1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
সোমবার, ২৯ মে ২০২৩, ০৩:৫৬ অপরাহ্ন
সর্বশেষ :
গোবিন্দগঞ্জে নারী সহ ২ জনের রহস্যজনক মৃত্যু॥ দুটি মামলা দায়ের গোবিন্দগঞ্জের রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক কোচাশহর শাখায় রহস্যজনক ডাকাতি সংঘটিত॥টাকা লুট শিক্ষকদের আন্দোলনের মুখে রুয়েট ভিসির পদত্যাগ ফুলবাড়ীতে সেতু নির্মাণে ঠিকাদারের খেয়ালিপনা,ভোগান্তির শেষ নেই দির্ঘ দেড় বছরেও শেষ হয়নি নির্মান কাজ লালপুরে ওয়াটার সাপ্লাই স্কীম নির্মাণ কাজের উদ্বোধন  তালা থানা বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত মাধবপুরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শিবগঞ্জে বঙ্গবন্ধু’র জুলিও কুরি শান্তি পদক  প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা  আর্জেন্টিনায় যাচ্ছে উখিয়া ক্যাম্পের ৭ রোহিঙ্গা কর্ণফুলীতে ইভটিজিংয়ের দায়ে যুবকের ১৫ দিনের কারাদণ্ড

নাটোরে বিভিন্ন দাবীতে ইটভাটা মলিকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

  • আপডেট করা হয়েছে : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ৬২ বার দেখা হয়েছে

নাটোর প্রতিনিধি:
নাটোরে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন -২০১৩ এবং ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন ২০১৯ বর্ণিত জিগজ্যাগ ইটভাটার ছাড়পত্র ও লাইসেন্স প্রাপ্তি এবং কয়লা সংকট সমাধানের দাবীতে ইটভাটা মালিক সমিতির সদস্যরা মানববন্ধন ও প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেছে। আজ রবিবার বেলা সাড়ে ১১ টার দিকে কালেক্টরেট ভবন চত্বরে তারা মানববন্ধন র্মসুচি পালন করে।

এ সময় বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সভাপতিশরিফুল ইসলঅম রমজান, সাধারণ সম্পাদক মিল্টন হোসেন, সহ-সভাপতি আনিসুর রহমানসহ ইটভাটা মালিক সমিতির নেতৃবৃন্দ। এ সময় বক্তারা বলেন, বিগত ৫০ বছরের অধিক সময় ধরে অনেক প্রতিকুলতার মধ্য দিয়ে ইটভাটা ব্যবসা পরিচালনা করে আসছেন।

তারা রাস্তাঘাট, ঘরবাড়িসহ সকল অবকাঠামো নির্মানে ব্যবহৃত ইট সরবরাহ করে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন। ২০১৩ সালের ইটভাটা নিয়ন্ত্রন আইনের জিগজ্যাগ ভাটা বৈধ পদ্ধতির উল্লেখ থাকলেও সেই আইনের কয়েকটি উপ ধারায় দূরত্ব নির্দিষ্ট করায় দেশের অধিকাংশ ইটভাটা অবৈধ হয়ে পড়ে। ফলে মালিকরা ছাড়পত্র ও লাইসেন্স পাচ্ছেন না। পরিবেশ অধিদপ্তরে বহুবার আবেদন করেও ২০১৯ সালে কিছু ধারার সংশোধন আনলেও ওই ধারার কোন পরিবর্তন হয়নি।

অধিকাংশ ইটভাটা মালিকগণ লাইসেন্স ও ছাড়পত্র না পাওয়ায় বিভিন্ন সময় হয়রানির শিকার হচ্ছেন। এ ছাড়া ইট পোড়ানোর প্রধান উপকরণ জ্বালানী কয়লা অতি মুনাফালোভী আমদানীকারকরা সিন্ডিকেটের মাধ্যমে বেশী মূল্যে কয়লা বিক্রি করছেন। ফলে তারা জ্বালানী সমস্যায় পড়ছেন। বক্তারা এসব সমস্য সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেন।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft