1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
জীবনের পরম তৃপ্তি আর ভালোবাসায় জড়িয়ে আছে সলঙ্গার প্রিয় নীড়ের তৃতীয় লিঙ্গের বাসিন্দারা রাণীশংকৈলে ২০০ ফুট পতাকা নিয়ে আর্জেন্টিনা সমর্থকদের মিছিল জয়পুরহাট আইনজীবী সমিতি নির্বাচনে নৃপেন্দ্রনাথ সভাপতি  ও শাহীন সাধারণ সম্পাদক নির্বাচিত বঙ্গবন্ধুসেতু পূর্বপাড়ের বাগান থেকে অজ্ঞাত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার মানবিক গুণাবলি বিকাশে লেখকদের ভূমিকা গুরুত্বপূর্ণ : লায়ন গনি মিয়া বাবুল গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামকে বদলি নতুন পুলিশ সুপার মো. কামাল হোসেন গাইবান্ধায় বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের ১ম জেলা সম্মেলন অনুষ্ঠিত গোবিন্দগঞ্জের সাঁওতাল নারীদের ক্রীড়া ও ঐতিহ্যবাহী তীর ছোড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব পলাশবাড়ীর অসচ্ছল বীরমুক্তিযোদ্ধাদের জন্য তৈরী হচ্ছে ১২ বীর নিবাস জাতীয়পার্টির চেয়ারম্যান জিএম কাদের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে গাইবান্ধায় বিক্ষোভ

ভারতের প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন স্ট্যালিন

  • আপডেট করা হয়েছে : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ৯ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মদিকে চিঠি দিলেন ডিএমকে প্রধান এমকে স্ট্যালিন। চিঠিতে তিনি মোদিকে লিখেছেন, হিন্দিকে চাপিয়ে দেওয়ার সিদ্ধান্ত অবাস্তব। সঙ্গেই একে বিভেদমূলক বলেও উল্লেখ করেছেন।

উল্লেখ্য, এই প্রথম নয়, এই ঘটনায় আগেও সরব হয়েছিলেন তিনি। এবার চিঠি পাঠালেন মোদিকে। চিঠিতে তিনি জানিয়েছেন,দেশে হিন্দিভাষী মানুষের থেকে অনেক বেশি অ-হিন্দিভাষী মানুষ, এবং দেশের প্রতিটি ভাষা রক্ষা করার জন্য তিনি প্রধানমন্ত্রীকে উদ্যোগী হতে বলেছেন।

দেশের সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে হিন্দি গ্রহণ করার প্রস্তাবের কথা প্রকাশ্যে আসার পরেই সুর চড়িয়েছিলেন স্ট্যালিন। তাঁর অভিযোগ ছিল হিন্দিকে ‘চাপিয়ে’ দেওয়া হলে, তামিল সহ একাধিক রাজ্যের ভাষা সংকটের মুখে পড়বে। সেগুলির গুরুত্ব নষ্ট করার চেষ্টা হচ্ছে বলেও অভিযোগ করেছিলেন তিনি। এবার চিঠি দিলেন অভিযোগের কথা জানিয়ে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft