1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০৪ অপরাহ্ন
সর্বশেষ :

সিরাজগ‌ঞ্জে ভোরের পাখি ফিটনেস ক্লাবের উদ্যোগে ফ্রিতে শেখানো হচ্ছে আন্তর্জাতিক মানের ব্যায়াম

  • আপডেট করা হয়েছে : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ৩৫ বার দেখা হয়েছে
মারুফ সরকার, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
আজ সকাল ৬:৩০ মি‌নি‌টে সিরাজগঞ্জ  যমুনা নদীর হার্ড পয়েন্টে এমনই কিছু  ব্যায়ামের দৃশ্য চোখে মিলে। সুস্থ থাকুন নিয়মিত ব্যায়াম করুন এই স্লোগানকে ধারন ক‌রে ভোরের পাখি ফিটনেস ক্লাবের ক‌ার্যক্রম চল‌ছে। সংগঠনের বয়স মাত্র ৬ মাসের ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে‌ছে। প্রতিদিন এই ক্লাবের প্রায় ৫০ থেকে ৬০ জন মানুষকে ফ্রিতে ব্যায়াম শেখা‌নো হ‌চ্ছে। সেই সা‌থে ব্যায়াম ‌শে‌ষে নবান্ন উৎসব উপলক্ষে পিঠা উৎসব পালন করা হয়।
ভোরের পাখি ফিটনেস ক্লাবের উদ্যোক্তা ও সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফজল এ খোদা লিটন ব‌লেন,  সুস্থ নাগরিক জাতির সম্পদ, সুস্থ থাকতে হাঁটা এবং ব্যায়াম করা খুবই জরুরী এই ব্যায়াম প্রশিক্ষণ নিতে অনেক ব্যয়বহুল যে কারণে ব্যায়ামের প্রতি মানুষ আগ্রহ হারাচ্ছে। মানুষ যা‌তে সুস্থ থা‌কে এ জন‌্য সিরাজগঞ্জবাসীর জন‌্য একদম বিনামূল্যে এই আমাদের সংগঠ‌নের প‌ক্ষে থে‌কে আন্তর্জাতিক ব‌্যায়াম শেখানো হচ্ছে।
ভোরের পাখি ফিটনেস ক্লাবের সদস‌্য ও রায়গঞ্জ সরকারি বেগম নুরুননাহার তর্কবাগীশ অনার্স কলেজের সহকারী অধ্যাপক ফজলুল হক খান বলেন, প্রতিদিনই যমুনা নদীর হার্ড প‌য়ে‌ন্টে শরীর সুস্থ রাখতে নিয়‌মিত শারীরিক কসরত এখানে শেখানো হচ্ছে তা অত্যন্ত আধুনিক এবং আন্তর্জাতিক মানের। এখা‌নে আমি নিয়মিত ব‌্যায়াম শিখতে আসি আমার নিজের শরীরের সুস্থ রাখতে,  আসার পরে আমি নিজেকে অনেক সুস্থ বোধ মনে করছি। তাই সকলকে অনুরোধ করবো সুস্থ থাকতে একদম ফ্রিতে  ব‌্যায়াম ক‌রতে সকাল ৬:৩০ মি‌নি‌টে যমুনা নদীর হাট পয়েন্টে আসার অনু‌রোধ কর‌ছি।
ভোরের পাখি ফিটনেস ক্লাবের প্রশিক্ষক ও সিরাজগঞ্জ পৌরসভার ৯  নং ওয়ার্ড কাউন্সিলর তাজউদ্দীন ব‌লেন, হৃদ্ররোগ, সংবহন তন্ত্রের জটিলতা, টাইপ ২ ডায়াবেটিস এবং স্থূলতা রোধে শারীরিক ব্যায়াম কার্যকর ভূমিকা রাখে। এছাড়া মানসিক অবসাদগ্রস্ততা দূর করতে, ইতিবাচক আত্মসম্মান বৃদ্ধিতে, সামগ্রিক মানসিক স্বাস্থ্যের সুরক্ষায়, আবেদন বৃদ্ধি, শরীরের সঠিক অনুপাত অর্জনে শারীরিক ব্যায়াম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
সংগঠনের উপদেষ্টা ও বহুল প্রচারিত সিরাজগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক কলম সৈ‌নিক পত্রিকার সম্পাদক মোহাম্মাদ আব্দুল হামিদ ব‌লেন, রোগ মানুষের সবচেয়ে বড় শত্রু। এমন কোন মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া অসম্ভব, যিনি কোন প্রকার রোগে ভোগেন নি। মানুষ হিসেবে আমাদের সবচেয়ে বড় প্রচেষ্টা হচ্ছে, রোগমুক্ত থাকা। আর এই রোগ প্রতিরোধেই সাহায্য করে ব্যায়াম। নিয়মিত ব্যায়াম খুব প্রয়োজনীয় শারীরিক ফিটনেস ও ভালো স্বাস্থ্যের জন্য। এটা বড় বড় রোগ যেমন হৃদরোগ, ক্যান্সার, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিকস ও অন্যান্য রোগ হওয়ার ঝুঁকি কমায়। ব্যায়াম  চেহারার আবেদন বাড়াতে এবং দ্রুত বুড়িয়ে যাওয়া ঠেকাতে সাহায্য করবে। তাই সুস্থ থাকতে ব্যায়ামের কোন বিকল্প নেই।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft