1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৪৯ অপরাহ্ন
সর্বশেষ :
পলাশবাড়ীতে প্রতিবন্ধী সেবা সংস্থা’র ৮ম বর্ষপূর্তি উপলক্ষে ক্রীড়া-আলোচনা-শীতবস্ত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আমাকে ‘স্যার’ ডাকতে হবে বিধায় জিততে দেয়া হয়নি: হিরো আলম বসুন্ধরা গ্রুপের টিভিসিতে অভিনয় করলেন অভিনেত্রী সুমাইয়া জামান রাজশাহী মহানগীতে চোর সন্দেহে দুই শ্রমিককে পিটিয়ে হত্যা, আটক ৪ সিরাজগঞ্জে গরু চুরিতে বাঁধা দেয়ায় গৃহকর্ত্রীকে হত্যার অভিযোগে ৪জন আটক চট্টগ্রামের আনোয়ারায় ভূমি দস্যুদের চিত্র বার ও ব্রেঞ্চের সমন্বয় ন্যায় বিচার নিশ্চিত করে: নাটোরে আইনমন্ত্রী(ভিডিও)  মহেশখালীতে আগ্নেয়াস্ত্রসহ ৩ জলদস্যু আটক : উদ্ধার ১৬ জেলে নড়াইলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল দলিল ও নকল সরঞ্জাম জব্দ ইসলামী আন্দোলন বাংলাদেশ নওগাঁ জেলা সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত

সদরের লাহিড়ীপাড়ায় জমিজমা সংক্রান্ত জেরে বাড়ীঘরের আসবাবপত্র ভাংচুর, লুটপাট থানায় অভিযোগ

  • আপডেট করা হয়েছে : শনিবার, ৫ নভেম্বর, ২০২২
  • ৩৬ বার দেখা হয়েছে

মহাস্থান বগুড়া প্রতিনিধিঃ
বগুড়া সদরের লাহিড়ীপাড়া ইউনিয়নে জমি জমা সংক্রান্ত জেরে বাড়ীঘর ভাংচুর, লুটপাট ও ৪ লক্ষ ৭০ হাজার টাকা চুরি, থানায় অভিযোগ,ব্যবস্থা নেওয়ার দাবী
বগুড়া সদর থানার অভিযোগ ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ১০ টায় সদরের লাহিড়ীপাড়া গ্রামের ( ভবানীগঞ্জ সংলগ্ন) মঞ্জুর বিদেশ ফেরৎ পুত্র হোসেনের পরিবার প্রায় ৩০/৩৫ বছর পূর্বে একই এলাকার মৃণাল কান্তির নিকট থেকে ৬৫৪ দাগের ৫শতা্ংশ জমি ( অনেক পূর্বে ক্রয় করে পরবর্তীতে দলিল করে যার দলিল নং ৪৪৫২ তাং ২৭/৩/০৬) ক্রয় করে বাড়ী ঘর নির্মাল করে শান্তি পূর্ণ ভাবে বসবাস করে আসছে।

তার বাড়ীর দক্ষিণ পাশে যাতায়াতের রাস্তা দিয়ে তারা যাতায়াত করে। রাস্তার জায়গাটি একই এলাকার মৃত সৈয়দ আলীর পুত্র হেলাল তার নিজের বলে দাবী করে জোর পূর্বক সম্পূর্ণ রাস্তাটি বাঁশের খুঁটি দিয়ে বন্ধ করে দিয়ে দল বল নিয়ে বাদীর ছেলে হোসেনের বাড়ীতে অনধিকার প্রবেশ করে বাড়ী ঘরের আসবাবপত্র ভাংচুর করে করে লুটপাট করে ! হোসেনের বিদেশ যাওয়ার জন্য ঘরে রাখা ৪ লক্ষ ৭০ হাজার টাকা ভূট্র গংরা চুরি করে নিয়ে যায় বলে ক্ষতিগ্রস্থ হোসেন ও তার পরিবারের লোকজন স্থানীয় সাংবাদিকদের জানান।সে আরও জানায় এ বিষয়ে ইউনিয়ন পরিষদে মামলা চলমান, তার নিষ্পত্তি না হওয়াই তারা জমিটি জবর দখল করে রাস্তা বন্ধ করে দিয়েছে।এব্যাপারে ভুট্রর সাথে কথা বললে তিনি জানান যার নিকট থেকে বাদীর ছেলে জমি ক্রয় করেছে, আমিও তার নিকট থেকে হাফ শতাংশ জমি ক্রয় করেছি, ওদের জমি আমরা দখল করিনি, আমাদের জায়গা আমরাই বন্ধ করেছি। লাহিড়ীপাড়া ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আপেল মাহমুদের সাথে কথা বললে তিনি জানান বিষয়টি নিয়ে আমার পরিষদের গ্রাম আদালতে মামলা চলমান থাকা অবস্থা কেউ আইন নিজের হাতে তুলে নিতে পারে না, যারা রাস্তা বন্ধ করেছে তারা ভুল করেছে।আর হোসেন মঙ্গলবারে আমিন নিয়ে এসে পরিষদের প্রতিনিধি সহ জমি মাপার কথা থাকলে সে আমাদেরকে না জানিয়ে সোমবারে আমিন নিয়ে এসে জমি মেপেছে, এটা সে ঠিক করেনি। আমার জানা মতে ভাংচুর ও লুটপাটের বিষয় ঠিক নয়। মামলা যেহেতু চলমান, জমির বিষয়টি কাগজপত্র দেখেই সমাধান হবে। সবাই সঠিক বিচার পাবে।

ভুক্তভোগীর পরিবার বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের প্রতি দাবী জানান। এবিষয়ে হোসনের মা আনোয়ারা বাদী হয়ে ১/ হামিদুল ইসলাম, পিতা রমজান আলূ২/ ভুট্র , পিতা মৃত সোনা মিয়া, ৩/ জাহিদুল, পিতা শহিদুল, ৪/দুলু মিয়া পিতা মৃত জোব্বার,৫/ রতন পিতা রাজ্জাক, ৬/ রাজ্জাক পিতা অজ্ঞাত, ৭/হেলেনা, স্বামী মৃত সোনা মিয়া, ৮ /আরজেনা স্বামী ভূট্র, ৮/ বেলজার, পিতা ঠান্ডা সর্ব গ্্রাম লাহিড়ীপাড়া, থানা বগুড়া সদর ও ১০/ মিষ্টার পিতা সুকটু সাং পার মহাস্থান, থানা শিবগঞ্জ সর্ব জেলা বগুড়াদের, বিরুদ্ধে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft