1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১০ অপরাহ্ন

ওমর কিন্ডারগার্টেন স্কুলে শিক্ষার্থীদের জন্য বিজ্ঞান উৎসব 

  • আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ১১ বার দেখা হয়েছে
শারমিন আশা স্বর্ণা, জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের কালাইয়ে বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব আব্দুর রশীদ তালুকদার কতৃক ২০০৩ সালে প্রতিষ্ঠিত ওমর কিন্ডারগার্টেন স্কুল ও ওমর গার্টেন একাডেমিতে দিনব্যাপী সায়েন্স ফিয়েস্টা-২০২২ অনুষ্ঠিত হয়েছে।
স্কুলের সায়েন্স ক্লাবের উদ্যোগে তৃতীয়বারের মতো এ উৎসবের আয়োজন করা হয়। সোমবার সকাল ১১টায় স্কুল চত্তরে হাজারো শিক্ষার্থীর উপস্থিতিতে পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন কালাই পৌরসভার মেয়র রাবেয়া সুলতানা কাজল।
উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে অত্র স্কুলের সভাপতি অধ্যক্ষ আমিনুল ইসলাম এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ওমর কিন্ডারগার্টেন স্কুল ও ওমর গার্টেন একাডেমির অধ্যক্ষ ওমর আব্দুল আজিজ তালুকদার।
স্কুলে প্রতিষ্ঠিত Association of Little Scientists Math Maniacs এবং Association of Young Philologists and Grammarians নামে দুটি ক্লাবের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী ও Association of Little Programmers and Computer Geeks এবং Association of Young Gymnastics and Sports Manics ক্লাবের উদ্বোধন উপলক্ষে কেক কেটে শুভ উদ্বোধন করে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি কালাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন।
তিনি শিক্ষার্থীদের বৃষ্টি ভেজা অভিনন্দন জানিয়ে বলেন ওমর কিন্ডারগার্টেন স্কুলের সায়েন্স ক্লাবের এ আয়োজন একটি অনন্য উদ্যোগ। পড়াশোনার পাশাপাশি বিজ্ঞান চর্চা ও খেলাধূলায় এগিয়ে থাকতে হবে। শিক্ষার্থীদের জন্য স্কুলে শেখ রাসেল কর্ণার বরাদ্দ দিয়ে দ্রুত কাজ করার আশ্বাস দেন তিনি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি। তিনি বলেন প্রিয় শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি মুক্তবুদ্ধির চর্চা চালিয়ে যাবে, তোমরাই আগামী দিনের বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার হাতিয়ার। মাদক না বলবে। এছাড়াও তোমাদের ভবিষ্যতের কথা চিন্তা করে মোবাইলে আসক্ত থেকে দুরে থাকবে। নিজেদের প্রতিভাগুলো জাগ্রত করার চেষ্টা করবে।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালাই থানা অফিসার ইনচার্জ এসএম মঈনুদ্দিন, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বাবু মুনিষ চৌধুরী।
কিন্ডারগার্টেন স্কুল ও ওমর গার্টেন একাডেমির অধ্যক্ষ ওমর আব্দুল আজিজ তালুকদার বলেন বিজ্ঞান যত এগিয়ে যাবে, দেশ ততই এগিয়ে যাবে। এজন্য বিজ্ঞান চর্চার বিকল্প কিছু নেই।
সায়েন্স ক্লাব ২০১৯ সালের ১৯ অক্টোবর প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের জন্য প্রতি বছর বিজ্ঞান উৎসবের আয়োজন করা হয়।  বিজ্ঞান উৎসবে ৩০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে ২০ টি প্রকল্প প্রদর্শন করা হয়েছে।
এসময় স্কুলের সকল শিক্ষক -শিক্ষিকা, স্টাফ ও সকল শ্রেনির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft