1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫১ অপরাহ্ন

মাদক মুক্ত সমাজ চাই

  • আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ৪৩২ বার দেখা হয়েছে
আমিনুল ইসলাম হিরো: দেশের মাদকসেবীরা যে সব মাদক সেবন করে তার বেশীরভাগই আসে মিয়ানমার ও ভারত থেকে। উচ্চমাত্রার কিছু মাদক আসে বহিঃবিশ্বের অন্যান্য দেশ থেকে। আর চোরাইপথে মাদক আনতে গিয়ে প্রতিবছর প্রচুর বৈদেশিক মুদ্রা বিদেশে পাচার হচ্ছে।
বিনিময়ে দেশে যা আসে তাতে আমাদের যুব সমাজ ধ্বংস হচ্ছে। মাদক সুস্থ চিন্তা ভাবনার ক্ষমতা হ্রাস করে। অসুস্থ চিন্তা, উচ্ছৃঙ্খল আচরণকে উসকে দেয়। চুরি ছিনতাই, খুন, রাহাজানির মত ঘটনা বৃদ্ধি পায়। পারিবারিক ও সামাজিক শৃঙ্খলা নষ্ট করে। একজন মাদকাসক্ত একটি পরিবারকে ধ্বংস করে, কয়েকজন মাদকাসক্ত একটি মহল্লার অশান্তির কারণ হয়ে দাঁড়ায়।
একটি প্রজন্মের মাদকাসক্ত গোষ্ঠী পুরো দেশের মাথা ব্যথার কারণ হয়। অথচ শতকরা ৯৯ ভাগ মানুষই মাদককে ঘৃণা করে এবং মাদক পরিহার করে। তাহলে কেন আমরা মাদককে নির্মূল করতে পারছি না? কোথায় এর রহস্য? এই রহস্যের কারণ উদ্ঘাটন করা সাধারণ মানুষের পক্ষে সম্ভব নয়।
কিন্তু যাদের পক্ষে রহস্য উদ্ঘাটন করা সম্ভব, তারা কেন ব্যর্থ? নাকি রহস্যের ভিতরেও রহস্য আছে, যেমন থাকে সরষের ভিতর ভুত । যা হোক, কাউকে দোষারোপ করতে চাই না কিন্তু মাদক মুক্ত বাঙালি জাতি চাই। মাদক মুক্ত সমাজ চাই।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft