1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৪:৩৪ পূর্বাহ্ন

শাহজাদপুরে শীতার্তদের জন্য বরাদ্দ পাওয়া কম্বল ফেরত দিলেন ইউপি চেয়ারম্যানরা

  • আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ৯৯ বার দেখা হয়েছে
এম দুলাল উদ্দিন আহমেদ,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়নের শীতার্ত মানুষের মাঝে বিতরণের জন্য বরাদ্দ পাওয়া কম্বলের  একটি অংশ স্থানীয় এমপি চাওয়ায় ইউপি চেয়ারম্যানরা ক্ষুব্ধ হয়ে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদে ফেরত দিয়েছেন। শুধু গাড়াদহ ইউপি চেয়ারম্যান ফেরত দেননি।
চেয়ারম্যানদের অভিযোগ,স্থানীয় সংসদ সদস্য উপজেলা পরিষদের কর্মকর্তাদের দিয়ে ফোন করে বরাদ্দ থেকে নির্দিষ্ট অংশ তাকে দেবার জন্য জানায়। কিন্তু এতে  চেয়ারম্যানরা ক্ষুব্ধ হয়ে বরাদ্দের সকল কম্বলই উপজেলা পরিষদে ফেরত দিয়েছেন।
শাহজাদপুর উপজেলার ইউপি চেয়ারম্যান পরিষদের সভাপতি গালা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বাতেন জানান,গত কয়েকদিন আগে প্রতিটি ইউনিয়নের শীতার্ত মানুষের জন্য ৩৫০টি করে কম্বল বরাদ্দ দেয় পিআইও অফিস। তারা সেগুলো বুঝে নিয়ে ইউনিয়ন পরিষদে নিয়েও যান। কিন্তু গত মঙ্গলবার পিআইও অফিসের উপ-সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন ফোন করে সকলকে জানান বরাদ্দ থেকে ২শ কম্বল স্থানীয় সংসদ সদস্যকে দিতে হবে। তিনি নিজে এগুলো বিতরণ করবেন। পরে এবিষয়ে সকল ইউপি চেয়ারম্যানরা বসে সিদ্ধান্ত নেন ইউনিয়ন এলাকায় ১৫০টি কম্বল বিতরণ করে কোন লাভই হবেনা। যেহেতু সংসদ সদস্যও শীতার্ত মানুষের মাঝেই কম্বল বিতরণ করবেন,সেক্ষেত্রে পুরো কম্বল তার জন্য বরাদ্দ দিলেই অন্তত শীতার্ত মানুষগুলো শীতের প্রকোপ থেকে বাঁচতে পারবে। তবে শাহজাদপুরের ১২টি ইউপি চেয়ারম্যান এমন সিদ্ধান্ত গ্রহন করলেও গাড়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসিদ্ধান্তের সাথে দ্বিমত পোষণ করে কম্বল ফেরত দেননি।
শাহজাদপুর পিআইও অফিসের উপ-সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন জানান, ইউএনওর নির্দেশে তিনি সকল চেয়ারম্যানকে ফোন করে বরাদ্দকৃত কম্বল থেকে ২০০ কম্বল স্থানীয় সংসদ সদস্যদের জন্য রাখার বিষয়ে জানান। এটি তিনি নিজে বিতরণ করবেন। আর বিষয়টি মানতে নারাজ ইউপি চেয়ারম্যানরা। আর এজন্যেই বৃহস্পতিবার সকালে ছয় ইউনিয়নের চেয়ারম্যানরা কম্বল ফেরত দিয়ে গেছেন। সেগুলো উপজেলা গুদামে রাখা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন জানান, স্থানীয় সংসদ সদস্যও জনপ্রতিনিধি। তিনিও বরাদ্দের যেকোনো জিনিস বিতরণ করতেই পারেন। তিনি কম্বলগুলো নিজ হাতে বিতরণ করতে চেয়েছেন। সেজন্যেই  ইউপি চেয়ারম্যানদের বলা হয়েছে। আর এতে হয়তো চেয়ারম্যানরা ভুল বুঝেছেন। ভুল বোঝাবুঝির কারণে হয়তো কম্বলগুলো ফেরত দিয়েছেন। তবে বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যানদের সাথে কথা বলে তিনি সমস্যার সমাধান করবেন বলে জানান।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft