1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
হিজাব ছাড়া প্রতিযোগিতায় অংশ নেওয়ায় বাড়ি ভেঙে দিয়েছে ইরান সরকার পোশাক রপ্তানি যুক্তরাষ্ট্রে ৫১ শতাংশ বেড়েছে আজ শেষ ষোলর ম্যাচে ক্রোয়েশিয়ার মোকাবেলা করবে জাপান হাফ টাইমে ১-০ জিরোডের গোলে এগিয়ে যায় ফ্রান্স নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিফাইনালে খেলবে আর্জেন্টিনা: কোচ স্কালোনি টেকনাফে আগুনে পুড়ে গেল পর্যটক জাহাজ আমরা আপনাদের দোয়া, সহযোগিতা ও ভোট চাই: প্রধানমন্ত্রী রাজধানীর  খিলগাঁও হতে চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার আসামী গ্রেফতার গোবিন্দগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ২শ ৮০ জন সুবিধাভোগীর মাঝে ভেড়া বিতরণ নাটোরের বাগাতিপাড়ায় প্রাথমিক শিক্ষক সমিতির অবৈধ কমিটি বাতিল ও নির্বাচনে অংশ নেওয়ার দাবিতে সংবাদ সম্মেলন

পত্নীতলায় এসডিজি অর্জনে অংশীজনদের সাথে কর্মশালা

  • আপডেট করা হয়েছে : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ৬ বার দেখা হয়েছে

আব্দুল মতিন, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পতœীতলায় নজিপুর ইউনিয়নের আয়োজনে ও বেসরকারী এনজিও সংস্থা দি হাঙ্গার প্রজেক্ট- বাংলাদেশ এর সহযোগীতায় টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে অংশীজনদের সাথে ভিশন ভিত্তিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার নজিপুর ইউনিয়ন পরিষদ হলরুমে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

“আত্মশক্তিতে বলীয়ান ব্যক্তি কখনও দরিদ্র থাকতে পারে না” এই শ্লোগানকে সামনে রেখে রাজশাহী অঞ্চলের দি হাঙ্গার প্রজেক্ট- বাংলাদেশ এর এলাকা সমন্বয়কারী আছির উদ্দীনের সঞ্চালনায় নজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান মিন্টুর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রুমানা আফরোজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুজন-সুশাসনের জন্য নাগরিক নওগাঁ জেলা কমিটির সভাপতি মোফাজ্জল হোসেন ও সাধারণ সম্পাদক এ কে সাজু, পতœীতলা প্রেসক্লাব ও সুজন-সুশাসনের জন্য নাগরিক পতœীতলার সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, সাধারণ সম্পাদক আলহাজ্ব জয়নাল আবেদীন, আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান, নজিপুর ইউপির সদস্যবৃন্দ, সুধীজন প্রমুখ।

এসডিজি অর্জনে অংশীজনদের সাথে কর্মশালায় গ্রামের নানা সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলাপ-আলোচনা করে একটি মাসিক পরিকল্পনা গ্রহণ করা হয়। এই পরিকল্পনার মধ্য দিয়ে সমস্যাগুলো সমাধানের জন্য নিজেরাই নানা ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়।


পতœীতলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

আব্দুল মতিন, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ “দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা” এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁর পতœীতলায় উপজেলা প্রশাসনের আয়োজনে এবং পতœীতলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সহায়তায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস/২২ উদ্যাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালী শেষে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রুমানা আফরোজ সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজিজুল কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সোয়াইব খান, উপজেলা শিক্ষা অফিসার মোকলেছুর রহমান, একাডেশকি সুপার ভাইজার মোরেশেদুল আলম, পতœীতলা প্রেসক্লাব ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, জাতীয় মহিলা সংস্থা পতœীতলার আমিনুল হক, পতœীতলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যারহাউজ ইন্সপেক্টর শিহাব রায়হান, পতœীতলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ সহ এনজিও কর্মী, সাংবাদিকবৃন্দ প্রমুখ।
আলোচনা সভা শেষে দুর্যোগে ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে সকলকে সচেতন করার লক্ষ্যে পতœীতলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কারিগরি সহযোগিতায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে অগ্নিকা- ও ভূমিকম্পের মতো দুর্যোগে করণীয় বিষয়ক সচেতনতামূলক এক বিশেষ মহড়া অনুষ্ঠিত হয় ।
উল্লেখ্য ১৯৮৯ সাল থেকে প্রতিবছর ১৩ অক্টোবর সারা বিশ্বে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস’ উদযাপিত হয়ে আসছে। দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধির জন্যই এ উদ্যোগ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হচ্ছে।


পতœীতলায় বিশ্ব দৃষ্টি দিবস পালিত
আব্দুল মতিন, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পতœীতলায় ইস্পাহানী ইসলামিয়া আই ইনস্টিটিউট এ্যান্ড হসপিটাল নওগাঁর আয়োজনে ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় পতœীতলার সহযোগীতায় বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার “আপনার চোখকে ভালো রাখুন” এই শ্লোগানকে সামনে রেখে র‌্যালী শেষে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রুমানা আফরোজ সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খালিদ সাইফুল্লাহ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডাঃ মাকসুদ ইসলাম সিয়াম, পতœীতলা প্রেসক্লাব ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, ইস্পাহানী ইসলামিয়া আই ইনস্টিটিউট এ্যান্ড হসপিটাল নওগাঁর জুনিঃ অপটেেিমট্রিস ডাঃ স্বরূপ মন্ডল, ইস্পাহানী ইসলামিয়া আই ইনস্টিটিউট এ্যান্ড হসপিটাল নওগাঁর সি.অর্গানাইজার জাহাঙ্গির আলম, পতœীতলা উপজেলা জাতীয় পার্টি সাঃসম্পাদক আজগর আলী, ইস্পাহানী ইসলামিয়া আই ইনস্টিটিউট এ্যান্ড হসপিটাল নওগাঁর কমিউনিটি মবিলাইজার জাহিদ আলম, প্রশান্ত কুমার, মামুনুর রেজা, আবু তালেব, সাংবাদিকবৃন্দ, সুধীজন প্রমুখ।

উল্লেখ্য দৃষ্টি সম্পর্কে সচেতনতার জন্য প্রতি বছর অক্টোবর মাসের দ্বিতীয় বৃহস্পতিবার পালিত হয় বিশ্ব দৃষ্টি দিবস। এরি ধারাবাহিকতায় বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft