1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:০০ পূর্বাহ্ন

জয়পুরহাটে নকল স্বর্ণের বৌদ্ধ মূর্তি বিক্রির অভিযোগে সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার

  • আপডেট করা হয়েছে : রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
  • ১১ বার দেখা হয়েছে

জয়পুরহাট প্রতিনিধি;
জয়পুরহাটে নকল স্বর্ণের বৌদ্ধ মূর্তি বিক্রির অভিযোগে সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা আলম মিয়া আলমগীরকে (৪২) নকল মূর্তিদহ গ্রেফতার করেছে র‍্যাব।

গ্রেফতার আলমগীর জেলার কালাই উপজেলার মালটিয়া গ্রামের মৃত-আফতাব হোসেনের ছেলে।

র‍্যাব জানিয়েছে,  প্রতারণার শিকার ভূক্তভোগী শ্রী বিল্পব দাস (৪৪) অভিযোগ করেন জেলার কালাই থানাধীন নুনুজ বাজারের চায়ের দোকানে আলমগীরের পরিচয় হয়। সে সময় ভুক্তভোগীর সাথে মোবাইল নম্বর আদান প্রদানের মাধ্যমে প্রতারক আলমগীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে বিবাদী ভুক্তভোগীকে ফোন দিয়ে জানায় যে, তার এক আত্মীয় পুকুর খনন করতে গিয়ে একটি স্বর্ণের বৌদ্ধ মূর্তি পেয়েছে যার দাম প্রায় ১০ লক্ষ টাকা। সেটি ভূক্তভোগীর কাছে অল্প দামে বিক্রয় করার প্রস্তাব দিলে সরল বিশ্বাসে তা ৫০ হাজার টাকার বিনিময়ে আলমগীরের নিকট থেকে ক্রয় করেন। পরবর্তী ভূক্তভোগী স্বর্ণকারের দোকানে মূর্তিটি পরীক্ষা করালে তাতে কোন স্বর্ণের কোন অস্তিত্ব নেই বলে জানায় স্বর্ণকার। এরপর গত ১ ডিসেম্বর ভুক্তভোগী ওই নকল স্বর্ণের বৌদ্ধ মূর্তিটি নিয়ে আলমগীরের কাছে যায় এবং তার দেয়া টাকা চায়। এ সনয় প্রতারক চক্রের সদস্যরা ভূক্তভোগীকে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শনসহ মেরে ফেলার হুমকি দিলে ভূক্তভোগী জীবন রক্ষার্থে সেখান থেকে পালিয়ে যায়। পরবর্তীতে ভুক্তভোগী জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ দায়ের করলে বিষয়টি বিস্তারিত খোঁজ খবর নিয়ে সত্যতা পাওয়ায় কালাই উপজেলার  মালটিয়া গ্রামে অভিযান চালিয়ে নকল স্বর্ণের বৌদ্ধ মূর্তি বিক্রির সংঘবদ্ধ প্রতারক চক্রের মুলহোতা আলমগীরকে গ্রেফতার করা হয়। এসময় সেখান থেকে নকল মূর্তিটিও উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানা জানান,  গ্রেফতারকৃত আলমগীর একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা। সে এবং তার সদস্যরা দেশের বিভিন্ন এলাকার লোকজনকে মিথ্যা প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকের নিকট থেকে নকল স্বর্ণের মূূর্তি দেখিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিতে নেয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি দিয়েছে। এ বিষয়ে তার বিরুদ্ধে কালাই থানায় মামলা দায়ের করা হয়েছে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft