1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৯ অপরাহ্ন
সর্বশেষ :

সাতক্ষীরা তালার বাবলু বিদেশে চাকরি দেওয়ার নামে কোটি টাকা হাতিয়ে আত্মগোপনে থাকায় মামলা  

  • আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ১৫১ বার দেখা হয়েছে

 

মোঃ আজিজুল ইসলামঃ
সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ
ভালো বেতনে বিদেশে চাকরি দেওয়ার নাম করে খুলনা, যশোর সাতক্ষীরা, ঢাকা, নারায়নগঞ্জ সহ দেশের বিভিন্ন অঞ্চলের শতাধীক অসুহায় মানুষের কাছ থেকে সরল বিশ্বাস সৃষ্টি করে প্রতারনার মাধ্যমে কোটি হাতিয়ে আত্মগোপনে প্রতারক আরিফুল ইসলাম বাবলু সাতক্ষীরা তালা উপজেলার বারুইহাটী গ্রামের আব্দুল কাদের মালীর ছোট ছেলে।

এমন ঘটনায় একাধীক অভিযোগ সহ তালা থানায় একটি নিয়মিত মামলা রয়েছে প্রতারক বাবুর বিরুদ্ধে। বর্তমানে সে পলাতক থেকে সম্প্রতি আবারও বিদেশে পাঠানোর কথা বলে খুলনা পাইকগাছা উপজেলার হরিঢালী ইউনিয়ন ও সাতক্ষীরা তালা উপজেলার অর্ধশতাধিক ব্যক্তির কাছ থেকে কাজের ভিসায় দুবাই চাকরি কথা বলে ভ্রমণ ও জাল ভিসা দিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন।

ভ্রমণ ভিসায় প্রতারিত হয়ে দুবাই ফেরত যুবক পাইকগাছা উপজেলার হরিঢালী গ্রামের অহিদুল ইসলাম জানান, হরিঢালী এলাকার ১৫ জনকে ভালো বেতনের কথা আরিফুল ইসলাম বাবলু দুবাই নিয়ে যায়। সেখানে একটি বদ্ধ ঘরে আমার মতো আরও ৩৫ জনকে আটকে রাখে। সকলের কাছ থেকে পাসপোর্ট নিয়ে নেয়।

আমরা কেউ জমি,গরু,বাড়ি বিক্রয় ও এনজিও থেকে সুদে টাকা নিয়া জন প্রতি ৫লক্ষ টাকা করে দিয়েছি। ভ্রমণ ভিসায় চাকরি তো দুরের কথা খাওয়া দাওয়া দেয়নি ঠিকমত, ২ দিন পর পর এক দিন খেতে দিতো ১ পিচ করে রুটি ,এভাবেই কষ্টে দিন চলছিলো ১৮/২০দিন। পরবর্তিতে আমাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে ঐ প্রতারক আরিফুল ইসলাম বাবলু।আমরা নিরুপায় হয়ে বাংলাদেশে নিজ পরিবারের সঙ্গে যোগাযোগ করে পুনঃ দেশ থেকে ৭০হাজার টাকা করে নিয়ে পাসপোর্ট সংগ্রহ করে আমরা কিছু লোক বাংলাদেশে ফেরত আসতে সক্ষম হয়েছি।কিন্তু ওখানে এখনও অনেক লোক মানবতার জিবন কাটাচ্ছে।

প্রতারিত হয়ে দুবাই ফেরত জাহিদুল ইসলাম জানান -আরিফুল ইসলাম বাবলুর সহযোগী নিজের মেঝো ভাই রেজাউল আমাদের কাছ থেকে টাকা নিছে সেই ভিডিও আমাদের কাছে রয়েছে এবং বিদেশে ম্যানেজার হিসাবে রয়েছে আজিজ মোড়লের ছেলে বারুইহাটি গ্রামের রনি সহযোগী হিসাবে রয়েছে বাবুর ভাগনা শাহারিয়ার আহমেদ ত্যাকি আর ভাইপো আসিফ ।প্রতারক আরিফুল ইসলাম বাবলু ও যারা সহযোগী হিসাবে ছিলেন প্রশাসনের নিকট আমাদের দাবি তাদের যেনো উপযুক্ত শাস্তির হয়।আর আমাদের টাকা ফেরৎ পায় সে ব্যাপারে সুদৃষ্টী কামনা করছি।

এছাড়া দুবাই বন্ধ ঘরে আটক যশোর জেলার ফয়সাল (২০) নামের এক ভুক্তভোগী ভিডিও বার্তায় তাকে উদ্ধার পূর্বক দেশে ফিরিয়ে আনার আকুতি জানিয়েছেন। ভিডিও বার্তায় বলে বাবু আমার সহ আরো অনেকের পাসপোর্ট নিয়ে বদ্ধ একটি ঘরে রেখে সে এখন পলাতক।আমি দেশে যেতে চাই আমি কোন দিন খাতে পারি আবার কোনদিন না খেয়ে রাত দিন কেটে যাচ্ছে।
প্রতারণার শিকার নারায়নগঞ্জ বন্দর থানা এলাকার জনৈক শফিউদ্দিন জানান,আমার নিকট থেকে চাকরী দেওয়ার কথা বলে আরিফুল বাবলু প্রতরনার মাধ্যমে ১১ লক্ষ টাকা নিয়ে, জাল ভিসা ধরিয়ে দেয়। বুঝলাম আমি প্রতারিত হচ্ছি এরপর আমি প্রতারক অরিফুলের বিরুদ্ধে তালা থানায় একটা এজাহার দাখিল করি ।

তালা থানা পুলিশ ঘটনা সত্যতা নিশ্চিত হয়ে (২৮এপ্রিল)প্রতারক আরিফুলকে আটকের পর মামলাটি রুজু করেন। যার নং ২১/৬৫, ধারা ৪০৬/৪২০/ ৪৬৮/৪৭১/৫০৬। আটক আরিফুলকে বিজ্ঞ আদালতে সোফার্দ করলে, ঈদ থাকায় আদালতের বিশেষ ব্যবস্থার মাধ্যমে শর্ত সাপেক্ষে জামিন পায়। তবে পরবর্তী ধায্য দিনে শর্তভঙ্গ হওয়ায় আদালত অবমাননা করায় বিজ্ঞ জুটিশিয়াল ম্যাজিস্ট্রেট আবার গ্রেফতারী পারয়ানা জারী করেন।

তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) চৌধুরী রেজাউল করিম জানান -আরিফুল ইসলাম বাবলু প্রতারনা মামলার আসামী, তাকে গ্রেফতারের চেষ্টা চলছে, সে পলাতক আছে তাকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে ।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft