1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:১৫ পূর্বাহ্ন

টাঙ্গাইলের মধুপুরে বড়বাইদ এতিমখানা’র ৪২ তম ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

  • আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৫৯ বার দেখা হয়েছে

জাহিদুল কবির মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের মধুপুর
উপজেলা শহর থেকে ৯ কিলোমিটার দূরে অবস্থিত বড়বাইদ এতিমখানা। মধুপুর হতে ময়মনসিংহ যেতেই গভীর জঙ্গলের মাঝে চোখে পড়বে বড়বাইদ জামিয়া ইসলামিয়া সৈয়দ আহমাদিয়া দাওরায়ে হাদীস মাদ্রাসা ও এতিমখানা’র সাইনবোর্ড, আধাপাকা টিনেরচালা ঘর ও পাকা মসজিদ।

জলছত্র ২৫ মাইল বাজার হতে উত্তরদিকে পাকা রাস্তা বেয়ে এগুলেই শালবন। দুপাশে শারি শারি জারুল, সেগুন আর শাল গজারির বন। চারদিক সুমসাম নিরবতা, পাখপাখালি গান। মন ঝুড়িয়ে আসে। এই সবুজের তাজা নিঃস্বাস নিয়ে দীর্ঘ ৪৪ বছর যাবৎ পাহাড়ি বনাঞ্চলের গভীর অরন্যের মাঝে দ্বীনি শিক্ষা দিয়ে আসছেন বিভিন্ন সময়ের এক দল দক্ষ কোরআনের পাখিরা।

প্রতিভার সন্ধানে বড়বাইদ এতিমখানা। দেশ স্বাধীনের পরে ১৯৭৯ সনে সাত জন পীরজাদার হাত ধরেই মধুপুর গড়ের নির্জন, গহীন অরন্যের ঝোপঝাড়ে প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু কাগজ কলমে স্থাপিত রয়েছে ১৯৮০ সনে। বড়বাইদ জামিয়া ইসলামিয়া সৈয়দ আহমাদিয়া দাওরায়ে হাদীস মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা প্রয়াত আল্লামা আব্দুস সালাম রাজী রাহমাতুল্লাহি আলাইহি।

টাঙ্গাইলের মধুপুর উপজেলার বেড়ীবাইদ ইউনিয়নের বড়বাইদ জামিয়া ইসলামিয়া সৈয়দ আহমদিয়া এতিমখানা ও মাদ্রাসা প্রাঙ্গনে মঙ্গলবার ৪২ তম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১ নভেম্বর) ১৬ কার্তিক ১৪২৯ বাংলা মঙ্গলবার সময় বাদ আছর হতে মধ্যরাত পর্যন্ত এতিমখানা ও মাদ্রাসা প্রাঙ্গনে প্রতি বছরের ন্যায় খিলগাতী দরবার শরীফের পীর সাহেব আলহাজ্ব হযরত মাওলানা শিবলী রব্বানী দা.বা. এর পরিচালনায় বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত হয়ে পবিত্র মহাগ্রন্থ আল-কোরআন ও হাদিস থেকে তাফসির বয়ান করেন ভারতের মেদিনীপুর’র হযরত মাওলানা সৈয়দ জামিলুর রহমান দা.বা.।

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত হয়ে আলোচনা করেন সারা বাংলায় আলোড়ন সৃষ্টিকারী তরুণ ওয়ায়েজ, সুমিষ্ট কন্ঠস্বর ঢাকা শ্যামলী নূর জামে মসজিদের খতিব আলহাজ্ব হযরত মাওলানা রফিকুল ইসলাম তানজিম।

বিশেষ বক্তা ও আমন্ত্রিত উলামায়ে কেরাম বাংলাদেশ জমিয়তে হিযবুল্লাহ, টাঙ্গাইল জেলা শাখার আমীর আলহাজ্ব ডা. আব্দুস সামাদ, বড়বাইদ জামিয়া ইসলামিয়া সৈয়দ আহমাদিয়া দাওরায়ে হাদীস মাদ্রাসা ও এতিমখানার সিনিয়র মুহাদ্দিস হযরত মাওলানা মুফতি রুহুল আমীন সালেহী, হযরত মাওলানা ড. মোফাজ্জেল হোসাইন প্রমুখ।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft