1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১২ অপরাহ্ন

অনেক তারকার হাতেই কাজ নেই, ভরসা “স্টেজ শো”

  • আপডেট করা হয়েছে : শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
  • ২৪ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: নতুন যেসব ছবির নাম ঘোষিত হচ্ছে, তাতে দু’একজন পুরনো তারকা থাকলেও সাংস্কৃতিক অঙ্গনের অন্য স্থান থেকে খুঁজে নেওয়া নতুন অভিনেতা-অভিনেত্রী। এর মূল লক্ষ্য হলো ছবির নির্মাণ ব্যয়ও কমিয়ে আনা। বিশেষ করে নায়িকা সংকট তো আছেই।

সংশ্লিষ্ট অনেকের সঙ্গেই কথা বলে জানা গেল, বাণিজ্যিক সিনেমায় নায়িকা সংকট তাদের ভোগাচ্ছে। পুরনো নায়িকাদের নিয়ে কাজ করতে নির্মাতাদের বেশির ভাগই তেমন একটা আগ্রহী নয়। সুতরাং জীবিকা নির্বাহের জন্য তাদের কাছে অবলম্বন হয়ে উঠছে অন্যপন্থা।

নায়িকা আঁচল ফেসবুকে ঘোষণা দিয়ে জানান দিয়েছেন তিনি স্টেজ শো করতে ময়মনসিং যাচ্ছেন। এর সঙ্গে যুক্ত আছেন চিত্রজগতের আরো অনেকে। এই শোতে যাওয়ার কথা ছিল অপু বিশ্বাসেরও। তিনি আগামও নিয়েছিলেন।

কিন্তু ‘লাল শাড়ি’ ছবির কাজ শুরু হওয়ার পর তিনি আগাম ফেরত দিয়ে শোতে যাওয়ার অপারগতা প্রকাশ করেন। একটি সূত্র থেকে জানা গেছে, এই শোয়ের আয়োজনে রয়েছেন জায়েদ খান।

উল্লেখ করার বিষয় হলো নায়িকা সংকট দেশের বাণিজ্যিক সিনেমায় নতুন কিছু নয়। তার মধ্যে বিশেষ একটা পরিস্থিতি এ সংকটকে আরও তীব্রতর করেছে। সেটা কেমন, রাফির বক্তব্যেই তা বোঝা যাবে, সম্প্রতি কয়েকজন নায়িকা মা হয়েছেন, কেউ মা হবেন। যেমন এখন মাতৃত্বকালীন বিরতিতে আছেন পরীমনি। মাহিয়া মাহি চার মাসের অন্তঃসত্ত্বা। আপাতত তিনিও তাই কাজ করবেন না।

আগের প্রজন্মের মৌসুমী, শাবনূর, পপি, পূর্ণিমাদের মতো এখনো কোনো নায়িকা আসেননি। নাম সর্বস্ব অনেক নায়িকাই আছেন, দর্শক চাহিদায় চলচ্চিত্রের কোনো কাজে আসেন না।

এছাড়া ব্যক্তিগত গুজব-গুঞ্জন, বিয়ে-বিচ্ছেদ সহ আরো অনেক কারণে নায়ক ও নায়িকারা নিজেদের ইমেইজ হারাচ্ছেন। তাদের কারো কারো নাম শুনলেই দর্শকের মধ্যে আতঙ্ক চলে আসে। এসব তারকাদের নিয়ে কিভাবে ছবি নির্মাণ করা যায়।

 

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft