1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩০ অপরাহ্ন
সর্বশেষ :
পলাশবাড়ীতে প্রতিবন্ধী সেবা সংস্থা’র ৮ম বর্ষপূর্তি উপলক্ষে ক্রীড়া-আলোচনা-শীতবস্ত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আমাকে ‘স্যার’ ডাকতে হবে বিধায় জিততে দেয়া হয়নি: হিরো আলম বসুন্ধরা গ্রুপের টিভিসিতে অভিনয় করলেন অভিনেত্রী সুমাইয়া জামান রাজশাহী মহানগীতে চোর সন্দেহে দুই শ্রমিককে পিটিয়ে হত্যা, আটক ৪ সিরাজগঞ্জে গরু চুরিতে বাঁধা দেয়ায় গৃহকর্ত্রীকে হত্যার অভিযোগে ৪জন আটক চট্টগ্রামের আনোয়ারায় ভূমি দস্যুদের চিত্র বার ও ব্রেঞ্চের সমন্বয় ন্যায় বিচার নিশ্চিত করে: নাটোরে আইনমন্ত্রী(ভিডিও)  মহেশখালীতে আগ্নেয়াস্ত্রসহ ৩ জলদস্যু আটক : উদ্ধার ১৬ জেলে নড়াইলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল দলিল ও নকল সরঞ্জাম জব্দ ইসলামী আন্দোলন বাংলাদেশ নওগাঁ জেলা সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত

ইরানকে হারিয়ে যুক্তরাষ্ট্রই যাচ্ছে শেষ ষোলোতে

  • আপডেট করা হয়েছে : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ২৫ বার দেখা হয়েছে

 

 

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপের আগে এই ম্যাচ নিয়ে উত্তেজনা কম হয়নি। ওর আগের দুইবারে মোকাবেলায় ইরানকে একবারও হারাতে পারেনি যুক্তরাষ্ট্র। তাই এই ম্যাচটি অনেকটা প্রতিশোধও ছিল যুক্তরাষ্ট্রের জন্য। যেই প্রতিশোধে তারা পুরোপুরি পাস মার্কস পেয়ে ইরানকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠে গেল। যুক্তরাষ্ট্রের হয়ে একমাত্র গোলটি করেন ক্রিস্টিয়ান পুলিসিচ।

ম্যাচের শুরু থেকে গোলের নেশায় মত্ত হয়ে খেলতে থকে যুক্তরাষ্ট্র। ১২ মিনিতে পুলিসিচের করা হেড সহজেই তালুবন্দী করেন ইরান গোলরক্ষক। ২৯ মিনিটে টিমোথি উইয়াহর শটও রুখে দেন ইরানিয়ান গোলরক্ষক।

পুরো প্রথমার্ধে বল দখলে এগিয়ে থেকে ৩৯ মিনিটেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় জো বাইডেনের দেশ। ডান পাশ থেকে সার্জিনো ডেস্টের হেড থেকে বাড়ানো বলে ইরান রক্ষণভাগকে বোকা বানিয়ে বল জালে জড়ান ক্রিস্টিয়ান পুলিসিচ। এই গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আমেরিকানরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণের ধারা বাড়ায় ইরানিয়ানরা। ৪৭ মিনিটের মাথায় ইনজুরি নিয়ে পুলিসিচ মাঠ ছাড়লে কিছুটা ছন্দপতন হয় আমেরিকানদের। বল দখলে এগিয়ে থাকলে ইরান কোন শটই গোলমুখে নিতে পারছিল না৷ মাত্র ১ শট নিয়েছে তারা পুরো দ্বিতীয়ার্ধে। অন্যদিকে আমেরিকা একটি শটও গোলমুখে নিতে পারেনি দ্বিতীয়ার্ধে যা এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় ঘটনা।

ম্যাচ শেষ হওয়ার ৩ নিনিট আগে পৌরালিগাঞ্জির ডাইভিং হেড একটুর জন্য জালের দেখা না পেলে গোলবঞ্চিত হয় ইরান৷ ফলে ১-০ গোলের জয়ে বিশ্বকাপের নক আউট রাউন্ড নিশ্চিত করলো যুক্তরাষ্ট্র।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft