1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন
সর্বশেষ :

নওগাঁয় শিক্ষাকে আনন্দঘন করতে শিক্ষার্থীদের ব্যতিক্রমধর্মী আয়োজন

  • আপডেট করা হয়েছে : সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ২০ বার দেখা হয়েছে

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ
নওগাঁর সাপাহারে শিক্ষাকে আনন্দঘন করতে শিক্ষার্থীদের আয়োজনে ব্যতিক্রমধর্মী এক হাট বসিয়েছে শিক্ষার্থীরা। শিশুতোষ শিক্ষা প্রতিষ্ঠান সাপাহার ক্যাডেট একাডেমি স্কুলের শিক্ষার্থীদের আয়োজন “গঞ্জের হাট” নামক একটি গ্রামীণ হাটের বাস্তব চিত্র ফুটে তুলেছে তারা।

সোমবার সকাল ১১ টায় শিক্ষার্থীদের আয়োজনে সাপাহার ক্যাডেট একাডেমি স্কুল মাঠে ব্যতীক্রম ধর্মী শিক্ষামূলক আয়োজন গ্রামীন হাট বসিয়ে শিখতেছে শিক্ষার্থীরা। উক্ত হাটে শিক্ষার্থীরাই ছিল ক্রেতা ও বিক্রেতা। এই হাটে বসেছিল বিভিন্ন ধরনের সবজির দোকার, মুদিখানার দোকান, মিষ্টির দোকান, জিলাপির দোকান, স্টেশনারির দোকান, মুখরোচক পেয়ারা মাখার দোকান, কলার দোকান, বাদামের দোকানসহ নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান। এই হাটে ক্রেতা-বিক্রেতা শিক্ষার্থী সবাই এসেছিল গ্রামীণ জনপদের সাধারণ পোশাকে।

অভিভাবকরা জানান, এই আয়োজনে শিক্ষার্থী ও অভিভাবক আমরা উভয়ই উপভোগ করেছি এটি ছিল খুবই চমৎকার ও আনন্দঘন আয়োজনে গ্রামীণ হাট কেমন হয়, কিভাবে হয় তা আমাদের শিক্ষার্থীরা দেখলো, জানলো এবং শিখলো। লেখাপড়ার শেখার পাশাপাশি তারা বাজার করার কৌশল শিখলো। এ আয়োজনের জন্য ধন্যবাদ জানায় কর্তৃপক্ষকে।

বিদ্যালয়ের পরিচালক গোরাপ খন্দকার জানান, এই হাট থেকে আমাদের শিক্ষার্থীরা অনেক কিছুই শিখেছে, কিভাবে বাজার করতে হয়, কিভাবে দাম দর করতে হয়, কোন দ্রব্য কেজি দরে কিনতে হয়, কোন দ্রব্য হালি দরে কিনতে হয়, কিভাবে ক্রেতা বিক্রেতাদের সাথে কথা বলতে হয়, এই হাটের মাধ্যমে দৈনন্দিন জীবনে গণিতের ব্যবহারিক প্রয়োগ, টাকার হিসেব ও গণনা করা শিখেছে। আমরা পাঠদান ও শিক্ষা কার্যক্রম আনন্দের মাধ্যমে করার চেষ্টা করতেছি।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft