1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ :

কালাইয়ে পুকুরে বিষ প্রয়োগঃ ৬ লাখ টাকার মাছ নিধন

  • আপডেট করা হয়েছে : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ২২ বার দেখা হয়েছে

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের কালাইয়ে শত্রুতার জেরে গত রাতের কোনো এক সময়ে এক মৎসচাষীর লীজ নেওয়া পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ৬ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। আজ সকালে ওই পুকুরে মরা মাছগুলো ভেসে ওঠে।

উপজেলার মাত্রাই ইউনিয়নের পার্বতীপুর গ্রামের লিজানি পুকুরে এই ঘটনা ঘটেছে। এ ব্যাপারে মৎসচাষী সাজেদুল ইসলাম শহিদুল কালাই থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার মাত্রাই ইউনিয়নের বিয়ালা গ্রামের মৎসচাষী সাজেদুল ইসলাম শহিদুল এক বছর আগে পার্বতীপুর গ্রামের আশরাফুল ইসলামের কাছ থেকে প্রায় ৬ বিঘা জলকর পুকুরটি তিন বছরের জন্য লিজ নেন। সেই পুকুরে তিনি বিভিন্ন জাতের মাছ চাষ করে আসছেন। ইতোমধ্যে মাছগুলো দেড় কেজি থেকে দুই কেজি ওজনের হয়েছে। এরই মধ্যে গত রাতের কোনো এক সময়ে কে বা কারা ওই পুকুরে বিষ প্রয়োগ করে। ফলে পুকুরের মাছগুলো মরে গিয়ে আজ সকালে ভেসে ওঠে।

মৎস চাষী সাজেদুল ইসলাম শহিদুল বলেন, সকালে পুকুরে এসে দেখি স্থানীয়রা ভেসে ওঠা মরা মাছগুলো পাড়ে তুলছেন। মরা মাছগুলো ওজন করে দেখি প্রায় ১০০ মন হয়েছে। মাছগুলো আগামী সপ্তাহে বিক্রি করতাম। তা আর হলো না। এখন কি করবো তা ভেবে পাচ্ছিনা।

একই গ্রামের বাসিন্দা অনিল চন্দ্র জানান, বর্তমান পাইকারি বাজার দর অনুযায়ী প্রতি কেজি মাছ দেড়’শ থেকে ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে। সে হিসাবে প্রায় ১০০ মন মাছের মূল্য আনুমানিক প্রায় ৬ লাখ টাকা হবে।

স্থানীয় ইউপি সদস্য নূরনবী মন্ডল বলেন, মানুষের সাথে মানুষর শত্রুতা থাকতেই পারে। তাই বলে কি পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করে এক অসহায় মৎসচাষীকে বিপদে ফেলতে হবে? দোষীদের খুঁজে বের করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। পাশাপাশি ক্ষতিগ্রস্ত মৎসচাষীর উপযুক্ত ক্ষতিপূরণের দাবিও জানাচ্ছি।

কালাই থানার ওসি এস এম মঈনুদ্দীন বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft