1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:১৮ পূর্বাহ্ন
সর্বশেষ :

ব্যর্থতার দায়ভার নিয়ে দ্রুত পদত্যাগ করুন: সমমনা রাজনৈতিক দল সমূহ

  • আপডেট করা হয়েছে : বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ১৭ বার দেখা হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি: দেশ পরিচালনায় ব্যর্থতার দায়ভার নিয়ে অবিলম্বে পদত্যাগ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে সমমনা রাজনৈতিক দল সমূহের নেতৃবৃন্দ।

২ নভেম্বর ২০২২ইং বুধবার সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সমমনা রাজনৈতিক দল সমূহের উদ্যোগে আয়োজিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, গুম—হত্যা—ধর্ষণ বন্ধ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিক্ষোভ মিছিল শেষে এক আলোচনা সভায় নেতৃবৃন্দ এ আহ্বান জানান।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকার সুষ্ঠুভাবে দেশ পরিচালনায় সম্পূর্ণরূপে ব্যর্থ। এ সরকারের নিজস্ব কোন শক্তি ও পরিকল্পনা ছিল না। অজ্ঞাত স্থান থেকে শক্তি সঞ্চার করে দেশ পরিচালনা করে আসছে। ক্ষমতা গ্রহণের পর অপহরণ—ধর্ষণ—গুম—খুনের মতো জঘন্য কর্মকান্ড করে এতোটি বছর পার করেছে। এ সরকারকে আর এক মুহুর্ত সময় দেয়া যায় না। আজ দেশের রিজার্ভ শূন্যের কোঠায় পৌঁছে গেছে। বিদেশীরা বিনিয়োগের ক্ষেত্রে মুখ ফিরিয়ে নিচ্ছে। আইএমএফ ঋণ দেয়ার ক্ষেত্রেও অনিহা প্রকাশ করছে। এভাবে একটি দেশ চলতে পারে না।

নেতৃবৃন্দ আরো বলেন, গুম হওয়া পরিবারগুলোতে শোকের মাতম চলছে। তাদের দেখার মতো কেউ নেই। অসংখ্য মায়ের বুক খালি করা হয়েছে। এভাবে চলতে থাকলে দেশে এতিমের সংখ্যা বৃদ্ধি পাবে। অন্যদিকে দেশের শীর্ষ আলেম—ওলামাসহ অসংখ্য আলেমকে কারাবন্দি করে দেশকে গজবের দিকে ঠেলে দিয়েছে। সরকার একদলীয় শাসন জারি রাখতে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে কালো আইন করে মানুষের বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে। অনতি বিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। আজ সকল বিরোধী মতের নেতৃবৃন্দ একটি দাবিতে ঐক্যবদ্ধ হয়েছে তাহলো নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন। একটি গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের মধ্য দিয়েই দেশের এই অচলাবস্থার নিরসন সম্ভব বলে আমরা মনে করি।

জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সমমনা রাজনৈতিক দল সমূহের সমন্বয়ক ও দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামীম, বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান মোঃ মাসুদ হোসেন, রিপাবলিকান পার্টির চেয়ারম্যান অধ্যাপক বাজলুর রহমান আমিনী, ফেডারেল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান ড. এ. আর. খান, এনডিএম’র সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান হিরা, জাস্টিস পার্টির চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার, তাঁতী দলের সহ—সভাপতি ড. মনিরুজ্জামান মনির, বাংলাদেশ ইসলামী সমাজতান্ত্রিক দল চেয়ারম্যান ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা ওবায়দুল হক, মুসলিম লীগের সহ—সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান সহ জাতীয় নেতৃবৃন্দ।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft