1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৪২ অপরাহ্ন
সর্বশেষ :
পলাশবাড়ীতে প্রতিবন্ধী সেবা সংস্থা’র ৮ম বর্ষপূর্তি উপলক্ষে ক্রীড়া-আলোচনা-শীতবস্ত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আমাকে ‘স্যার’ ডাকতে হবে বিধায় জিততে দেয়া হয়নি: হিরো আলম বসুন্ধরা গ্রুপের টিভিসিতে অভিনয় করলেন অভিনেত্রী সুমাইয়া জামান রাজশাহী মহানগীতে চোর সন্দেহে দুই শ্রমিককে পিটিয়ে হত্যা, আটক ৪ সিরাজগঞ্জে গরু চুরিতে বাঁধা দেয়ায় গৃহকর্ত্রীকে হত্যার অভিযোগে ৪জন আটক চট্টগ্রামের আনোয়ারায় ভূমি দস্যুদের চিত্র বার ও ব্রেঞ্চের সমন্বয় ন্যায় বিচার নিশ্চিত করে: নাটোরে আইনমন্ত্রী(ভিডিও)  মহেশখালীতে আগ্নেয়াস্ত্রসহ ৩ জলদস্যু আটক : উদ্ধার ১৬ জেলে নড়াইলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল দলিল ও নকল সরঞ্জাম জব্দ ইসলামী আন্দোলন বাংলাদেশ নওগাঁ জেলা সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত

সাতক্ষীরা তালায় বৃদ্ধ দম্পতি প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেতে চায়

  • আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ১০৯ বার দেখা হয়েছে

মোঃ আজিজুল ইসলামঃ সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ

সাতক্ষীরা ,তালা উপজেলার সদর ইউনিয়নের বারুইহাটি গ্রামের মৃত এজহার আলী মোড়লের ছেলে (৬২) বছরের বৃদ্ধ গফফার মোড়ল ও তার অন্ধ স্ত্রী রওশানারা বেগম (৫৭)। দুজনেই বয়সের ভারে আজ -অচল ! তিনি আরও জানান, শীতের মধ্যি ছাপড়া ঘরে থাকতি থাকতি আরও পীড়িত হয়ে যাচ্ছি। সম্পদ বলতে নিজের কোন জমি-জায়গা নেই। এতদিন বোনের আশ্রয়ে মাত্র দু শতক জমির উপর মাটির ঘরটিতে বসবাস করে আসছিলাম। কিন্তু সম্প্রতি সেটিও ভেঙ্গে পড়েছে, টাকার অভাবে মেরামত করা হয়ে ওঠেনি। শরীর ভালো থাকলে কাজ করে খেতাম, কিন্তু দিন দিন শারীরিক অসুস্থ হয়ে পড়ায় এখন কাজ করার শক্তি নেই । সরকারী অনুদান বলতে ইউনিয়ন পরিষদের ঈদের সময় ১০কেজি চাউল পাই আমরা। দুই মেয়ের অন্যত্র বিয়ে হয়ে গেছে, বৃদ্ধ বয়েসে দেখাশোনারও কেউ নেই। ‘‘প্রধানমন্ত্রী তালায় অনেক ঘর দিছে ,আমার একটা ঘর দিলে শেষ বয়েসে থাকতি পারতাম।

সরজমিনে গিয়ে দেখা যায়, বারুইহাটি পশ্চিম পাড়ার গফফার মোড়ল (৬২) তার অন্ধ স্ত্রী রওশানারা বেগম (৫৭)কে নিয়ে বিলধারের বাঁশতলায় অন্যের জায়গার উপর জরাজীর্ণ ঘুপড়ী ঘরে মানবতার জীবন-যাপন করছেন। যেখানে ঘুমায় তার পাশে রান্না করেন। আগুনের দূর্ঘটনার আশংকায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বৃদ্ধ দম্পত্তির থাকা-খাওয়া সবই এটুকু জায়গায়।

গফফার মোড়লের স্ত্রী রওশানারা বেগম চোখে দেখতে পাননা, তিনি বলেন, ঝড়-বাতাসে ঘরটি ভেঙ্গে পড়েছে, সে জন্য রাতে ঘুমাতে হয় খোলা জায়গায় । শুনেছি, জমিসহ প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়, তিনি শেষ বয়েসে একটি ঘর পাওয়ার আকুতি জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।
স্থানীয় ইউপি সংরক্ষিত মহিলা মেম্বার রেবেকা মোকবুল ও তালা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার জাকির জানান, বৃদ্ধ মোঃ গফফার মোড়ল আসলেই একজন অসহায় লোক, সে যে ঘরটিতে থাকতো সেটি তার বোনের জমির উপর মাটির দেওয়ালের ঘর বর্তমানে ভেঙ্গে পড়েছে খোলা আকাশের নিচে রাত্রি যাপন করছেন শুনেছি সে যেনো বাঙালি জাতির স্বাধীননতার জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের শতবর্ষের মাননীয় প্রধানমন্ত্রীর উপহারে ঘর পেলে এই পরিবারটি বসত করতে পারবে তার জন্য উপজেলা প্রসাশনের শুদৃষ্টির কামনা করছে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft