1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৬ অপরাহ্ন

জয়পুরহাটের কৃতি সন্তান ময়মনসিংহর জেলা প্রশাসক

  • আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ৫৯ বার দেখা হয়েছে
জয়পুরহাট প্রতিনিধি।
জয়পুরহাটের কৃতি সন্তান মোঃ মোস্তাফিজার রহমান লিটন ময়মনসিংহ জেলার ‘জেলা প্রশাসক’ ও ‘জেলা ম্যাজিস্ট্রেট’ পদে নিয়োগ প্রাপ্ত হয়েছেন । “হৃদয়ে জয়পুরহাট” পরিবার ও জয়পুরহাটবাসী তাঁকে অভিনন্দন  ও শুভেচ্ছা জানিয়েছেন।
মোঃ মোস্তাফিজার রহমান লিটন ১৫ নভেম্বর ১৯৭৭ সালে জয়পুরহাটের সদর উপজেলার মোহাম্মদাবাদ ইউনিয়নের মহুরুল গ্রামে জন্মগ্রহন করেন ।
তিনি খঞ্জনপুর উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯২ সালে এসএসসি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগ হতে বিএসসি (অর্নাস) ডিগ্রী অর্জন করেন এবং একই বিভাগ হতে প্রথম শ্রেনীতে  প্রথমস্থান অর্জন করে এমএসসি ডিগ্রি লাভ করেন ।
২০০৬ সালে তিনি ২৫তম বাংলাদেশে সিভিল সার্ভিস ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়ে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসাবে কর্মজীবন শুরু করেন । সহকারী (ভূমি), উপজেলা নির্বাহী অফিসার, সংস্কৃতি মন্ত্রালয় সম্পর্কিত স্থায়ী কমিটির মাননীয় সভাপতির একান্ত সচিব এবং সবশেষ জনপ্রশাসন মন্ত্রাণালয়ে উপ-সচিব হিসেবে  দায়িত্ব পালন করেছেন ।
কর্মজীবনের পাশাপাশি তিনি আপাদমস্তক একজন কবি ও লেখক।  “আমার কোন বক্তব্য নেই”,  “আকাশটাকে বেচে দেবো নাম মাত্র দামে”, “তিতির শালিকের অরণ্যবিহার”,  “দুয়ারে উদ্বাস্ত ঘাতক” নামে পাঁচটি কাব্যগ্রন্থ ও “জলপরির জল ছবি”, “চিলে ঘূড়ির অষ্টপ্রহর”, “অয়নাংশ”, “গ্রীবাতলে সূর্যালোক” গল্পগ্রন্থ তাঁর রচিত অন্যতম গ্রন্থ।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft