1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৮ অপরাহ্ন

বীর মুক্তিযোদ্ধাকে ‘রাজাকার’ বলায় ২০ হাজার টাকা জরিমানা

  • আপডেট করা হয়েছে : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৩১ বার দেখা হয়েছে

মঈন উদ্দিনঃ একজন বীর মুক্তিযোদ্ধাকে ‘রাজাকার’ সম্বোধন করে ফেসবুকে পোস্ট দেওয়ায় রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতে এক যুবককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২০ নভেম্বর) দুপুরে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে আসামি আদালতে  উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত লিটন আলী (২৩) জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার চিয়ারী গ্রামের সাইফুল দেওয়ানের ছেলে। রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বেগম বলেন, ২০২১ সালের আগস্ট মাসে ‘Md. Liton Ali’ ফেসবুক আইডি থেকে বাদীকে (বীর মুক্তিযোদ্ধা) ‘রাজাকার’ হিসেবে সম্বোধন করে একটি পোস্ট করেন লিটন আলী। তিনি সেখানে বলেন যে, ‘ওই বীর মুক্তিযোদ্ধা একজন রাজাকার।

সরকার কি মানুষ মারার জন্য তাকে পাওয়ার দিয়ে রেখেছে। সব ক্ষমতা কি মুক্তিযোদ্ধাদের? ইনি মুক্তিযোদ্ধাদের কলঙ্ক’। এ স্ট্যাটাস ফেসবুকে দেওয়ার পর তাকে আসামি করে বাদী জয়পুরহাটের আক্কেলপুর থানায় সাইবার আইনে মামলা দায়ের করেন।

ওই মামলায় আসামি লিটন আলীর বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড করেন আদালত। সেই টাকা আদায় করে বাদীকে দিতে নির্দেশও দেন আদালত।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft