালয়ের অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সংশিস্নষ্ট সূত্র জানায়, সম্প্রতি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ একটি প্রভাবশালী মহল গঠনতন্ত্র উপেক্ষা করে পছন্দের লোকজন নিয়ে নির্বাচন ছাড়াই একটি পকেট কমিটি গঠনের চেষ্টা করতেছেন। এছাড়া নির্বাচনী তফসিল জনসম্মুখে প্রকাশ না করা ও পছন্দের লোকজন ব্যাতীত কারো কাছে মনোনয়ন ফরম বিক্রি না করার অভিযোগও রয়েছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।
বিদ্যালয়ের অভিভাবকরা অবিলম্বে বর্তমান তফসিল বাতিলসহ নতুন তফসিল প্রকাশ করে স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচনের দাবী জানিয়ে অভিভাবকদের পক্ষে শংকর হালদার ও বিষ্ণুপদ হালদার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।
অভিযোগে উল্যেখ করা হয়, নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে সব বিদ্যালয়ের কমিটি গঠনের নির্দেশনা থাকলেও তা গোপন রেখে প্রধান শিক্ষক মিহির কান্তি বিশ্বাস এলাকার একটি প্রভাবশালী মহলকে নিয়ে গোপনে পকেট কমিটি গঠনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। একাধিক অভিভাবক বলেন, স্কুলে অনিয়ম ও আর্থিক দুর্নীতি ধামাচাপা দিতে এ পকেট কমিটি গঠন করার চেষ্টা চালানো হচ্ছে।
এই বিষয় নিয়ে স্কুলের বর্তমান অ্যাডহক কমিটির সভাপতি মতিলাল বাড়ৈর কাছে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনের বিষয়ে আমি কিছুই বলতে পারবোনা। মনোনয়ন ফরম বিক্রি না করার বিষয়ে স্কুলের প্রধান শিক্ষকের কাছে জানার জন্য স্কুলে গেলে তাকে পাওয়া যায়নি। এমনকি তার ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায়।
ম্যানেজিং কমিটি নির্বাচনে অনিয়মের বিষয়ে কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, এই বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়ে প্রিজাইডিং অফিসারকে পরিবর্তন করা হয়েছে। সুষ্ঠু একটি নির্বাচনের মাধ্যমেই ম্যানেজিং কমিটি গঠন করা হবে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft