1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৪১ পূর্বাহ্ন

অবশেষে পা চালিত ভ্যান থেকে ব্যাটারি চালিত ভ্যান পেলেন রাণীশংকৈলের অবহেলিত গুণী শিল্পী চক্রদেব

  • আপডেট করা হয়েছে : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
  • ১৬ বার দেখা হয়েছে

হুমায়ুন কবির, রাণীশংকৈল, (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার দক্ষিণ সন্ধ্যারই (মহলবাড়ি) গ্রামের অত্যান্ত হত দরিদ্র অবহেলিত গুণিশিল্পী চক্রদেব। পা চালিত ভ্যানগাড়ি চালিয়ে ৬ সদস্যের পরিবারের বোঝা টানতে হিমসিম খাচ্ছিল চক্র। তার উপর গানের প্রতি তার অগাত টান, সারাদিন ভ্যান চালিয়ে রাতে গিয়ে সংগীত বিদ্যালয়ে বসে বসে গান শুনে নিরবে নিতো গানের তালিম। এমন কষ্টকর প্রস্থিতিতে কিছুটা পারিবারিক ও কায়িক পরিশ্রম লাঘবের জন্য রাণীশংকৈল ডিগ্রী কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব প্রশান্ত বসাক সম্প্রতি চক্রের একটি গান দিয়ে ফেসবুকে পোস্ট করে, একটি ব্যাটারি চালিত ভ্যান ক্রয়ের জন্য সহযোগিতা কামনা করেন। বিষয়টি ফেসবুকে প্রচন্ড ভাইরাল হলে ৩ দিনের মাথায় ৭০ হাজার ২ শত টাকা দিয়ে সহযোগিতা করেছেন দেশ বিদেশের ফেসবুক ব্যাবহারকারি ভাই বোনেরা।

এরই প্রেক্ষিতে বুধবার ১৯ অক্টোবর দুপুরে চক্রের নিজ বাড়িতে নতুন ভ্যান প্রদানের একটি ছোট্ট অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় প্রশান্ত বসাকের উপস্থাপনায় ভ্যান প্রদান অনুষ্ঠানে উপস্থিত থেকে সংক্ষিপ্ত অভিমত প্রকাশ করেন রাণীশংকৈল প্রেসক্লাব মোহনা টিভি প্রতিনিধি সভাপতি ফারুক হোসেন, সভাপতি ভোরের কাগজ প্রতিনিধি মোবারক আলী, সহ-সভাপতি ডেইলি সান প্রতিনিধি হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক ও কালের কন্ঠ প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী, সাধারণ সম্পাদক করতোয়া প্রতিনিধি মো. বিপ্লব ও রাণীশংকৈলের খবর প্রতিনিধি আজাদ মিয়া, যুগ্ন সম্পাদক দাবানল প্রতিনিধি সুজন।

এছাড়াও অতিথি হিসাবে সংক্ষিপ্ত বক্তব্য দেন উপ-,সহকারী কৃষি কর্মকর্তা রাণীশংকৈল কেন্দ্রীয় সংগীত বিদ্যালয়ের সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম, পাইল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবৃতিকার সুমি বসাক, সাংস্কৃতিক কর্মি প্রভাষক আলমগীর হোসেন, নাট্যকার জিল্লুর রহমান, রাণীশংকৈল ফেসবুক গ্রুপের অন্যতম এডমিন হোসেন আলী প্রমুখ।
পরে সকলেই মিলে নতুন ব্যাটারি চালিত ভ্যানের চাবি ও অবশিষ্ঠ ১৫ হাজার ২ শত টাকা চক্রদেবের হাতে তুলে দেয়া হয়।

ভ্যান পেয়ে চক্র দেব অশ্রুশিক্ত নয়নে বলেন আমি ভাবতে পারিনি আমার এরকম ভাগ্যের উন্নয়ন ঘটবে। তিনি আরো বলেন, আপনাদের কাছে আমি চিরকৃতজ্ঞ যেন গান চর্চাটা চালিয়ে যেতে পারি।
অনুষ্ঠানের আয়োজক ও ভ্যান কেনার মূল উদ্যোগতা প্রশান্ত বসাক বলেন, আমি এমন একটি মহৎ কাজ সকলের সহযোগিতায় করতে পরে খুব গর্ববোধ করছি। এবং যারা বিভিন্ন স্থান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি চরম কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ ছাড়াও অনুষ্ঠানে স্থানীয় সুধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft