1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:০৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
আজ শেষ ষোলর ম্যাচে ক্রোয়েশিয়ার মোকাবেলা করবে জাপান হাফ টাইমে ১-০ জিরোডের গোলে এগিয়ে যায় ফ্রান্স নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিফাইনালে খেলবে আর্জেন্টিনা: কোচ স্কালোনি টেকনাফে আগুনে পুড়ে গেল পর্যটক জাহাজ আমরা আপনাদের দোয়া, সহযোগিতা ও ভোট চাই: প্রধানমন্ত্রী রাজধানীর  খিলগাঁও হতে চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার আসামী গ্রেফতার গোবিন্দগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ২শ ৮০ জন সুবিধাভোগীর মাঝে ভেড়া বিতরণ নাটোরের বাগাতিপাড়ায় প্রাথমিক শিক্ষক সমিতির অবৈধ কমিটি বাতিল ও নির্বাচনে অংশ নেওয়ার দাবিতে সংবাদ সম্মেলন পলাশবাড়ীর বরিশাল ইউনিয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্রেঞ্চ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ ফুলছড়ি হানাদার মুক্ত দিবস পালিত

কারাগারে বসেই এইচএসসি পরীক্ষা দিলো শিক্ষার্থী

  • আপডেট করা হয়েছে : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ৪০ বার দেখা হয়েছে

জয়পুরহাট প্রতিনিধি
জয়পুরহাট জেলা কারাগার বসেই এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছে পাঁচবিবি পজেলার মহীপুর হাজী মহসিন সরকারি কলেজের শিক্ষার্থী আরাফাত হোসেন (২০)। প্রশাসনের এই মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সুশীল সমাজের নেতারা। জেলা কারাগার সূত্র জানিয়েছ, পাঁচবিবি উপজেলার আরজি অনন্তপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে ও মহীপুর হাজী মহসিন সরকারি কলেজের শিক্ষার্থী আরাফাত হোসেন নারী ও শিশু নির্যাতনে আইনের দুটি মামলায় চলতি বছরের ২৭ জুলাই থেকে জয়পুরহাট জেলা কারাগারে রয়েছেন।

ওই শিক্ষার্থীর জামিন না হওয়ায় এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবর একটি চিঠি লিখেন জেল সুপার। চিঠি পাওয়ার পর জেলা প্রশাসক কন্ট্রোলার বরাবর চিঠি পাঠালে বোর্ড কন্ট্রোলার থেকে পরীক্ষার অনুমতি আসে। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. শরীফুল ইসলামের অনুমোদনের পরিপ্রেক্ষিতে তাকে কারাগারে পরীক্ষা দেয়ার অনুমতিসহ তার পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করা হয়। আরাফাত জয়পুরহাট সরকারি কলেজ কেন্দ্রের আওতায় পরীক্ষা দিচ্ছে। সেখান থেকে তাকে প্রশ্নপত্রও সরবরাহ করা হচ্ছে।

জয়পুরহাট জেলা প্রেসক্লাবের সভাপতি শফিউল বারী রাসেল (চ্যানেল আই) ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিন্টু (বিটিভি) বলেন, একজন শিক্ষার্থীর জীবন গঠনে পরীক্ষা কতটা জরুরি তা সহজেই অনুমেয়। জেলা প্রশাসনের সহায়তায় কারাবন্দী শিক্ষার্থী পরীক্ষা দেয়ার সুযোগ পাওয়ার- একদিকে শিক্ষার্থীর সুগম ভবিষ্যৎ নির্মিত হয়েছে , অন্যদিকে প্রশাসনের বিচক্ষণতার পরিচয় পাওয়া গেছে। আমরা এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

জেল সুপার রীতেশ চাকমা বলেন, দুই মামলায় গত ২৭ জুলাই থেকে আরাফাত কারাগারে। পরীক্ষার দিন তাকে সময় মতো প্রশ্ন দেয়া হয়েছে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. শরীফুল ইসলাম বলেন, এক শিক্ষার্থী জেলা কারাগার থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। জেলায় এ বছর এইচএসসি ও সমমান পরীক্ষায় ৮ হাজার ৫৯৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft