1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৪:৪১ পূর্বাহ্ন

নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী যুবলীগ নামের ভুয়া আইডি ব্যবহারের অভিযোগে জিডি

  • আপডেট করা হয়েছে : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ১৩ বার দেখা হয়েছে

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের ছবি সংবলিত প্রোফাইল ব্যবহার করে আওয়ামী বিদ্বেষি একটি স্বার্থন্বেষী চক্র সুকৌশলে নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী যুবলীগ নামের ভূয়া ফেসবুক আইডি খুলে দীর্ঘদিন ধরে খোদ আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীসহ নানা শ্রেনি পেশার ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ উঠছে।

ভুয়া ওই আইডির বিরুদ্ধে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতা পৃথক পৃথক ভাবে থানায় সাধারন ডায়েরি করে। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত পুলিশ এব্যাপারে কোন পদক্ষেপ না নেওয়ায় নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে,এর আগে নলডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুজন কুমার সরকার কে রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার হীন মানসে ওই ভুয়া আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভ্রান্তিকর ও মিথ্যাচার পোস্ট ছড়িয়ে দেয়া হয়। এ নিয়ে গত ১১/০৩ /২০২১ ইং তারিখে সুজন কুমার সরকার সাদুল্লাপুর থানায় একটি জিডি করেন।

তিনি অভিযোগ করে বলেন দীর্ঘদিনেও তিনি এ সংক্রান্ত আইনগত কোন প্রতিকার পাননি । ফলে ভুয়া আইডি পরিচালনা কারী আরো বে- পরোয়া হয়ে উঠেছে।
এদিকে ওই ভুয়া আইডি নিয়ে বিব্রতকর অবস্থার মধ্যে পড়েছেন ইউনিয়ন আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দ।

এমন পরিস্থিতিতে ওই আইডির বিরুদ্ধে নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহবায়ক ওয়াদুদ ইসলাম দুদু সাদুল্লাপুর থানায় আরেকটি সাধারন ডায়েরি লিপিবদ্ধ করেন। তিনি জিডির বিষয়টি নিশ্চিত করে বলেন,নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী যুবলীগ নামে আমাদের কোন ফেসবুক আইডি নেই।
আমার সন্দেহ জামায়াত বিএনপি,মদদপুষ্ট একটি কুচক্রি মহল যু্বলীগ কে প্রশ্নবিদ্ধ করতে এ ভূয়া আইডি ব্যবহার করছে। তবে এখন পর্যন্ত পুলিশ ভুয়া ওই আইডির কোন তথ্য উদঘাটন করতে পারেনি।
এমতবস্থায় দলীয় ভাবমূর্তি চরম ভাবে ক্ষুন্ন হলেও ওই ভূয়া আইডিটি আজও নির্বিঘ্নে চালিয়ে যাচ্ছে আওয়ামী বিদ্বেষী স্বার্থন্বেষী চক্র। এনিয়ে প্রতিনয়ত নানারূপ প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে স্থানীয় নেতাকর্মীদের।

স্থানীয় যুবলীগ নেতাকর্মীদের অভিযোগ ওই ভুয়া আইডি থেকে প্রায় সময়েই খোদ আওয়ামীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ সম্ভ্রান্ত পরিবারের ব্যক্তি ও স্বনামধন্য প্রতিষ্ঠানের বিরুদ্ধে নানা ধরনের আপত্তিকর মন্তব্য ও স্ট্যাটার্স সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিয়ে সম্মানহানি করে আসছে।
নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক শাহরিয়ার ইসলাম রাসেল বলেন, বিগত ইউপি নির্বাচনে আমি আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ছিলাম। নির্বাচনকালীন সময়ে ওই ভুয়া আইডি থেকে আমাকে এবং পরিবারকেও নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানারকম বিষোদগার করে বিরূপ মন্তব্য করা হয়েছিল।এতে আমার অপূরণীয় ক্ষতি হয়েছে।যা খু্বই দুঃখজনক।
তবে আমার ধারনা আওয়ামীলীগ থেকে বিচ্ছিন্ন ও বিতর্কিত একটি অংশের কেউ না কেউ এই ভুয়া আইডিটি পরিচালনার সাথে জড়িত থাকতে পারে। তাই নেতাকর্মীদের মতামতের ভিক্তিতে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

আমি আইন প্রয়োগকারী সংস্থার কাছে অনুরোধ করবো তারা যেন গুরুত্ব সহকারে অনতিবিলম্বে তথ্য প্রযুক্তির মাধ্যমে ভুয়া আইডি পরিচালনাকারীকে সনাক্ত করতে দ্রুত ব্যবস্থা নেন।

নলডাঙ্গা ইউনিয়ন যুবলীগ নেতা শরীফ মিয়া বলেন,নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী যুবলীগ নামের কোন ফেসবুক আইডি নেই। স্বার্থন্বেষী একটি মহল নিজেদের ফায়দা লুপে নিতে এই ভূয়া আইডিটি খুলে যুবলীগ কে বিতর্কিত করছে। এই ভুয়া আইডি ব্যবহার কারীকে খুঁজে বের করে
দ্রুত আইনের আওতায় নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য আইনপ্রয়োগকারী সংস্থার কাছে জোর দাবি জানান তিনি। এ প্রসঙ্গে জানতে চাইলে সাদুল্লাপুর থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার রায় বলেন,এবিষয়টি আমার জানা নেই। আর এব্যাপারে সেভাবে আমাকে কেউ কিছু বলেননি। তারপরেও আইডিটি ফেক কিনা তা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft