1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
শুক্রবার, ২৪ মার্চ ২০২৩, ০৯:৩২ অপরাহ্ন
সর্বশেষ :
বগুড়ার দুপচাঁচিয়া পদ্ম পুকুরে শহীদদের বদ্ধভূমি ফলক উন্মোচন ঠাকুরগাঁওয়ে রমজান উপলক্ষে আব্রুয়ান  ফাউন্ডেশনের বিভিন্ন সামগ্রী বিতরণ ঠাকুরগাঁওয়ে কয়েকদিনের বৃষ্টিতে কৃষকের স্বস্তি: বোরো ক্ষেতে পানি জমেছে শারজায় বাংলাদেশী সুপার মার্কেটের উদ্বোধন বড়াইগ্রামে কাটার আগেই পুড়ে ছাই হলো ৩৬ বিঘা পাকা গম চীন ইউক্রেন যুদ্ধকে তার হুমকির বিষয়ে বিশ্বকে সতর্ক করতে কাজে লাগাচ্ছে রাজশাহীর পুঠিয়ায় সড়ক দুর্ঘটনায় শিক্ষক নিহত বগুড়ায় ওজনে কম দেয়ায় দুই প্রতিষ্ঠানের জরিমানা রাজধানীতে মহিলা ছিনতাইকারী চক্রের ৪ সদস্য’কে গ্রেফতার করলো মিরপুর থানা পুলিশ সোসাইটি ফর রিলিফ সংস্থার উদ্যোগে শালিখা মাদ্রাসায় খাদ্য সামগ্রী বিতরন 

বিদেশে চাকুরি দেওয়ার প্রলোভনে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া ২ মানবপাচারকারী গ্রেপ্তার

  • আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ২৫ বার দেখা হয়েছে

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ
নওগাঁর ধামরইহাট থানার ফতেপুর বাজারের পানহাটি এলাকা হতে ট্যুরিষ্ট ভিসা ১টি, পাসপোর্ট ১টি ও সৌদি কারাগারের মুক্তিপত্র ১টিসহ মানবপাচার রুটের মূলহোতা মোঃ আবুল হাসনাত (৩৭) ও মোঃ আবুল কালাম আজাদ (৬০) নামের দুইজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

র‌্যাব জানান, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান, আর্টিলারি ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার নেতৃত্বে বৃহস্পতিবার পূর্বরাত সাড়ে ৯টার দিকে উপজেলার চকভবানী গ্রামের আবুল কালাম আজাদের ছেলে মোঃ আবুল হাসনাত ও মৃত ছহির উদ্দিনের ছেলে মোঃ আবুল কালাম আজাদকে গ্রেফতার করা হয়।

র‍্যাব আরও জানান, অভিযুক্ত মোঃ আবুল কালামের ছেলে ও অভিযুক্ত মোঃ হাসনাতের ভাই আবুল হায়াত সৌদি প্রবাসী। অভিযুক্তরা বিদেশে উচ্চ বেতনে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অনেকের কাছ থেকে টাকা হাতিয়ে নেন। তারা পাশের গ্রামের মোঃ অহিদুল ইসলাম (৩৫) কে বিদেশে পাঠানোর নামে তারা মোট ৪ লক্ষ ৮০ হাজার টাকা নিয়ে উচ্চ বেতনের লোভ দেখিয়ে তাকে ট্যুরিস্ট ভিসায় সৌদিতে পাঠায়। সৌদি আরবে যাওয়ার পর ভিকটিম মোঃ অহিদুল ইসলামকে একটি অফিসে নিয়ে যাওয়া হয় যেখানে একটি স্টোর রুমে প্রায় দুই শতাধিক লোক দেখতে পান।

পরে তিনি জানতে পারেন যে তিনি ভুয়া একটি কোম্পানির মাধ্যমে পাচার হয়ে বিদেশে এসেছেন এবং তারা তাকে ট্যুরিস্ট ভিসায় এনেছেন। ট্যুরিস্ট ভিসার মেয়াদ পার হয়ে গেলে সে সৌদি পুলিশের ভয়ে দীর্ঘদিন পালিয়ে বেড়ায়। অবশেষে সে সৌদি পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ায় ২০ দিন সৌদি কারাগারে থেকে মুক্তি পেলে সৌদি সরকার তাকে বাংলাদেশে ফেরৎ পাঠায়। এতে ভিকটিম অর্থনৈতিক, শারীরিক ও মানসিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। এ ব্যাপারে ভিকটিম অহিদুল অভিযুক্তদের বিরুদ্ধে র‌্যাব ক্যাম্পে অভিযোগ করে। অভিযোগের পর জয়পুরহাট র‌্যাব ক্যাম্প ছায়া তদন্ত শুরু করে মানবপাচার রুটের মুলহোতাসহ দুইজনকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে তাদের বিরুদ্ধে ধামইরহাট থানায় মামলা দায়ের করে বৃহস্পতিবার দুপুরে জেল হাজতে পাঠিয়েছেন থানা পুলিশ।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft