1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১১ অপরাহ্ন
সর্বশেষ :

অনলাইনে অবৈধ লেনদেনের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া আট সাইবার অপরাধী গ্রেফতার

  • আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ৩১ বার দেখা হয়েছে

জয়পুরহাট প্রতিনিধি: অনলাইন অবৈধ লেনদেনের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া আট সাইবার অপরাধীকে গ্রেফতার করেছে র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলো, নওগাঁর পত্নীতলা উপজেলার ফহিমপুর গ্রামের শ্রী রমেন চন্দ্র অধিকারীর ছেলে বাধন কুমার রকি (২২), মহাদেবপুর উপজেলার রাইগাঁ গ্রামের ননী গোপাল দেবনাথের ছেলে শ্রী অন্তর দেবনাথ( ২০), আতুরা গ্রামের মৃত মফিজ উদ্দিন মন্ডলের ছেলে মোঃ সাব্বির হোসেন মানিক (২০), মোঃ রফিকুল ইসলামের ছেলে মোঃ নাজমুল হাসান (২০), মোঃ পিন্টুর ছেলে মোঃ সাখাওয়াত হোসেন (১৯), মৃত মফিজ উদ্দিন মন্ডলের ছেলে মোঃ শাকিল হোসেন রতন( ১৯), মোঃ মন্টু মোল্লার ছেলে মোঃ মামুন হোসেন ও বিড়মগ্রামের নাসির আলীর ছেলে মোঃ নাঈম হোসেন (২১)।

র‍্যাব জানিয়েছে, ডিজিটাল মাধ্যমে বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে অবৈধভাবে ডলার লেনদেনের মাধ্যমে সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে সোর্সের দেয়া এমন গোপন সংবাদের ভিত্তিতে নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার মাতাজিহাট এলাকায় অভিযান চালিয়ে আট সাইবার অপরাধীকে গ্রেফতার করা হয়। এসময় সেখান থেকে অবৈধ লেনদেন কাজে ব্যবহৃত ১০টি স্মার্টফোন, ২৫টি সীম, ৫টি মেমোরী কার্ড, ২টি ক্রেডিট কার্ড, ৮টি মোবাইল চার্জার, ১টি ওয়াইফাই রাউটার, ১টি ওয়াইফাই কানেক্টিং হাব, অনিবন্ধিত ৩টি মোটর সাইকেল, ৪টি চাবি, ২টি হাত ঘড়ি, ২টি হেডফোন, ২টি মানিব্যাগ ও নগদ ২ হাজার ৩৫ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান জানান, গ্রেফতারকৃতরা পরস্পর সহায়তায় ডেটিং ওয়েব সাইটের মাধ্যমে প্রতারণা করার উদ্দেশ্যে নিজেদের পরিচয় গোপন করে বিভিন্ন মেয়ে মানুষের পরিচয় ধারণ করে ডেটিং করেন এবং এতে তারা বিভিন্ন নামীয় আইডি ব্যবহার করে তাদের নিজ নামীয় ব্যবহৃত মোবাইলের মাধ্যমে অবৈধ আর্থিক লেনদেন করার জন্য বিভিন্ন অ্যাপ এবং গ্রুপের মাধ্যমে ডলার গ্রহণ করে এবং প্রাপ্ত ডলার টাকায় রূপান্তরিত করে মোবাইল ব্যাংকিং বিকাশ, নগদ ইত্যাদির মাধ্যমে বিভিন্ন ব্যক্তির নিকট টাকা লেনদেন করে ডিজিটাল প্রতারণা করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এমনটাই স্বীকারোক্তি দিয়েছে। তাদের বিরুদ্ধে নওগাঁ জেলার মহাদেবপুর থানায় “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৩(২)/২৪(২)/৩০(২)/৩৫” ধারায় মামলা দায়ের করা হয়েছে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft