1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
জীবনের পরম তৃপ্তি আর ভালোবাসায় জড়িয়ে আছে সলঙ্গার প্রিয় নীড়ের তৃতীয় লিঙ্গের বাসিন্দারা রাণীশংকৈলে ২০০ ফুট পতাকা নিয়ে আর্জেন্টিনা সমর্থকদের মিছিল জয়পুরহাট আইনজীবী সমিতি নির্বাচনে নৃপেন্দ্রনাথ সভাপতি  ও শাহীন সাধারণ সম্পাদক নির্বাচিত বঙ্গবন্ধুসেতু পূর্বপাড়ের বাগান থেকে অজ্ঞাত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার মানবিক গুণাবলি বিকাশে লেখকদের ভূমিকা গুরুত্বপূর্ণ : লায়ন গনি মিয়া বাবুল গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামকে বদলি নতুন পুলিশ সুপার মো. কামাল হোসেন গাইবান্ধায় বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের ১ম জেলা সম্মেলন অনুষ্ঠিত গোবিন্দগঞ্জের সাঁওতাল নারীদের ক্রীড়া ও ঐতিহ্যবাহী তীর ছোড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব পলাশবাড়ীর অসচ্ছল বীরমুক্তিযোদ্ধাদের জন্য তৈরী হচ্ছে ১২ বীর নিবাস জাতীয়পার্টির চেয়ারম্যান জিএম কাদের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে গাইবান্ধায় বিক্ষোভ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে থেমে গেলো ভারত: ইংল্যান্ড ফাইনালে

  • আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ৫ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট; ইংল্যান্ডের সঙ্গে পেরে উঠলো না ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে থেমে গেলো তাদের দৌড়। আসল সময়ে এভাবে যে সিস্টেম ফেইলিওর হবে টিম ইন্ডিয়ার, তা কি আগে ভাবতে পেরেছিলেন ভারতের একজন সমর্থকও। ইংল্যান্ডের কাছে অসহায় আত্মসমর্পণ করে রোহিত শর্মার দল ছিটকেই গেলো বিশ্বকাপ থেকে।

টি-টোয়েন্টি ফরম্যাটে ১৬৮ রান খুব বড় কিছু টার্গেট নয়। এটা যেমন ঠিক, তেমনই খুব খারাপও নয়। বোলারদের লড়াই করার মতো পুঁজি তো হাতে ছিল। তবুও কেন ব্যর্থ হলেন ভুবনেশ্বর কুমার, অর্শদীপ, মহম্মদ সামিরা। ভারতীয় ক্রিকেটারদের শরীরী ভাষাতেও দেখা যায়নি লড়াইয়ের উদ্যম। কোথায় গেলো সেই তাণ্ডব।

উপযুক্ত সময়ে রীতিমত বুদ্ধিনাশ হলো ভারতীয় দলের ক্রিকেটারদের। ভারতকে নাস্তানাবুদ করে বিনা উইকেটে ইংল্যান্ড ১৭০ রান করে ফাইনালে চলে যায়। ৪ ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছায় ইংরেজরা। বাটলার ৮০ রানে আর অ্যালেক্স হেলস ৮৬ রানে অপরাজিত থাকেন। কোনও ভারতীয় বোলারই তাদের উপর প্রভাব বিস্তার করতে পারেনি।

হেলস ও বাটলারের ওপেনিং জুটি অবিচ্ছিন্ন ১৫৯ রানে। টি-টোয়েন্টি বিশ্বকাপে রান তাড়ায় যে কোনো উইকেটেই এটি সর্বোচ্চ। আগের সর্বোচ্চ ছিলো বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ১৫২*, সেটিও এসেছিলো ভারতের বিপক্ষেই গত বিশ্বকাপে।

আগামী রোববার (১৩ নভেম্বর) দুপুর ২টায় ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে ইংল্যান্ড। ১৯৯২ সালেরই পুনরাবৃত্তি ঘটতে চলেছে এবারের টি- টোয়েন্টি বিশ্বকাপে। সেবারের ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে মেলবোর্নে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিলো পাকিস্তান। এবার কী হবে? সময় উত্তর দেবে।

২০১৩ সালের পর কোনও আইসিসি টুর্নামেন্ট জেতেনি ভারত। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে সেই চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ই শেষ। তার পর থেকে ভারত হয় সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে, নইলে ফাইনাল থেকে। এবারও সেই একই চিত্রনাট্য। আইসিসি বিশ্বকাপ থেকে এবারও খালি হাতে ফিরতে হলো ভারতীয় দলকে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft