1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:৫৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
নাইক্ষ্যংছড়িতে ডিজিএফআই’র কর্মকর্তা নিহতের ঘটনায় ৩১ জনের বিরুদ্ধে মামলা নাইক্ষ্যংছড়িতে মাদ্রাসা শিক্ষার্থীর বিয়ে ঠেকালো ইউএনও ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণ সমাবেশ নয়াপল্টনেই হবে; মির্জা ফখরুল জীবনের পরম তৃপ্তি আর ভালোবাসায় জড়িয়ে আছে সলঙ্গার প্রিয় নীড়ের তৃতীয় লিঙ্গের বাসিন্দারা রাণীশংকৈলে ২০০ ফুট পতাকা নিয়ে আর্জেন্টিনা সমর্থকদের মিছিল জয়পুরহাট আইনজীবী সমিতি নির্বাচনে নৃপেন্দ্রনাথ সভাপতি  ও শাহীন সাধারণ সম্পাদক নির্বাচিত বঙ্গবন্ধুসেতু পূর্বপাড়ের বাগান থেকে অজ্ঞাত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার মানবিক গুণাবলি বিকাশে লেখকদের ভূমিকা গুরুত্বপূর্ণ : লায়ন গনি মিয়া বাবুল গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামকে বদলি নতুন পুলিশ সুপার মো. কামাল হোসেন গাইবান্ধায় বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের ১ম জেলা সম্মেলন অনুষ্ঠিত

সিরাজগঞ্জে পাটের গুদামে আগুন, ৭ কোটি টাকার ক্ষতি

  • আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ১৩৪ বার দেখা হয়েছে

আমিনুল ইসলাম হিরোঃ
সিরাজগঞ্জে পাটের গুদামে অগ্নিকান্ডে ৯ টি গুদামের পাট ও পাটের বস্তা পুড়ে ছাই। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট দীর্ঘ ৩ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে । এঘটনায় প্রায় ৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করাহচ্ছে।

জানা যায়, জেলার উল্লাপাড়া উপজেলার ঝিকরা পাট বন্দর এলাকায় গত সোমবার রাত ২ টার দিকে একটি গুদামে আগুন লাগে এবং মুহুর্তের মধ্যে পাশাপাশি থাকা ৯টি গুদামেই আগুন ছড়িয়ে পড়ে । বিষয়টি উল্লাপাড়া ফায়ার সার্ভিসকে খবর দিলে তাড়া দ্রুত ঘটনা স্থলে এসে আগুন নিভানোর চেষ্টা করে ব্যর্থহলে সিরাজগঞ্জ, শাহজাদপুর, তাড়াশ, রায়গঞ্জ ও কামারখন্দ উপজেলার ফায়ার সার্ভিসে খবর দিলে তারাও দ্রুত ঘটনা স্থলে এসে আগুন নিভাতে শুরু করে । এসময় ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট প্রায় ৩ ঘন্টা চেষ্টা করে ভোর ৫ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে স্বক্ষম হয় ।

এই আগুনে ১৪ জন পাট ও পাটজাত পণ্যের ব্যবসায়ীর ৯ টি গুদামে সংরক্ষিত আসাদুল ও সোহেলের প্রায় ৪ হাজার মন, মকলেছুর রহমান ডাবলুর ২ হাজার মন ও অন্যান্য ব্যবসায়ীদের সহ সকলের প্রায় ১০ হাজার মন পাট ও মোঃ শহিদুল ইসলামের পাটের তৈরি প্রায় ৬০ হাজার পাটের বস্তা পুড়ে ছাই হয়ে গেছে । এ আগুনে গুদাম ঘর সহ আনুমানিক প্রায় ৭ কোটি টাকার ক্ষতি হয়েছে ।

এ বিষয়ে উল্লাপাড়া পাট বন্দর বনিক সমিতির সভাপতি ও উল্লাপাড়া পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর এস এম আমিরুল ইসলাম আরজু জানান রাত ২ টার দিকে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হয়ে আগুন লেগেছে । এ আগুনে ৯ টি গুদাম ঘর সহ আনুমানিক ৭ কোটি টাকার পাট ও পাটজাত পণ্য পুড়ে গেছে ।

এ বিষয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর মোঃ সারোয়ার খান জানান আগুন লাগার ২০ মিনিটের মধ্যে ঘটনা স্থলে পৌছাই এবং নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করি । পরে আরো ৫ ইউনিটকে খবর দিয়ে নিয়ে এসে মোট ৬ ইউনিট ৩ ঘন্টা চেষ্টা করে ভোর ৫ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে স্বক্ষম হই । এ আগুনে ৯ টি পাট গুদাম ঘরে সংরক্ষিত পাট ও পাটজাত পণ্য আগুনে পুড়ে ছাই হয়ে গেছে । এখনোও ক্ষয়ক্ষতির সঠিক হিসাব করা হয়নি ।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft