1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫৪ অপরাহ্ন
সর্বশেষ :
পলাশবাড়ীতে প্রতিবন্ধী সেবা সংস্থা’র ৮ম বর্ষপূর্তি উপলক্ষে ক্রীড়া-আলোচনা-শীতবস্ত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আমাকে ‘স্যার’ ডাকতে হবে বিধায় জিততে দেয়া হয়নি: হিরো আলম বসুন্ধরা গ্রুপের টিভিসিতে অভিনয় করলেন অভিনেত্রী সুমাইয়া জামান রাজশাহী মহানগীতে চোর সন্দেহে দুই শ্রমিককে পিটিয়ে হত্যা, আটক ৪ সিরাজগঞ্জে গরু চুরিতে বাঁধা দেয়ায় গৃহকর্ত্রীকে হত্যার অভিযোগে ৪জন আটক চট্টগ্রামের আনোয়ারায় ভূমি দস্যুদের চিত্র বার ও ব্রেঞ্চের সমন্বয় ন্যায় বিচার নিশ্চিত করে: নাটোরে আইনমন্ত্রী(ভিডিও)  মহেশখালীতে আগ্নেয়াস্ত্রসহ ৩ জলদস্যু আটক : উদ্ধার ১৬ জেলে নড়াইলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল দলিল ও নকল সরঞ্জাম জব্দ ইসলামী আন্দোলন বাংলাদেশ নওগাঁ জেলা সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত

বগুড়ায় ছাত্রলীগের কমিটি বাতিলের দাবীতে পদবঞ্চিতদের বিক্ষোভ, জেলা আওয়ামীলীগ কার্যালয়ে তালা

  • আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ৩৫ বার দেখা হয়েছে

বগুড়া প্রতিনিধি: বগুড়া জেলা ছাত্রলীগের নতুন কমিটিতে সংগঠনের ত্যাগী নেতাদের অবমূল্যায়ন করা হয়েছে দাবী করে বিক্ষোভ করেছে পদবঞ্চিত নেতারা। জেলা আওয়ামীলীগ কার্যালয়ে তালা দিয়ে দিনভর বিক্ষোভ করেছেন তারা। এসময় বিক্ষোভাকারীরা জেলা আওয়ামীলীগের সভাপতির বিরুদ্ধে নানান স্লোগান দেন।

জানাগেছে, সোমবার রাতে বগুড়া জেলা ছাত্রলীগের ৩০সদস্যের কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এই কমিটির তালিকা প্রকাশ হওয়ার পরপরই পদবঞ্চিত নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা শহরের টেম্পল রোডে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন। এরপর দলীয় কার্যালয়ের সামনে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ সমাবেশ করে। এসময় তারা ঘোষিত কমিটি বাতিলের দাবী জানান। সোমবার রাত সাড়ে ১১টার দিকে বিক্ষুব্ধ নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে থেকে চলে গেলে নতুন ঘোষিত কমিটির পক্ষে ছাত্রলীগের একদল নেতাকর্মী দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে নতুন কমিটির পক্ষে উপস্থিত লোকজনকে মিস্টি মুখ করান। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে কমিটি বাতিলের দাবীতে পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতাকর্মীরা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে সামনে অবস্থান নেন। সেখানে সামিয়ানা টাঙ্গিয়ে রাস্তায় বসে পড়েন এবং জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনুর বিরুদ্ধে নানা ধরনের শ্লোগান দেন। এসময় জেলা আওয়ামীলীগ সভাপতির বিরুদ্ধে রাজাকার এবং ভুয়া মুক্তিযোদ্ধা বলে স্লোগান দিতে দেখা গেছে। বিক্ষুব্ধ নেতাকর্মীদের হাতে একটি শিক্ষাপ্রতিষ্ঠানের বাসের কাঁচ ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।
সদ্য সাবেক কমিটির যুগ্ম-সাধারন সম্পাদক মিথিলেস কুমার প্রসাদ বলেন, “আমরা যারা দলের জন্য রাজপথে লড়াই সংগ্রাম করেছিলাম নতুন কমিটিতে তাদেরকে বঞ্চিত করা হয়েছে। এমনকি যারা রাজপথে কোন ভূমিকা রাখেনি তাদেরকে শীর্ষ পদে বসানো হয়েছে। এই কমিটি দিয়ে আগামী দিনে বিরোধী দলের আন্দোলন সংগ্রাম মোকাবেলা করা সম্ভব নয়। এজন্য আমরা জননেত্রী শেখ হাসিনা এবং ছাতৃলীগের কেন্দ্রিয় সভাপতি-সেক্রেটারীর নিকট এই কমিটি বাতিলের দাবী জানাচ্ছি।”

জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি সজীব সাহা সবাইকে সাথে নিয়ে ছাত্রলীগকে গতিশীল করার ঘোষনা দিয়েছেন। জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু দলীয় কার্যালয়ে তালা দেয়ার ঘটনাকে দু:খজনক বলে মন্তব্য করেছেন। অচিরেই পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতাদের সাথে বসে সৃষ্ট জটিলতা নিরসন করবেন বলেও তিনি জানান। এদিকে, অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft