1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ০২ এপ্রিল ২০২৩, ০৮:৪৫ পূর্বাহ্ন

ঘুর্ণি ঝড়ে গোবিন্দগঞ্জে ফসলি জমি সহ শীতকালিন শাক-সবজির ব্যপক ক্ষতি সাধন

  • আপডেট করা হয়েছে : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
  • ৩৬ বার দেখা হয়েছে

ফারুক হোসেন,গাইবান্ধা।
ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে গাইবান্ধার গোবিন্দগঞ্জে ১৭ ইউনিয়নের ফসলি জমি সহ শীতকালিন শাক-সবজির ব্যপক ক্ষতি সাধন হয়েছে। গত সোমবার সন্ধ্যায় উপজেলার কামদীয়া,কাটাবাড়ী কামারদহ, কোচাশহর, সাপমারা, গুমানিগঞ্জ, তালুককানুপুর,দরবস্ত,মহিমাগঞ্জ, রাখালবুরুজ, হরিামপুর, নাকাইহাট সহ বিভিন্ন ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ো হাওয়া ও দমকা বাতাসে অসংখ্য বাগানের কলা গাছ ভেঙ্গে গেছে এবং আখ, রোপা আমন ধান সহ বিভিন্ন ধরণের শাক-সবজি মাটিতে পড়ে নষ্ট হয়ে গেছে।
ক্ষতিগ্রস্তরা জানান ঝড়ে তাদের কলা বাগান সহ উঠতি ফসলের ব্যপক ক্ষতি হয়েছে। কাইয়াগঞ্জ গ্রামের আশরাফুল ইসলাম বলেন ২২ বিঘা জমি লিজ নিয়ে কলা, আগাম শীতকালীণ ফসলের চাষ করেছে ঝড়ে সবগুলোফসল নষ্ট হয়ে গেছে। তার ইউনিয়ন গলো শত শত কৃষক ক্ষতির শিকার হয়েছেন।তারা সকলেই নতুন করে ঘুরে দাঁড়াতে সরকারি সহায়তা দাবী জানিয়েছে
গোবিন্দগঞ্জ উপজেলা কৃষি অফিসার সৈয়দ রেজা-ই- মাহমুদ, জানান, বৃষ্টি ও দমকা বাতাসে এ পর্যন্ত উপজেলায় ১শ ২০ হেক্টর জমির রোপা আমন, ৫০ হেক্টর জমির শাক-সবজি ও ৫০ হেক্টর জমির কলা বাগান ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতির পরিমাণ কমিয়ে আনতে কৃষকের পাশে থেকে নানা ধরণের পরামর্শ দেয়া হচ্ছে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft