1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

রামেক’র পর এবার পাল্টা মামলায় যাচ্ছে রাবি প্রশাসন আন্দোলনের ডাক ইন্টার্ন চিকিৎসদের

  • আপডেট করা হয়েছে : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ২০ বার দেখা হয়েছে

মঈন উদ্দীন, রাজশাহী: গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) নেয়ার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী গোলাম মোস্তাকিম শাহরিয়ারের মৃত ও হাসপাতালে হামলার ঘটনায় রামেক প্রশাসনের মামলার আবেদনের পর এবার পাল্টা মামলার প্রস্তুতি নিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদিকে ইন্টার্ন চিকিৎসকদের দাবি পূরণ না হওয়ায় বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচির ডাক দেয়া হয়েছে।

হাসপাতালে হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বেশকিছু শিক্ষার্থী গুরুতর আহতের ঘটনা ঘটে। ঘটনা তদন্তে নয় সদস্যের একটি কমিটি গঠন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও হাসপাতাল সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণে থানায় অভিযোগ দেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে অন্য আরেক তদন্ত কমিটির মাধ্যমে শাহরিয়ারের মৃত্যুর প্রকৃত রহস্য উদঘাটনের তদন্ত করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভা শেষে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের উপরতলা থেকে পড়ে গুরুতর অবস্থা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুকে কেন্দ্র করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্টাফদের সাথে উদ্ভুত ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বেশকিছু শিক্ষার্থী গুরুতর জখম হয়ে শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি বলেন, সেদিন হাসপাতাল স্টাফদের চিকিৎসা অবহেলার ও সেই পরিপ্রেক্ষিতেই উভয় পক্ষের মধ্যে বিতর্কিত কিছিু ঘটনা ঘটেছে বলে শিক্ষার্থীদের অভিযোগ রয়েছে। তাই এসব সার্বিক বিষয় খতিয়ে দেখতে নয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন এবং হাসপাতালে শিক্ষার্থী আহতের ঘটনায় জড়িত সংশ্লিষ্টদের ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণে থানায় অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া শাহরিয়ার কিভাবে পড়ে মারা গেলেন এর কারণ অনুসন্ধানে তিন সদস্যের একটি অভ্যন্তরীণ কমিটি গঠন করবে হল কর্তৃপক্ষ। যারা তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবেন বলে সভায় সিদ্ধান্ত হয়েছে।

এদিকে, ২৪ ঘণ্টার সময় বেধে দেয়া রাজশাহী মেডিকেলের (রামেক) ইন্টার্ন চিকিৎসকদের দাবি পুরণ না হওয়ায় তারা বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করবে এবং পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান রামেক ইর্ন্টান চিকিৎসক পরিষদের সভাপতি ইমরান হোসেন।

এরআগে, গত ১৯ অক্টোবর রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলে উপরতলার থেকে পড়ে গুরুতর আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুরবরণ করেন মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র শাহরিয়ার। এদিন হাসপাতালে চিকিৎসা অবহেলা অভিযোগ তুলে হাসপাতাল স্টাফদের সাথে বিতর্কে জড়ান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় হাসপাতালে ভাংচুরসহ সংঘর্ষে জড়িয়ে পড়েন শিক্ষার্থীরা। এঘটনায় দু’পক্ষের বেশ কয়েকজন আহত হন।

এ বিষয়ে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান জানান, অভিযোগটির প্রাথমিক তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে সিদ্ধান্ত হবে।
নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বলেন, শাহরিয়ার ছাদ থেকে পড়ে মারা গেছেন, এটা সত্য। কিন্তু কীভাবে পড়েছেন সেটা প্রশ্ন। নিজে লাফ দিয়েছেন, অসতর্কতায় পড়েছেন নাকি অন্য কেউ ফেলে দিয়েছে তা তদন্ত করা হচ্ছে। গোপনে ঘটনা তথ্য সংগ্রহ করা হচ্ছে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft