1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪০ অপরাহ্ন

দুপচাঁচিয়া কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

  • আপডেট করা হয়েছে : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
  • ১২ বার দেখা হয়েছে

মোছাব্বর হাসান মুসা স্টাফ রির্পোটারঃ কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি- শৃঙ্খলা সর্বত্র ” এই স্লোগান কে সামনে রেখে দুপচাঁচিয়া থানায় উদযাপিত হলো কমিউনিটি পুলিশিং ডে -২০২২।

দুপচাঁচিয়া থানার পুলিশিং ফোরাম কতৃর্ক আয়োজিত কমিউনিটি পুলিশিং ডে -২০২২ উপলক্ষে একটি শোভাযাত্রা ও শোভাযাত্রা পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুপচাঁচিয়া থানার অফিসার ইন চার্জ ওসি মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও দুপচাঁচিয়া থানার এসআই সোহেল এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুপচাঁচিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বর্তমান সহ সভাপতি আলহাজ্ব ফজলুল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের সংরক্ষিত আসনের নব নির্বাচিত মহিলা সদস্য ও
থানা যুবনেত্রী শামীমা আক্তার মুক্তা।দুপচাঁচিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জননেতা আহমেদুর রহমান বিপ্লব। দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব সুমন জিহাদী।

দুপচাঁচিয়া আদমদিঘী সার্কেলের সহকারী পুলিশ সুপার জনাব নাজরান রউফ।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আব্দুর রশিদ। দুপচাঁচিয়া মহিলা কলেজের অধ্যক্ষ শামসুল আলম।

দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুর রহমান। সাধারণ সম্পাদক এমদাদুল হক। যুগ্ম সম্পাদক তৌহিদুল হোসেন মহলদার কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক।

বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাবেক অধ্যক্ষ আব্দুল মজিদ। বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার সুজ্জাত আলী।
দুপচাঁচিয়া উপজেলা শ্রমিক লীগের সভাপতি আশরাফ আলী। পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিন মহালদার। গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন মল্লিক বাচ্চু। বিয়াম কলেজের ছাত্র নাদিম আহমেদ সহ প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।বাংলাদেশ প্রেসক্লাব দুপচাচিয়া উপজেলা শাখার সভাপতি মোসাব্বর হাসান মুসা।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব সুমন জিহাদি গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। তিনি দুপচাঁচিয়া থানার মাদক ও অপরাধ নিয়ন্ত্রনে পুলিশের ভুমিকা উল্লেখ করেন মনোমুগ্ধকর বক্তব‍্য দেন।

দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) আবুল কালাম আজাদ থানা এলাকার আইন শৃঙ্খলা রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেন ও জীবনের সার্বিক সফলতা কামনা করেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দুপচাঁচিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক বলেন, কমিউনিটি পুলিশিং হলো তৃণমূল পর্যায়ে পুলিশ ও জনগণের সেতুবন্ধন। এজন্য বলা হয় পুলিশই জনতা – জনতাই পুলিশ। তিনি বলেন কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালু হওয়ায় দেশের মানুষ সচেতন হয়েছে। তারা যে কোনো সমস্যায় পুলিশের সরণাপন্ন হচ্ছে। এজন্য তাদের সবসময় থানায় আসতে হচ্ছে না বিট পুলিশিং এর মাধ্যমে তারা সেবা গ্রহন করছে। সেই সাথে তিনি দালাল মুক্ত থানা গঠন করায় দুপচাচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল কালাম আজাদকে ধন্যবাদ জ্ঞাপন করার পাশাপাশি সকল কে দালালের সহায়তা না নিয়ে সরাসরি পুলিশের সাথে যোগাযোগ করার আহবান জানান।

সভাপতির সমাপনী বক্তব্যে তিনি বলেন অতীতের যেকোনো সময় এর থেকে বর্তমান পুলিশিং কার্যক্রম অনেক উন্নত এবং সেবাধর্মী জনগণের সেবা করায় পুলিশের একমাত্র লক্ষ্য এরকম বক্তব্যে ওসি আবুল কালাম আজাদ তার সমাপনী বক্তব্য শেষ করেন।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft