1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:৩০ অপরাহ্ন
সর্বশেষ :
নাইক্ষ্যংছড়িতে ডিজিএফআই’র কর্মকর্তা নিহতের ঘটনায় ৩১ জনের বিরুদ্ধে মামলা নাইক্ষ্যংছড়িতে মাদ্রাসা শিক্ষার্থীর বিয়ে ঠেকালো ইউএনও ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণ সমাবেশ নয়াপল্টনেই হবে; মির্জা ফখরুল জীবনের পরম তৃপ্তি আর ভালোবাসায় জড়িয়ে আছে সলঙ্গার প্রিয় নীড়ের তৃতীয় লিঙ্গের বাসিন্দারা রাণীশংকৈলে ২০০ ফুট পতাকা নিয়ে আর্জেন্টিনা সমর্থকদের মিছিল জয়পুরহাট আইনজীবী সমিতি নির্বাচনে নৃপেন্দ্রনাথ সভাপতি  ও শাহীন সাধারণ সম্পাদক নির্বাচিত বঙ্গবন্ধুসেতু পূর্বপাড়ের বাগান থেকে অজ্ঞাত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার মানবিক গুণাবলি বিকাশে লেখকদের ভূমিকা গুরুত্বপূর্ণ : লায়ন গনি মিয়া বাবুল গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামকে বদলি নতুন পুলিশ সুপার মো. কামাল হোসেন গাইবান্ধায় বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের ১ম জেলা সম্মেলন অনুষ্ঠিত

সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা করলে অবশ‍ই সফলতা আসবে – খাদ্যমন্ত্রী

  • আপডেট করা হয়েছে : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ১৫ বার দেখা হয়েছে

রওশন আরা শিলা,নওগাঁ প্রতিনিধি :

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন সততা আর নিষ্ঠার সাথে যাঁরা ব্যবসা করেন তাঁরা অবশ্যই স্ব স্ব ক্ষেত্রে সফলতা অর্জন করবেন। ব‍্যাঙ্ক থেকে কোটি কোটি টাকা ঋন নিয়ে বপ্রকৃত ব্যবসা না করে ভিন্ন খাতে অর্থাৎ বাড়ি গাড়ি বানিয়ে ফেলেন তাঁরা পরবর্তীতে ব্যংঙ্কের ঋন পরিশোধ করতে না পেরে ডিফল্টার হয়ে যান। আসলে তাদের ইচ্ছাই অসৎ।  আসলে ঋন পরিশোধের ইচ্ছাই তাদের থাকেনা। যারা লেগে থাকে, লেগে আছে তারা অবশ‍্যই সফলতা অর্জন করে।

তিনি শনিবার দুপুরে নওগাঁ কনভেনশন সেন্টার মিলনায়তনে নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ আয়োজিত সংগঠনের মেম্বার্স ডে'২০২২ উপলক্ষ‍্যে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব‍্যে এসব কথা বলেছেন। নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ-এর সভাপতি ও এফবিসিসিআই পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ -৩ মহাদেবপুর – বদলগাছি আসনের সংসদ সদস্য মো: ছলিম উদ্দিন তরফদার সেলিম, এফবিসিসিআই-এর সহ-সভাপতি আমিন হেলালী, পরিচালক মোসাদ্দেক হোসেন খান ও যশোধা জীবন দেবনাথ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁ চেম্বার অব কমার্সের সাবেক সভাপতিত্ব মো: জাহাঙ্গীর আলম, সাবেক সভাপতি মোহাম্মদ আলী দ্বীন, বেলকন কোম্পানী লিমিটেড এর ম‍্যানেজিং ডিরেক্টর মো: বেলাল হোসেন এবং পরিবহন মালিক গ্রুপের সাধারন সম্পাদক রেজাউল মোস্তফা কালিমি বাবু।  খাদ্যমন্ত্রী বলেছেন নওগাঁ জেলা কৃষি ভিত্তিক জেলা। কৃষি ক্ষেত্রে এ জেলার রয়েছে অনেক সফলতা।

কৃষ ও কৃষকের উন্নয়নে সরকার অনেক কল‍্যানমুলক কর্মসূচী বাস্তবায়ন করেছে। কেবলমাত্র কৃষকদের সার প্রদানের ক্ষেত্রেই ৪৬ হাজার কোটি টাকা ভর্তূকী প্রদান করছে।  খাদ্যমন্ত্রী বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সবদিক বিবেচনায় একটি সফল সরকার। তিনি করোনা পরিস্থিতির উল্লেখ করে বলেছেন অনেকে অনেকে বলেছিলেন বাংলাদেশে বহু মানুষ মারা যাবে। না খেতে পেয়েও অনেক মানুষ মারা যাবে। কিন্তু সরকার অত‍্যন্ত সফলাতার সে পরিস্থিতি মোকাবেলা করেছে। এ জন‍্য প্রধানমন্ত্রী বিশ্বে দারূনভাবে প্রশংসিত হয়েছে।

তিনি আরও বলেছেন উন্নয়নের ধারাবাহিকতায় ইতিমধ্যে এ জেলায় একটি মেডিক‍্যাল কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। পাবলিক বিশ্ব বিদ্যালয় অনুমোদন লাভ করেছে। আশাকরি জাতীয় সংসদের আসন্ন শীত মওসুমের অধিবেশনে সংসদীয় অনুমোদন লাভ করবে।  জেলায় এটি ইঞ্জিনিয়ারিং কলেজের একাডেমিক অনুমোদন পেয়েছে। কৃষকদের আরও সহজভাবে সার সরবরাহ করতে ইতিমধ‍্যে একটি বাফার গো-ডাউন নির্মান এবং
একটি হিমাগার নির্মানের জন‍্য অনুমোদন লাভ করেছে।

খাদ্যমন্ত্রী আরও বলেছেন দেশের অনেক জেলার থেকে নওগাঁ জেলায় রাস্তাঘাটের অনেক বেশী উন্নয়ন সাধিত হয়েছে। খাদ্যমন্ত্রী বলেছেন কৃষকরা  ফসল উৎপাদনে আগ্রহী না হলে মানুষের খাদ‍্যের চাহিদা পূরণ হবেনা। তাই সরকার কৃষকদের ফসল উৎপাদনে অধিক আগ্রহী করে তুলতে কৃষকদের সহায়তায় নানা কর্মসূচী গ্রহণ করেছে। এর আগে বেলা ১২টায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি হাট নওগাঁ এলাকায় অবস্থিত  নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ ভবনে মুজিব কর্নার ও ডাইরেক্টর্স লাউঞ্জের উদ্বোধন করেন।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft