1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ :

কাজে ফিরেছেন রামেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকরা

  • আপডেট করা হয়েছে : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ২১ বার দেখা হয়েছে

মঈন উদ্দীন, রাজশাহী : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ফিরেছেন ইন্টার্ন চিকিৎসকরা। রোববার বিকেলে তাদের কর্মবিরতি সাময়িক স্থগিত করে কাজে যোগ দেন। শনিবার দুপুর থেকে তারা কর্মবিরতি পালন করছিলেন। ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইমরান হোসেন বলেন, দুপুরে হাসপাতাল পরিচালনা পরিষদের সঙ্গে তাদের বৈঠক হয়। বৈঠকে রোগিদের ভোগান্তির কথা চিন্তা করে কর্মবিরতি স্থগিতের সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী বিকেল থেকে ইন্টার্ন চিকিৎসকরা কাজে যোগ দেয়।

হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, ইন্টার্ন চিকিৎসক ছাড়া হাসপাতাল চালানো বেশ কঠিন। তারা কাজে না ফিরে আসলে চিকিৎসা সেবা ভেঙ্গে পড়বে। সাধারণ মানুষের সেবা নিশ্চিতে ইন্টার্নদের সাথে আলোচনা করে সমস্যার সমাধান করা হয়েছে।

তিনি বলেন, ধর্মঘট চলাকালীন সিনিয়র ডাক্তারদের নিজ নিজ ওয়ার্ডে চিকিৎসা সেবা চালিয়ে গেছেন। ফলে রোগিদের কিছুটা দুর্ভোগ কম হয়েছে। ইন্টার্নরা কাজে ফিরে এসেছেন, এখন আবারও সাভাবিক অবস্থায় ফিরেছে হাসপাতালের চিকিৎসা সেবা।

গত বুধবার রাত আটটার দিকে হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে যান মার্কেটিং বিভাগের ছাত্র শাহরিয়ার। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এর পর চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর চালায় রাবি শিক্ষার্থীরা। একপর্যায়ে ইন্টার্ন চিকিৎসক ও রাবি শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।
এ ঘটনায় বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল কর্তৃপক্ষে পৃথক দুইটি মামলা করেন। এছাড়াও ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারসহ বিভিন্ন দাবিতে রোববার পৃথক বিক্ষোভ করে রাবি ছাত্র ও ইন্টার্ন চিকিৎসকরা।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft