1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৩৬ পূর্বাহ্ন

সকল বাধা পেরিয়ে আবার আমরা দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো; মির্জা ফখরুল

  • আপডেট করা হয়েছে : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ১০ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যত বাধাই আসুক, আমরা কোন বাধা মানবোনা। সকল বাধা পেরিয়ে আবার আমরা দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো। এই দেশকে মুক্ত করে ছাড়বো।

জ্বালানি তেল ও নিত্য পণ্যের মূল্য বৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং ও পুলিশের গুলিতে বিএনপি নেতাকর্মীদের নিহতের প্রতিবাদ ও বেগম খালেদা জিয়ার মুক্তি দাবীতে শনিবার ময়মনসিংহ বিভাগীয় গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, গণতন্ত্রের জন্য যিনি সারাজীবন কাজ করেছেন সেই দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে আজ মিথ্যা মামলায় বন্দি করে রাখা হয়েছে। আমরা যাকে নিয়ে স্বপ্ন দেখি সেই তরুণ নেতা তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে নির্বাসনে রাখা হয়েছে। আজ আমাদের দেশনেত্রীর মুক্তির দাবিতে হাজার হাজার মানুষ সমাবেশে হাজির হয়েছেন। আমরা মুক্তি চাই দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার। আমরা আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে চাই।

মির্জা ফখরুল বলেন, সমাবেশে আসার পথে পথে পথে শত বাধা দিয়েছে। গাড়ি বন্ধ রেখেছে। সকল বাধা অতিক্রম করে যে দাবিতে আপনারা সমাবেশে এসেছেন। দেশের জন্য এসেছেন। দেশের মানুষের দাবি নিয়ে এসেছেন। একই দাবিতে আন্দোলন করতে গিয়ে ভোলায় বিএনপি সেনা নূরে আলম, আবদুর রহিম, নারায়ণগঞ্জে শাওন, মুন্সিগঞ্জে শাওন রক্ত দিয়েছে, প্রাণ দিয়েছে। তারা পুলিশের গুলির সামনে বুক পেতে দিয়েছে গণতন্ত্রের জন্য। আমরা সেই গণতন্ত্রের জন্যই আন্দোলন করছি।

তিনি আরও বলেন, ৭৫ সালে গণতন্ত্রের নামে একনায়তন্ত্র বাকশাল কায়েম করেছে এই আওয়ামী লীগ সরকার। আওয়ামী দু:শাসনের সময় তখন দেশে একবার দুর্ভিক্ষ এসেছিল। এখনও তারা সেই পথে গিয়েছে। এখন আবারও দুর্ভিক্ষ সামনে। এই সরকারের দুর্নীতি, চুরি সন্ত্রাসী এখন তাদের নিয়মে পরিণত হয়েছে। তারা কথায় কথায় গুলি করবে, হুঙ্কার দিবে, হুমকি দিবে। তিনি বলেন, বাংলাদেশের মানুষ এখন এসব হুমকিতে ভয় পায়না। তাই আজ গণজোয়ার সৃষ্টি হয়েছে। বিএনপি অবশ্যই এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে। শান্তি প্রতিষ্ঠা করবে। এদেশের যখন মানুষ জেগে উঠবে তখন এই সরকারকে ক্ষমতা থেকে হটিয়ে দেশ নেত্রীকে মুক্ত করা হবে।

ফখরুল বলেন, আওয়ামী লীগ বলে আসছে উন্নয়ন আর উন্নয়ন। কোথায় সেই উন্নয়ন। উন্নয়নের নামে লুটপাট করেছে। উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা চুরি করে পাচার করেছে। বিদেশে বাড়ি গাড়ি করেছে। এগুলোর হিসাব জনগণ নিবে। তারা বলছে কৃষকদের বিনামূল্যে সার দিবে। দিতে পারেনি। বরং সারের দাম বাড়িয়েছে। তারা বলেছে ঘরে ঘরে চাকরি দিবে। দিতে পারেনি। জনগণের সঙ্গে মিথ্যা প্রতারণা করেছে। আজ মানুষ ঘুষ দিয়েও চাকরি পায়না।

তিনি বলেন, আজ আওয়ামী লীগ সরকার বিচার বিভাগকে দলীয়করণ করেছে। প্রশাসনকে দলীয়করণ করেছে। সংবাদ মাধ্যমকে নিয়ন্ত্রন করছে। সুপরিকল্পিতভাবে তারা আইন তৈরি করে সংবাদ মাধ্যমের স্বাধীনতা স্তব্ধ করেছে। এই সরকার সমস্ত কিছু ধ্বংস করেছে। গণতন্ত্র ধ্বংস করেছে। এই দেশটাকে ধ্বংস করেছে। আজ মানুষ ভোট দিতে পারছেনা। ভোটাধিকার ধ্বংস করেছে।

তিনি আরও বলেন, সরকার যেই নির্বাচন কমিশন করেছে এটা নিরপেক্ষ নির্বাচন কমিশন নয়। তাই সংসদ বিলুপ্ত করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে। সেই নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে। তবেই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে ফখরুল বলেন, আপনারা সবাই ঐক্যবদ্ধ থাকুন দেশনেত্রীকে মুক্ত করার জন্য। দেশ নেত্রী বগম খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি দিতে হবে। আমাদের নেতা তারেক রহমান সহ দলের নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের হওয়া সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft