1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫৫ অপরাহ্ন
সর্বশেষ :
পলাশবাড়ীতে প্রতিবন্ধী সেবা সংস্থা’র ৮ম বর্ষপূর্তি উপলক্ষে ক্রীড়া-আলোচনা-শীতবস্ত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আমাকে ‘স্যার’ ডাকতে হবে বিধায় জিততে দেয়া হয়নি: হিরো আলম বসুন্ধরা গ্রুপের টিভিসিতে অভিনয় করলেন অভিনেত্রী সুমাইয়া জামান রাজশাহী মহানগীতে চোর সন্দেহে দুই শ্রমিককে পিটিয়ে হত্যা, আটক ৪ সিরাজগঞ্জে গরু চুরিতে বাঁধা দেয়ায় গৃহকর্ত্রীকে হত্যার অভিযোগে ৪জন আটক চট্টগ্রামের আনোয়ারায় ভূমি দস্যুদের চিত্র বার ও ব্রেঞ্চের সমন্বয় ন্যায় বিচার নিশ্চিত করে: নাটোরে আইনমন্ত্রী(ভিডিও)  মহেশখালীতে আগ্নেয়াস্ত্রসহ ৩ জলদস্যু আটক : উদ্ধার ১৬ জেলে নড়াইলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল দলিল ও নকল সরঞ্জাম জব্দ ইসলামী আন্দোলন বাংলাদেশ নওগাঁ জেলা সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত

মুক্তিযুদ্ধের শহীদ পরিবারের জমি জবর দখলের প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট করা হয়েছে : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ২৪ বার দেখা হয়েছে

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধি:

মহান মুক্তিযুদ্ধের শহীদ ও বীর মুক্তিযোদ্ধার পরিবারের জমি জবর দখলের প্রতিবাদে বুধবার গাইবান্ধা শহরের কাচারি বাজারে প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনের কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে জমি জবর দখলের প্রতিকার ও দখলকারী ভূমিদস্যু, চাঁদাবাজ আব্দুর রহিম মধু ও তার লোকজনের বিচার দাবি করা হয়।

মানববন্ধনে বক্তারা উল্লেখ করেন, গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের কাতলামারী গ্রামের মো. আনছার আলী ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধের একজন বীর মুক্তিযোদ্ধা। তাঁর পিতা আহম্মদ আলীও শহীদ মুক্তিযোদ্ধা। এলাকার ভূমিদস্যু ও চাঁদাবাজ আব্দুর রহিম মধুর কবলে পড়ে অনেক নিঃস্ব হয়ে গেছেন। এক পর্যায়ে তার কুনজরে পড়ে শহীদ পরিবারের সন্তান বীর মুক্তিযোদ্ধা আনছার আলীর সহায় সম্পত্তি। আব্দুর রহিম মধু ও ভাই আব্দুল ওয়াহেদ দুদু, আব্দুল ওয়াদুদ অদু এবং তাদের লোকজন বীর মুক্তিযোদ্ধার ১১৭ শতক জমি জবর দখল করে নেয়।

তাদের বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা হলে থানা পুলিশ যোগসাজসে আসামীদের পক্ষেই রিপোর্ট দেন। বর্তমানে তারা শহীদ পরিবারের সদস্যদের নানাভাবে হয়রানী, হুমকি দিচ্ছে। ফলে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

বক্তারা আরও বলেন, ওই ভুমিদস্যু ও চাঁদাবাজদের দাপটে এলাকার নিরীহ মানুষ ও জেলে-মজুররাও সবসময় ভীত সন্ত্রস্ত থাকেন। এর প্রতিকারের জন্য বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধন চলাকালে অন্যান্য ভুক্তভোগীদের মধ্যে বক্তব্য রাখেন শামছুল হক প্রধান, মো. গোলাম মওলা, দবির উদ্দিন, সেলিম মিয়া, আব্দুল খালেক,
শফিকুল ইসলাম, আজাদুল ইসলাম, জয়নাল আবেদীন, চান মিয়া, আব্দুস
সালাম প্রমুখ।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft